300X70
শনিবার , ১৭ ডিসেম্বর ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৭, ২০২২ ৯:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রতি বছরের ন্যায় এবছরও দেশব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ-২০২২ উদযাপন করা হচ্ছে। এই উপলক্ষ্যে আজ শনিবার ( ১৭ ডিসেম্বর) পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক মাতৃ ও শিশু স্বাস্থ্য প্রশিক্ষণ প্রতিষ্ঠান (এমসিএইচটিআই), লালকুঠি, মিরপুর, ঢাকায় এক বর্ণাঢ্য আলোচনা ও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেবা ও প্রচার সপ্তাহের এবারের প্রতিপাদ্য-“সময়মতো নিলে পরিবার পরিকল্পনা পদ্ধতি, শিশু ও মাতৃস্বাস্থ্যের হবে উন্নতি”।

আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ সাইফুল হাসান বাদল।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) সাহান আরা বানু, এনডিসি এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাপরিচালক নিপোর্ট এবং মহাপরিচালক নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর।

তাছাড়া মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ এবং অধিদপ্তরের পরিচালক ও লাইন ডাইরেক্টর, উপপরিচালকসহ আমন্ত্রিত অন্যান্য ব্যক্তিবর্গ, উন্নয়ন সহযোগী, সংস্থার প্রতিনিধিগণ, গণমাধ্যম প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি সম্মানীত সচিব জনাব মোঃ সাইফুল হাসান বাদল পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে মাদারীপুর, পিরোজপুর, নড়াইল, চট্টগ্রাম ও ঠাকুরগাঁও জেলার আওতাধীন ৫টি জোনের জন্য ৫টি এভি ভ্যান (মাইক্রোবাস) এবং নবজাতকের নিবিড় পরিচর্যা ইউনিট (স্কেনো) এর উদ্বোধন করেন।

তিনি পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবা পৌঁছে দিতে এবং সেবাকেন্দ্র থেকে ২৪/৭ স্বাভাবিক প্রসবসেবা দিতে প্রতিটি উপজেলার একটি করে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মডেল কেন্দ্রগুলোকে সঠিকভাবে কার্যকর করার আহ্বান জানান।

সভাপতি পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) তাঁর বক্তব্যে বলেন ২০৩০ সালের মধ্যে এসডিজি’র লক্ষ্যমাত্রা-৩ অর্জনে তথা মাতৃ ও শিশু মৃত্যু রোধে সেবা ও প্রচার সপ্তাহ-২০২২ ব্যপক কার্যকরী ভূমিকা পালন করবে। সবাইকে সেবা ও প্রচার সপ্তাহ সফলভাবে উদযাপন করার আহ্বান জানিয়ে তাঁর বক্তব্য শেষ করেন।

উক্ত উদ্বোধনী ও আলোচনা অনুষ্ঠান শেষে অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে শুদ্ধাচার পুরস্কার ২০২১-২২ প্রদান করা হয়।

অনুষ্ঠানটি সঠিকভাবে পরিচালনা ও আয়োজনের দায়িত্বে ছিলেন, আবদুল লতিফ মোল্লা, পরিচালক (আইইএম), পরিবার পরিকল্পনা অধিদপ্তর এবং ডা. মো: শামছুল করিম, পরিচালক, মাতৃ ও শিশু স্বাস্থ্য প্রশিক্ষণ প্রতিষ্ঠান (এমসিএইচটিআই), লালকুঠি, মিরপুর।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শিল্পকলা একাডেমির আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

গরু ও কবুতর পালন করে স্বাবলম্বী নান্দাইলের ফরিদ

বিএনসিসি কুবি প্লাটুনে দুই পদে ৬ জনের পদোন্নতি

হাসান আজিজুল হকের সাহিত্যকর্ম এই জনপদের দর্পণ : তথ্যমন্ত্রী

মহেশপুরে মাদক, বাল্যবিবাহ ও আত্মহত্যা বিষয়ক কর্মশালা অনুষ্ঠি

বাংলাদেশ ও শ্রীলঙ্কার অর্থনৈতিক অবস্থা সম্পূর্ণ আলাদা: পরিকল্পনামন্ত্রী

ডাচ্-বাংলা ব্যাংকের মহাখালী শাখার স্থানান্তর

ধর্ষণ মামলায় আ.লীগ নেতা বড় মনির কারাগারে

ভারতীয় বিএসএফ’র হামলায় বাড়িঘর ভাংচুর আহত ২ বাংলাদেশী

অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি কোন পূর্ণাঙ্গ সমাধান নয় : জিএম কাদের

ব্রেকিং নিউজ :