300X70
বৃহস্পতিবার , ১০ ডিসেম্বর ২০২০ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশে একদিনে ঝড়লো আরও ৩৭ জন প্রাণ, নতুন শনাক্ত ১৮৬১

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১০, ২০২০ ৫:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ঝড়লো আরও ৩৭ জন প্রাণ। এনিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৯৬৭ জনে। একই সময়ে ১ হাজার ৮৬১ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়েছে। আর সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৮৬ জন।

বৃহস্পতিবার বিকালে সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির সবশেষ এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা শনাক্তে গত একদিনে ১৪০টি পরীক্ষাগারে অ্যান্টিজেন টেস্টসহ ১৬ হাজার ২৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ১ হাজার ৮৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। দেশে এ পর্যন্ত সরকারিভাবে ২৩ লাখ ৪১ হাজার ৫৭৫ ও বেসরকারিভাবে ৫ লাখ ৮৬ হাজার ৩৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় ৪ লাখ ৮৫ হাজার ৯৬৫ জন শনাক্ত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নতুন মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৩ জনই ষাটোর্ধ্ব। এ নিয়ে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা হলো ৬ হাজার ৯৬৭ জনে।

আইইডিসিআরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪ হাজার ৪৮৬ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে চার লাখ ১০ হাজার ৪৫২ জন।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৮ জন আর নারী ৯ জন। তাদের মধ্যে সবচেয়ে বেশি ২৩ জন মারা গেছে ঢাকা বিভাগে। এছাড়া চট্টগ্রামে সাতজন, রাজশাহী দুইজন, সিলেট দুইজন ও ময়মনসিংহে তিনজন রয়েছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :