300X70
রবিবার , ১২ জুন ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির দিকে দ্রুত এগিয়ে যাচ্ছে : বিচারপতি মো: নিজামুল হক নাসিম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১২, ২০২২ ১২:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো: নিজামুল হক নাসিম বলেছেন, সরকারি কর্মচারিরা যাতে চাকুরিগত-পেশাগত বৈষম্যের শিকার না হন, সামাজিক-রাষ্ট্রীয় দায়িত্ব পালনে অগ্রণী ভূমিকা পালনে মনোযোগী হউন সেদিকে আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে।

আজ শনিবার (১১ জুন) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে গভর্ণমেন্ট এমপ্লয়ীজ ওয়েলফেয়ার এসোসিয়েশন বাংলাদেশ কর্তৃক আয়োজিত ‘পেশাগত ও আর্থ-সামাজিক অবস্থা উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠান উপস্থাপন করেন ইঞ্জিনিয়ার মো: আবদুল বাতেন সিকদার ও মো: মামুনুর রশীদ। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াতের পর জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

বিচারপতি মো: নিজামুল হক নাসিম বলেন, দেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির দিকে দ্রুত এগিয়ে যাচ্ছে। আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছি, যিনি না হলে আজকে আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের নাগরিক হতে পারতাম না। আত্ম মর্যাদাশীল জাতি হিসেবে পরিচয় পেতাম না।

তিনি আরও বলেন যে, সরকারি কর্মচারিরা যাতে চাকুরিগত-পেশাগত বৈষম্যের শিকার না হন, সেদিকে আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে। বর্তমান রাশিয়া-ইউক্রেন ও কোভিড-১৯ এর প্রভাবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বৃদ্ধির কারণে সরকারি কর্মচারিদের জীবন-জীবিকা নির্বাহ ও কষ্ট লাঘবের বিষয়টি বিবেচনা করা জরুরি।‌ কেননা দেশ ও জাতি গঠনে সরকারি কর্মচারিদের ভূমিকা অপরিসীম। সরকারের মূল চালিকা শক্তি। বর্তমান সরকার সব মানুষের কল্যাণে কাজ করছে।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক ধর্ম ও পানি সম্পদ মন্ত্রী এম নাজিম উদ্দিন আল আজাদ বলেন যে, পেশাগত সমস্যা ও অনিয়মগুলো সমাধানের লক্ষ্যে সরকারের নিকট তুলে ধরার জন্য সংগঠন সঠিকভাবে প্রচেষ্টা চালাতে পারে। ঠিকমত দায়িত্ব পালন করতে পারে। সদস্যদের বিকশিত করার কাজে সংগঠন ব্যতীত অন্য কারো দ্বারা কখনো সম্ভব হয়ে ওঠে না।

সংগঠনের সভাপতি জনাব মো: আফসার আলী বলেন যে, এ সংগঠনটি সদস্য ও তাদের পরিবার এবং সন্তান-সন্ততির কল্যাণের জন্য, উৎসাহের জন্য, উদ্দীপনার জন্য, আবাসন সংকট নিরসনের জন্য, সমবায়ের মাধ্যমে আয় বর্ধনমূলক ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টা দীর্ঘদিন ধরে চালিয়ে আসছে। সরকারের সহায়তা পেলে এ সংগঠনটির কার্যক্রম দেশব্যাপী বিস্তৃত করা যাবে।

সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সিনিয়র সহ সভাপতি সর্বজনাব আলহাজ্ব মো: মতিউর রহমান, মো: মোশাররফ হোসেন, মহাসচিব মো: নজরুল ইসলাম, মো: আনোয়ার হোসেন, মোহাম্মদ হুমায়ুন কবির, মো: সুলতান মাহমুদ, মো: জাহিদুল হক জাহিদ, মো: রমজান হোসেন খান, মো: আব্দুল ছাত্তার, মো: শামীম আহসান, মো: রাহিদুর রহমান, মো: সোহরাব হোসাইন, ডা. মো: খলিলুর রহমান, মো: কায়সার আহমেদ, মো: নুরুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ। এছাড়া বিভিন্ন জেলা ও দপ্তর কমিটির প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভার আহ্বায়ক ইসমাইল ভূঁইয়া বলেন যে, প্রধান অতিথি, বিশেষ অতিথি ও প্রতিনিধিগণের জ্ঞানগর্ব আলোচনা, মতামত ও উপদেশগুলো সংবলিত করে একটি সুপারিশমালা সরকারের যথাযথ পর্যায়ে উপস্থাপনের জন্য উদ্যোগ গ্রহণ করা হবে। বর্তমান সরকারের সংগে আলোচনার ক্ষেত্র তৈরি সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

হতদরিদ্রদের মাঝে সেলাই মেশিন বিতরণ

দেশের ১১ টি জেলার প্রতিবন্ধী, হতদরিদ্র ও দু:স্থ নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিনামূল্যে ১৫ টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। গভর্ণমেন্ট এমপ্লয়ীজ ওয়েলফেয়ার এসোসিয়েশন বাংলাদেশের সদস্যদের যাকাতের অর্থদ্বারা এই মেশিন বিতরণ করা হয়।

সামাজিক দুরত্ব বজায় রেখে মাস্ক পরিধান করে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে গতকাল ২৯ জানুয়ারি, ২০২২ তারিখে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হল রুমে মেশিনগুলো বিতরণ করা হয়।

এ সেলাই মেশিন বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব ও মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক সহকারি একান্ত সচিব জনাব মো: খাইরুল ইসলাম। তিনি মহান বিজয়ের সুবর্ণজয়ন্ত্রীতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মহাবিজয়ের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা, সম্মান ও কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। তিনি আরো বলেন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভিশন ২০২১ এর মধ্যে মধ্যম আয়ের দেশ হিসেবে আমরা অর্জন করতে পেরেছি। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে এবং দেশে জঙ্গিবাদ, সন্ত্রাস, নারী নির্যাতন, মাদক নির্মূল, জনগনের শান্তি, নিরাপত্তা বিধানে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সরক‌ারি কর্মচারিদের ভূমিকা রয়েছে। তিনি আরো উল্লেখ করেন যে, দেশের প্রতিটি কর্মচারি সংগঠন দেশপ্রেমে উদ্ধুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে গরীব, দু:স্থ, কর্মহীন, অসহায় ও হতদরিদ্রদের কর্মসংস্থান ও স্বাবলম্বী করার লক্ষ্যে ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টা ভূমিকা রাখা প্রয়োজন। এ ধরণের প্রশংসনীয় কাজে এগিয়ে আসার জন্য সংগঠনটিকে আন্তরিক ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব মো: মতিউর রহমান, মহাসচিব মো: নজরুল ইসলাম, মো: ইসমাইল ভূইয়া, মো: আনোয়ার হোসেন, মো: সুলতান মাহমুদ, মো: জাহিদুল হক জাহিদ, মো: রমজান হোসেন খান, মো: আব্দুল ছাত্তার, মো: শামীম আহসান, মো: ফারুক হোসেন মৃধা, ইঞ্জিনিয়ার মো: আব্দুল বাতেন সিকদার ও মো: সোহরাব হোসাইন প্রমুখ নেতৃবৃন্দ।

এ সংগঠনের সেলাই মেশিন বিতরণ কর্মসূচির আহ্বায়ক জনাব মো: মোশাররফ বলেন যে, এ সংগঠনটি জন্মলগ্ন থেকেই সমাজের কর্মহীন, গরীব ও দু:স্থদের কল্যাণে সামাজিক দায়িত্ব পালন অব্যাহত রেখে চলেছে। এরই ধারাবাহিকতায় এ সদস্যদের নিকট থেকে সংগৃহীত যাকাতের অর্থদ্বারা হতদরিদ্রদের মাঝে ১৫ টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। আগামীতে এ ধারা আরও উত্তরোত্তর বৃদ্ধি করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সঞ্চালনায় ছিলেন সেলাই মেশিন বিতরণ কর্মসূচির সদস্য-সচিব জনাব মোহাম্মদ হুমায়ুন কবির।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

টিপু-প্রীতি হত্যা: শুটার মাসুমের ১৫ দিনের রিমান্ড আবেদন

হালুম-তিশা একসঙ্গে বাঘ দিবসের প্রচারণায়

শের-ই-বাংলা এবং খুলনা শীপইয়ার্ড লিমিটেডে নির্মিত ৪টি পেট্রোল ক্রাফট ও ৪টি এলসিইউ এর কমিশনিং করলেন প্রধানমন্ত্রী

বিএনপি রাজনৈতিক অস্থিরতা তৈরি করতে চাইলে কঠোরভাবে প্রতিহত করা হবে : কৃষিমন্ত্রী

ফকির আলমগীর আজীবন গণমানুষের পক্ষে লড়াই করেছেন : জিএম কাদের

৭ই মার্চের ভাষণ নিরস্ত্র বাঙালিকে সশস্ত্র জাতিতে পরিণত করেছিল : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের মাঝে ২৬ লাখ টাকার চেক দিলেন এমপি বাহার

দক্ষিণ কেরাণীগঞ্জে পথচারীদের চাকুর ভয় দেখিয়ে ছিনতাই করতো নয়ন ও শহিদুল

ডেঙ্গু বিরোধী সচেতনতামূলক প্রচারাভিযান ডিএনসিসির

কুবিতে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ব্রেকিং নিউজ :