300X70
মঙ্গলবার , ২২ আগস্ট ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নব যাত্রা I প্রকল্প বাস্তবায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সাথে ব্র্যাক ব্যাংকের চুক্তি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২২, ২০২৩ ১২:৫৪ পূর্বাহ্ণ

গ্রামীণ ও প্রত্যন্ত অঞ্চলে ব্যাংকিং সেবা ও আর্থিক সাক্ষরতা বাড়াতে যৌথ উদ্যোগ


অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশের গ্রামীণ এলাকায় ব্যাংকিং সেবা এবং আর্থিক সাক্ষরতা ছড়িয়ে দিতে নব যাত্রা I প্রকল্প বাস্তবায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

এই পার্টনারশিপের ফলে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দ্বারা পরিচালিত এলাকায় ভিলেজ সেভিংস অ্যান্ড লোনস অ্যাসোসিয়েশনস (VSLAs), ভিএসএলএ (VSLA) কোঅপারেটিভ, গ্রুপের স্বতন্ত্র সদস্য এবং নারী ও যুব ক্ষুদ্র উদ্যোক্তারা সহজেই সাশ্রয়ী এবং গ্রাহক-কেন্দ্রিক আর্থিক সেবা এবং পণ্য উপভোগ করতে পারবেন।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর গ্রাহকেরা ব্র্যাক ব্যাংক-এর এসএমই ব্যাংকিং এবং এজেন্ট ব্যাংকিং চ্যানেল থেকে সেভিংস অ্যাকাউন্ট, লোন, ডিজিটাল আর্থিক সেবা এবং ফিন্যান্সিয়াল তথ্য জানার সুবিধা পাবেন।

১ আগস্ট ২০২৩ ঢাকায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর অফিসে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর ন্যাশনাল ডিরেক্টর স্যামুয়েল সুরেশ কুমার বার্টলেট।

ভিএসএলএ (VSLA) সদস্যদের মধ্যে আলাদা গ্রাহক গোষ্ঠীর জন্য ব্র্যাক ব্যাংক নির্দিষ্ট লোন প্রোডাক্ট তৈরি করবে। একইসাথে, এটি ভিএসএলএ (VSLA) গ্রুপের ফেডারেশনের সহায়তায় গ্রুপের স্বতন্ত্র সদস্যদের জন্য ঋণ বিতরণের একটি প্রক্রিয়া চালানোসহ ভিএসএলএ সমবায় এবং ভিএসএলএ গ্রুপের সদস্য বাছাই করার লক্ষ্যে আর্থিক সাক্ষরতা প্রশিক্ষণের সুবিধাও দিবে।

এজেন্ট ব্যাংকিং মডেল প্রতিষ্ঠার মাধ্যমে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ অপারেশনাল এলাকাগুলোতে সাশ্রয়ী মূল্যে ডিজিটাল আর্থিক সেবা লাভের সুযোগ নিশ্চিত করবে ব্যাংকটি।

এছাড়াও, নিজেদের প্রডাক্ট ও সেবার প্রচারের জন্য কম্যুনিটি আউটরিচ এবং মার্কেটিং ক্যাম্পেইন আরো সহজ করার পাশাপাশি ভিএসএলএ (VSLA) গ্রুপের সদস্যদের জন্য শিক্ষার ভিত্তিতে লোনের অ্যাক্সেস বাড়াবে ব্র্যাক ব্যাংক।

ব্র্যাক ব্যাংক-এর পক্ষ থেকে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হেড অব অল্টারনেটিভ ব্যাংকিং চ্যানেলস নাজমুর রহিম, হেড অব স্ট্র্যাটেজিক অ্যালায়েন্স অ্যান্ড ডিএফএস মোহাম্মদ জাকিরুল ইসলাম, হেড অব বিজনেস ট্রান্সফরমেশন অ্যান্ড প্রোডাক্ট আজিজুল হক এবং হেড অব এমএফআই অ্যান্ড এগ্রিকালচার ফাইন্যান্স তাপস কুমার রায়।

পাশাপাশি, অনুষ্ঠানটিতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর প্রতিনিধিত্ব করেন আইটিপিডি’র ডেপুটি ডিরেক্টর অরুণাভ সাহা; এবং ন্যাশনাল কোঅর্ডিনেটর নাহিয়ান আহমেদ শাহ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আওয়ামী লীগ টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করছে

রেল যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়ন ও যুগউপযোগী করার লক্ষ্যে রেলে ইলেক্ট্রিসিটি ব্যবহার হবে : রেলপথ মন্ত্রী

৮০২ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগে জনপ্রশাসন মন্ত্রণালয়কে ইসির চিঠি

বিএনপি এমপিদের পদত্যাগ:, গেজেট প্রকাশের ৯০ দিনের মধ্যে নির্বাচন: ইসি আলমগীর

বিশ্ব বরেণ্য শিল্পী এসএম সুলতানের জন্মশতবার্ষিকী উদযাপন

দেশের বাজারে রিয়েলমি নারজো ৫০এ প্রাইম

রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী-পুলিশ গুলি বিনিময়, নিহত ২

কারখানা এলাকার প্রতি ইঞ্চি ভূমিকে যথাযথ উপায়ে কাজে লাগাতে হবে : শিল্প সচিব

ফাইজারের আরো ২৫ লাখ টিকা আসছে আজ ও কাল

ইউনিয়ন ব্যাংকের ১৫ দিনব্যাপী ফাউন্ডেশন কোর্সের সমাপনী

ব্রেকিং নিউজ :