300X70
সোমবার , ১১ জুলাই ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নরসিংদী গনি প্লাজার আগুন নির্বাপণ নিয়ন্ত্রণের কাজ করছে নরসিংদী জেলা ফায়ার সার্ভিস স্টেশনের আটটি ইউনিট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১১, ২০২২ ২:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : নরসিংদী গনি প্লাজার আগুন নির্বাপণ
নিয়ন্ত্রণের কাজ করছে নরসিংদী জেলা ফায়ার সার্ভিস স্টেশনের আটটি ইউনিট।

বৌয়াকুড় মোড়, শহীদ সাত্তার সড়ক, স্টেশন রোড (গনি প্লাজার) দ্বিতীয় তলা ভবনের নিচ তলায় ফোম ও ইলেকট্রিকের গোডাউনে ০৯-০৭-২০২২ খ্রিঃ তারিখে দিবাগত রাতে ভয়াবহ অগ্নিদুর্ঘটনা ঘটে।

অগ্নিদুর্ঘটনায় গনি প্লাজার দোতালায় ধোয়ায় মধ্যে আটকে থাকা ৬ জনকে সুস্থ অবস্থায় উদ্ধার করেন ফায়ার সার্ভিস। উদ্ধার শেষে অগ্নি নির্বাপন অংশগ্রহণ করেন। ফায়ার সার্ভিস আগুনের সংবাদ পায় ২০-৪২ ঘটিকায়।

সংবাদ পেয়ে নরসিংদী ফায়ার স্টেশন থেকে স্টেশন অফিসার মোঃ রায়হানের নেতৃত্বে ১ম ইউনিট পৌঁছায় ২০-৪৪ ঘটিকায়। আগুনের ভয়াবহতা দেখে তিনি উপসহকারী পরিচালকের সাহায্য চাইলে তার নির্দেশনা মোতাবেক পর্যায়ক্রমে আটটি ইউনিট দুর্ঘটনাস্থলে যোগ দেয়।

নরসিংদী ফায়ার স্টেশন, মাধবদী ফায়ার স্টেশন ও পলাশ ফায়ার স্টেশন আগুনে কাজ করে। ওই ভবনে পর্যাপ্ত ফায়ার সেফটি না থাকায় পুরো ভবনটিতে প্রচুর পরিমাণে তাপ ও বিষাক্ত স্মোকে পুরো ভবনটিতে উত্তপ্ত অবস্থায় আছে এতে অগ্নি নির্বাপণ কাজ করতে ফায়ার সার্ভিসের একটু বেগ পেতে হয়েছে।

অগ্নি নির্বাপণ কাজে উপসহকারী পরিচালক জনাব নূরুল ইসলাম এর দক্ষতা ও নির্দেশনায় অগ্নি নির্বাপণ কাজ সম্পূর্ণ করার জন্য পাশের দুটি দেওয়াল ভেঙ্গে ফায়ার ফাইটাররা ভিতরে প্রবেশ করে।

ধোয়া বের করার জন্য ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক যন্ত্রপাতি ও স্মোক এজেক্টর এবং ফায়ার ফাইটাররা প্রচুর ধোয়ার মধ্যে ব্রিদিং পরে অগ্নি নির্বাপণ কাজ অত্যন্ত দক্ষতার সাথে সম্পূর্ণ করেন।

৬ টা আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিনির্বাপণ সম্পন্ন হয় ১০ জুলাই ভোর ০৭-৩০ ঘটিকায়। আনুমানিক ক্ষয়ক্ষতি, উদ্ধার ও আগুন লাগার কারণ তদন্ত সাপেক্ষে।

জানা গেছে, দোতলা বিশিষ্ট ভবনের নিচ তলায় ফোমের গোডাউন ও ইলেকট্রিকের গোডাউন এবং স্টেশনারি দোকান যেমন: নিরব ফোম সেন্টার, মোল্লা ব্রাদার্স, হাজী রুস্তম আলী ইলেকট্রিক, রিচি হোম ডেকোর, শিমুলিয়া এন্টারপ্রাইজ, পর্দা গ্যালারি ও দ্বিতীয় তলায় ছিল জয়া ডায়াগনস্টিক সেন্টার ও অগ্রণী ব্যাংক।

অগ্নিনির্বাপণে নেতৃত্ব দেন নরসিংদী জেলার উপসহকারী পরিচালক জনাব মোঃ নূরুল ইসলাম। নরসিংদী ফায়ার স্টেশন এর স্টেশন অফিসার মো: রায়হান, সহ মোট ৩০ জন জনবল এই অপারেশনে অংশ নেন। শেষ খবর পাওয়া পর্যন্ত হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভারতের বিদেশমন্ত্রী ও তথ্যমন্ত্রীর সাথে ড. হাছান মাহমুদের বৈঠক

আগামী ২৭ এপ্রিল চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন

আজ শহীদ আহসান উল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী

ভোলার তেতুলিয়া নদী থেকে বিপুল পরিমান দেশীয় অস্ত্রসহ ২ ডাকাত আটক

বিশ্ববাণিজ্যে সক্ষমতা অর্জনে সরকারের পাশাপাশি বেসরকারি সেক্টরকেও সমান তালে এগিয়ে আসতে হবে : বাণিজ্যমন্ত্রী

মুস্তাফিজের আঘাতের পর আফগানদের প্রতিরোধ

নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যার দায় স্বীকার করলো ৩ আসামি

সাদুল্লাপুরে “জাগো২৪.নেট” এর যাত্রা শুরু

বাস ভাড়া কমানোর বৈঠক আজ

নারীর ক্ষমতায়নে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ : স্থানীয় সরকার মন্ত্রী

ব্রেকিং নিউজ :