300X70
মঙ্গলবার , ৯ জানুয়ারি ২০২৪ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, বিদেশিদের মন্তব্যে গুরুত্ব দিচ্ছি না : ইসি আলমগীর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৯, ২০২৪ ৪:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ সংসদ নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচন নিয়ে বিদেশিদের মন্তব্যে গুরুত্ব দিচ্ছে না নির্বাচন কমিশন (ইসি)। ভোট নিয়ে কে কী বলছে তা দেখা বা শোনার মতো সময় হয়নি। আর সেটা কমিশনের কাজের মধ্যেও পড়ে না।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে আগারগাঁওয়ে ইসি ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মো. আলমগীর এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র প্রতিক্রিয়া দিয়েছে, ‘নির্বাচন ফ্রি অ্যান্ড ফেয়ার হয়নি’, যুক্তরাজ্য বলেছে, ‘ডেমোক্রেটিক প্রসেস ইনকমপ্লিট ছিল’- এ বিষয়ে ইসির বক্তব্য কী- জানতে চাইলে তিনি বলেন, আমাদের বক্তব্য গতকাল (সোমবার) প্রধান নির্বাচন কমিশনার জানিয়েছেন। এর বাইরে আমার কোনো বক্তব্য নেই।

এই রাষ্ট্রগুলো তাহলে কেন বলছে ‘ভোট সুষ্ঠু হয়নি’। জানতে চাইলে ইসি আলমগীর বলেন, এ বিষয়ে নির্বাচন কমিশনের ভিন্ন কোনো মন্তব্য দেওয়া হবে না।

ভোট নিয়ে নির্বাচন কমিশন ও বিদেশি একাধিক রাষ্ট্রের বিপরীতমুখী প্রতিক্রিয়া প্রসঙ্গে তিনি বলেন, আমাদের দৃষ্টিতে নির্বাচন কেমন হলো, কী হলো না হলো সেসব বিষয়ে এরই মধ্যে (সোমবার) প্রধান নির্বাচন কমিশনার কথা বলেছেন। এর বাইরে আমাদের কোনো বক্তব্য নেই। আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করেছি। আমাদের যা করার সেভাবেই করেছি। বিধিসম্মতভাবে করেছি, নিয়মতান্ত্রিকভাবে সবকিছু হয়েছে। আমরা মনে করি, যা যা করার তা সঠিকভাবেই করেছি।

নির্বাচন নিয়ে সন্তুষ্টি জানতে চাইলে মো. আলমগীর বলেন, সন্তুষ্ট বা অসন্তুষ্ট কোনোটাই বলবো না। নিয়ম মাফিক যা যা করা দরকার তা-ই করেছি। অনিয়ম যেটা ছিল সেটা আমরা গ্রহণ করিনি, যেটা নিয়ম ছিল সেটা করেছি, সেভাবেই ফলাফল ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণভাবে হয়েছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি খুব ভালো ছিল। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে।

তিনি সাংবাদিকদের বলেন, বিদেশিদের মধ্যে যারা বলছেন নির্বাচন সুষ্ঠু হয়নি, কেন এমনটি বলছেন তা তাদের জিজ্ঞেস করতে পারেন। কে কী বললো সেটা দেখার তো আমরা সময় পাই না। সেটা দেখা আমাদের কাজের মধ্যেও পড়ে না। আমরা আমাদের কাজ করে যাবো।

ভোটের সরকারি ফলাফলের গেজেটের প্রকাশ নিয়ে ইসি আলমগীর বলেন, ৩০০ সংসদীয় আসনের মধ্যে নওগাঁ-২ আসনের প্রার্থী মৃত্যুবরণ করায় নির্বাচন বাতিল করা হয়েছে। ওই আসনে নির্বাচনের জন্য নতুন করে শিডিউল দেওয়া হয়েছে। আগামী ১৩ ফেব্রুয়ারি ওই আসনে নির্বাচন হবে। আর ময়মনসিংহের (ময়মনসিংহ-৩) একটি কেন্দ্রে ফলাফল স্থগিত রাখা হয়েছে, সেই কেন্দ্রের ভোট হবে আগামী ১৩ জানুয়ারি।

তিনি বলেন, এ দুটি আসন ছাড়া বাকি ২৯৮টি আসনের নির্বাচনী ফলাফল মিলিয়ে দেখা হয়েছে, যাচাই-বাছাই করা হয়েছে। সব ঠিক আছে। ফলাফল গেজেট করার জন্য বিডি প্রেসে পাঠানো হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :