300X70
বৃহস্পতিবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নির্যাতিত ছাত্রদের খোঁজ নিতে গিয়ে ছাত্রলীগের তোপের মুখে অধ্যক্ষ!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৩, ২০২৩ ১০:২০ পূর্বাহ্ণ

সংবাদদাতা, রাজশাহী: দেশ সেরা রাজশাহী কলেজ ছাত্রাবাসে টর্চার সেল গড়ে তুলে সাংবাদিকসহ ৩০ জনকে পিটিয়েছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ। ঘটনার পর সাংবাদিকদের সঙ্গে নিয়ে ছাত্রাবাসে গেলে ছাত্রলীগের তোপের মুখে পড়েন কলেজ অধ্যক্ষ!

এসময় কলেজ অধ্যক্ষসহ সাংবাদিকদেরও প্রকাশ্যে হুমকি দেয় ছাত্রলীগ নেতা-কর্মীরা। পরে রাত ১টার দিকে পরিবেশ শান্ত হয়। এঘটনায় ছাত্রাবাসজুড়ে আতঙ্কে ও নিরাপত্তাহীনতাই রয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে, সাধারণ শিক্ষার্থী ও সাংবাদিকদের সামনে কলেজ অধ্যক্ষকে হুমকি দেয়ায় বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েন কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেকসহ ছাত্রাবাস সুপার সহযোগী অধ্যাপক আনিসুজ্জামান মানিক। এক পর্যায়ে কলেজ ফাঁড়ির পুলিশ সদস্যদের ডাকলে ছাত্রলীগ নেতা-কর্মীরা রুমে ফিরে যায়।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক বলেন, এখানে সাধারণ শিক্ষার্থীরা পড়তে আসে। কোন রাজনৈতিক দলের নির্যাতন সহ্য করতে না। বাংলাদেশ ছাত্রলীগের অন্য রকম সুনাম আছে। আমরা যে ছাত্রলীগ করেছি, এই ছাত্রলীগ কি সেই ছাত্রলীগ! কলেজে ছাত্রলীগের যে সদস্যরা শিক্ষার্থী নির্যাতনের সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি ঊর্ধ্বতনদের জানানো হয়েছে। রাজশাহী কলেজের যে সুনাম আছে যা কতিপয় নেতার কারণে নষ্ট হতে পারে না। স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দও ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজশাহী কলেজ মুসলিম ছাত্রাবাসের ই ব্লক ও ডি ব্লকে এ নির্যাতনের ঘটনা ঘটে। নির্যাতনের শিকার শিক্ষানবিশ গণমাধ্যমকর্মীরা হলেন- কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাজমুস সাকিব ও শরীফুল ইসলাম। তারা ক্যাম্পাস সাংবাদিক সংগঠন রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) সদস্য।

জানা গেছে, কলেজ ছাত্রাবাসে থাকা শিক্ষার্থীদের জোরপূর্বক মিছিল-মিটিং দলীয় কর্মসূচিতে নিয়ে যায় ছাত্রলীগ। যেতে না চাইলে মারধরসহ নানাভাবে হয়রানির শিকার হতে হয়। নির্যাতন করা হয় টর্চার সেলে। এছাড়া ছাত্রলীগের কিছু নেতা-কর্মী মাদকের রমরমা ব্যবসাও করে ছাত্রাবাসে। বসে মাদকের আসর। আর মাদকের অর্থ জোগাড়ে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন চালিয়ে চাঁদা আদায়ের অভিযোগও আছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ওমরাহ পালনকালে পবিত্র কাবার কাছে মারা যাওয়া স্ত্রীকে নিয়ে স্বামীর আবেগঘন পোস্ট

আবারও বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী জয়ী

নেপালকে পায়রা বন্দর ব্যবহারের প্রস্তাব দিলেন প্রধানমন্ত্রী

একদিনে আবারো ১৭৪ জনের মৃত্যু, করোনায় নতুন শনাক্ত ৬৯৫৯ জন

২০৪১ সালের আগেই দেশ বাল্য বিয়ে মুক্ত হবে : প্রতিমন্ত্রী ইন্দিরা

হাতিয়ায় কোষ্টগার্ডের হাতে ইয়াবা ব্যবসায়ী আটক

‘গাফ্ফার চৌধুরীর লেখনিতে ছিল বাঙালির জাগরণী শক্তি’

‘বঙ্গবন্ধুর খুনি ও স্বাধীনতা বিরোধীদের কবর সংসদ চত্বরে থাকতে পারে না’

টেকনাফে ১ লক্ষ ৪০ হাজার ইয়াবা ট্যাবলেট জব্দ

মানবাধিকার প্রতিষ্ঠায় কমিশনকে অবিচল থাকতে হবে: আইনমন্ত্রী

ব্রেকিং নিউজ :