300X70
শনিবার , ২৫ নভেম্বর ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নানা আয়োজনে চলছে বাংলাদেশ বুলেটিনের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৫, ২০২৩ ৪:০০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ব্যাপক আয়োজন ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গণমানুষের দৈনিক বাংলাদেশ বুলেটিন-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে।
আজ শনিবার সকালে রাজধানীর বনানীর আউয়াল সেন্টারস্থ বাংলাদেশ বুলেটিনের কার্যালয়ে জমকালো আয়োজনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শুরু হয়।এসময় বাংলাদেশ বুলেটিনের বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ কমিটির সদস্য ও বাংলাদেশ বুলেটিন-এর প্রকাশক ও সম্পাদক ও সাউথ বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আলী আশরাফের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সম্পাদক রফিকুল ইসলাম রতনের সার্বিক তত্ত্বাবধায়নে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা বাংলাদেশ বুলেটিন পরিবারের সকলকে নিয়ে কেক কেটে আনন্দমুখর পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবের শুরু হয় ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা, ডিবিসি টেলিভিশনের চেয়ারম্যান ও ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন বিএফইউজে-এর বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী, বাংলাদেশ সম্পাদক ফোরামের সদস্য সচিব ও দৈনিক আজকালের খবরের সম্পাদক ফারুক আহমেদ তালুকদার ও নির্বাহী কমিটির সদস্য সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক রিমন মাহফুজ, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ আলী, প্রতিদিনের সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মাহবুবুর রহমান, দৈনিক বাংলাদেশের আলো’র সম্পাদক ও প্রকাশক ও ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সমআপদক মফিজুর রহমান খান বাবু,

দৈনিক অগ্রসর-এর সম্পাদক ও প্রকাশক মোস্তফা হোসাইন চৌধুরী, দৈনিক বাংলার পক্ষ থেকে সিনিয়র সহকারী সম্পাদক ফারাজী আজমল হোসেন, ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, টাঙ্গাইল সাংবাদিক ফোরাম, ঢাকার সভাপতি খান মোহাম্মদ সালেক ও সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া, এশিয়ান টেলিভিশনের পক্ষে মহিউদ্দিন, দুমকি উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনুর রশীদ হাওলাদার, দুমকি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান আকন্দ সেলিম, পটুয়াখালী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন চৌধুরী, সাধারণ সম্পাদক শাহজাহান ভুঁইয়া, দুমকি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ আকন, লেবুখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, মুরুদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে দপ্তর সম্পাদক সামদানী খন্দকার, আই-টু সফটের ব্যবস্থাপনা পরিচালক এসএম কাফি, টাইম প্রিন্টিং প্রেসের ম্যানেজার শ্যামল মজুমদারসহ আরও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত সম্পাদকের বার্তা
প্রতিষ্ঠাবার্ষিকী যেকোনো সংবাদমাধ্যমের জন্য একটি মাইলফলক। দৈনিক বাংলাদেশ বুলেটিন হাঁটিহাঁটি পা-পা করে ছয় বছর অতিক্রম করে সেই মাইলফলকে এসে দাঁড়িয়েছে। পাঠক, লেখক, বিজ্ঞাপন দাতা ও শুভনুধ্যায়ীদের ভালবাসায় এই দুর্গম পথ পারি দিতে পেরেছে পত্রিকাটি।

সংবাদ পরিবেশনের ভাষা ও ভঙ্গি , বিষয়বস্তুর বৈচিত্র্যতা এবং রুচিশীল উপস্থাপনায় বুলেটিন অন্যান্য আরও দৈনিকের চেয়ে স্বতন্ত্র চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়ে এগিয়ে চলেছে সামনের দিকে।

মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশের উন্নয়ন, অগ্রগতি ও সাফল্যের ধারাবাহিকতাকে বাংলাদেশ বুলেটিন সবসময় গুরুত্বদিয়ে তুলে ধরেছে। পাশাপাশি অনিয়ম, দুর্নীতি ও সমাজের অস্থিরতার চিত্রকেও পাঠকের সামনে উপস্থাপন করেছে সাহসিকতা ও চ্যালেঞ্জের সাথে।

বৈশ্বিক অর্থনৈতিক মন্দা, করোনা মহামারি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং সর্বশেষ ইসরায়েল-ফিলিস্থিনের আগ্রাসনের ফলে গোটা বিশ্বজুড়ে যে মহামন্দা দেখা দিয়েছে, তার মধ্যেও বাংলাদেশের এগিয়ে যাওয়ার সফল কাহিনী পরিবেশনায় বুলেটিন ছিল সোচ্চার।

সমাজ, সংষ্কৃতি, রাজনীতি, অর্থনীতি, বিনোদন, ক্রীড়াসহ সব ক্ষেত্রেই বুলেটিনের নজর ছিল তীক্ষ্ণ। অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী সম্পাদকীয় নীতিতে আমরা সবসময় তুলে ধরার চেষ্টা করেছি প্রকৃত বাস্তবতাকে।

নানা প্রতিকুলতার মধ্যে দেশের গণমাধ্যম যখন অস্তিত্ব রক্ষার লড়াইয়ে লিপ্ত, সে সময়েও বুলেটিন তার সাহসী সহযোগীদের কঠোর পরিশ্রম, মেধা ও বস্তুনিষ্ঠ পরিবেশনার ফলে এগিয়ে যাচ্ছে ধীর লয়ে।

ষষ্ঠ বর্ষ পেরিয়ে সপ্তম বর্ষে পদার্পনের আজকের এই দিনের শুভক্ষণটিকে স্মৃতিময় করে রাখতে সবার আকুন্ঠ সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, হকার ও নেপথ্যের সবাইকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন ও শুভকামনা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :