300X70
রবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টার সাথে শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশ এবং বিএসটিএমপিআইএ সাক্ষাত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৮, ২০২৪ ৮:৫৫ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : নৌপরিবহন মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেনের সাথে শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশ (এসসিবি) এবং বাংলাদেশ স্পেশালাইজড টেক্সটাইল এন্ড পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশনের (বিএসটিএমপিআইএ) প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাত করেছেন।

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ের অফিসকক্ষে সাক্ষাতে শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম বলেন, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের বোর্ডে শিপার্স কাউন্সিলের কোন প্রতিনিধি নেই। তিনি উপদেষ্টার কাছে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের বোর্ডে শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশের একজন প্রতিনিধি অন্তর্ভুক্ত করার বিষয়ে অনুরোধ জানান। এসময় দেশের রপ্তানি বাণিজ্য ও বন্দর কার্যক্রমে শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশের ভূমিকা তুলে ধরেন।

চেয়ারম্যান রেজাউল করিম পাট থেকে তৈরি সোনালী ব্যাগের ভূয়সী প্রশংসা করেন। বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. এম সাখাওয়াত হোসেন দেশের রপ্তানিখাতে শিপার্স কাউন্সিলের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানান। নৌপরিবহন উপদেষ্টা বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের বোর্ডে একজন শিপার্স প্রতিনিধি অন্তর্ভুক্তির বিষয়টি যৌক্তিক তা বিবেচনার জন্য সভাতে উপস্থিত ভারপ্রাপ্ত সচিবকে নির্দেশনা প্রদান করেন।

পরিবেশবান্ধব সোনালী ব্যাগ বহুল ব্যবহারের উদ্যোগ নেয়া হবে এবং এ ক্ষেত্রে সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন। এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সঞ্জয় কুমার বণিক, অতি. সচিব সুরাইয়া পারভীন শেলী, শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশের সিনিয়র ভাইস চেয়ারম্যান আরিফুল আহসান, ভাইস চেয়ারম্যান গনেশ চন্দ্র সাহা ও শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এদিকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত হোসেনের সাথে বাংলাদেশ স্পেশালাইজড টেক্সটাইল এন্ড পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশনের (বিএসটিএমপিআইএ) প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাত করেছেন। সাক্ষাতে বিএসটিএমপিআইএ এর সভাপতি হামিদুল হক খোকন টেক্সটাইল শিল্পের বিকাশ ও আধুনিকায়নে বিনিয়োগ বৃদ্ধির জন্য তহবিল গঠনের নীতি প্রণয়নের বিষয় নিয়ে আলোচনা করেন।

এক্ষেত্রে ব্যাংক সুদের হার কমানোর জন্য অর্থ মন্ত্রণালয়কে সুপারিশ করতে অনুরোধ জানান। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত দেশের টেক্সটাইল খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ও চিহ্নিত দিকগুলো নিয়ে কাজ করার আশ্বাস প্রদান করেন। এ খাতের বিকাশে বস্ত্র ও পাট উপদেষ্টা সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেন। এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মোঃ আব্দুর রউফ, অতিরিক্ত সচিব সুব্রত শিকদার, বিএসটিএমপিআইএ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ জাহাংগীর কবীর, আব্দুস সালাম ভূঁইয়া এবং বিএসটিএমপিআইএ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাউবিতে বিএ/বিএসএস ও এলএলবি (অনার্স) প্রোগ্রামের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

হঠাৎ ডিএমপির ৮ থানার ওসির বদলি

উল্টো পথে গাড়ি চালাতে বাধা দেওয়ায় ‘পুলিশকে পেটালেন’ যুবলীগ নেতা

মেয়র খালেক ও খায়রুজ্জামান লিটনকে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে প্রজ্ঞাপন

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের মধ্যে “রপ্তানি সহায়ক প্রাক অর্থায়ন তহবিল” বিষয়ক চুক্তি সই

সচিবালয়ে পদ বঞ্চিত হওয়ার অভিযোগে হট্টগোল-হাতাহাতি

নতুন বছরে বাজারে এলো ‘এ৭৭এস’ স্মার্টফোন অপো

সুদান সংঘর্ষ, এতিমখানায় আটকা পড়া ৬০ শিশুর মৃত্যু

আপিল বিভাগে নতুন ৪ বিচারপতি

সিঙ্গার মারহাবা ইস্তাম্বুল অফারে ইস্তাম্বুলে ৪ দিন ৩ রাতের কাপল ট্রিপ