300X70
মঙ্গলবার , ২০ ডিসেম্বর ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পশ্চিম রেল মেডিকেলে অর্থ লুটপাটের তদন্ত শুরু   

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২০, ২০২২ ১২:২০ পূর্বাহ্ণ

আল আমিন হোসেন, রাজশাহী : রাজশাহীতে চলতি বছরের অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বর মাস জুড়ে নানা আলোচনা সমালোচনায় রয়েছে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল হাসপাতালের কোটি কোটি টাকা আত্মসাত এবং চিফ মেডিকেল অফিসার সহ জড়িত সিন্ডিকেটের বিষয় ।
কিন্তু উর্ধতন কর্তৃপক্ষ ও চুরিদারির সাথে সরাসরি জড়িতদের বিষয়ে কোন ব্যবস্থা গ্রহন না করায় ‘দূর্ণীতিবাজরা ধরাছোঁয়ার বাইরে’ শিরোনামে আবারও প্রকাশিত হয় সংবাদ। এর পরপরই নড়েচড়ে বসে রেলের উর্ধতন কর্তৃপক্ষ। দূর্ণীতির তদন্ত করতে গঠন হয়েছে তদন্ত কমিটি, শুরু হয়েছে তদন্ত।
বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) রাজশাহীর পক্ষ থেকে ডেপুটি চীফ অপারেটিং অফিসার (ডেপুটি সিওপিএস) হাসিনা খাতুনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুজন সদস্য হলেন ডিভিশনাল মেডিকেল অফিসার (ডিএমও) ডাঃ মারুফুল আলম ও ডিএসই (হেড কোয়ার্টার) আহমেদ ইশতিয়াক জহুর।
তদন্ত কমিটির প্রধান হাসিনা খাতুন বলেন, তদন্ত কাজ শুরু হয়েছে। অনেক গুলো নথিও সংগ্রহ করা হয়েছে, সেগুলো যাচাইয়ের অপেক্ষায়। তদন্তের জন্য পাকশী-সহ বেশ কিছু জায়গায় যেতে হবে। সেসব কর্মপরিকল্পনা গ্রহন করা হয়েছে। তদন্ত শেষ না হলে এর বেশী বলা সম্ভব নয়। তবে আশা করছি আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে পারবো।
উল্লেখ্য, ঠিকাদারি কাজে মালামাল গ্রহণ না করে চালানে স্বাক্ষর, মোট বিলের শতকরা ৩৫ ভাগ কমিশন গ্রহণ, চতুর্থ শ্রেণির কর্মচারীকে দিয়ে চাহিদাপত্র তৈরি করে ২ কোটি টাকার বেশি লোপাটসহ নানা অনিয়মের অভিযোগ উঠে আসে পশ্চিমাঞ্চল রেল হাসপাতালের বিরুদ্ধে। এ দুর্নীতি দীর্ঘদিন ধরে চলে আসছে। ওষুধ চুরি করে হাতেনাতে ধরা পড়ার পরও কর্মচারীরা আছেন বহাল তবিয়তে। ওষুধ কেনার সময় নির্দিষ্ট ওষুধ কোম্পানি থেকে নেওয়া হচ্ছে মোটা অঙ্কের কমিশন।
হাসপাতালের প্রয়োজনীয় জিনিসপত্র কেনাতেও হচ্ছে নয়-ছয়। পশ্চিমাঞ্চলের চিফ মেডিকেল অফিসার (সিএমও) ডা. সুজিৎ কুমার রায় পাকশী ডিভিশনের ডিএমও থেকে পদোন্নতি পেয়ে ১৩ ডিসেম্বর ২০২০ সালে সিএমও (পশ্চিম) হিসেবে যোগদান করেন।
সিএমও হিসেবে যোগদানের পর তিনি স্যানিটারি ইন্সপেক্টরের শূন্যপদে অতিরিক্ত দায়িত্ব দেন চতুর্থ শ্রেণির জমাদার, ড্রেসার, খালাসিদের। এ সময় লালমনিরহাট, পাকশী ও রাজশাহীর শুধু স্যানিটারি বিভাগ থেকেই এ চক্র হাতিয়ে নিয়েছে ৬ কোটি টাকা।
এদিকে লুটপাটের মহোৎসব শেষে চলতি বছরের ৭ নভেম্বর চাকরি জীবন শেষ করে অবসরে গেছেন পশ্চিম রেলের চীফ মেডিকেল অফিসার (সিএমও) ডাঃ সুজিত কুমার রায়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ইসলামী ব্যাংকের আলোচনা অনুষ্ঠান

‌’চোর-পুুলিশ লুকোচুরি দোকানদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’

মহেশপুরে কর্মহীন মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ

৪১০ যাত্রী নিয়ে ঢাকা ছাড়লো প্রথম হজ ফ্লাইট, সন্তুষ্ট যাত্রীরা

রাজধানীর যাত্রাবাড়ীতে ৯ জুয়াড়ি গ্রেফতার

জাতীয় চার নেতা স্মরণে শিশু-কিশোরদের মাঝে চারা গাছ বিতরণ

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বাতিল চান সম্পাদক পরিষদ

বৈশ্বিকভাবে সবচেয়ে দ্রুত বর্ধনশীল ৫জি স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

সঙ্গীত শিল্পী কবীর সুমনের করোনায় নেগেটিভ, ফুসফুসে রয়েছে সংক্রমণ

‘নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘হুজির’ অস্তিত্ব জানান দিতে হামলার পরিকল্পনা করছিল’

ব্রেকিং নিউজ :