300X70
শুক্রবার , ৩০ ডিসেম্বর ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রথম দিনের স্বপ্নের মেট্রোরেলের ভ্রমনে সাধারণ যাত্রীদের ব্যাপক আনন্দ উচ্ছাস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৩০, ২০২২ ২:২৮ পূর্বাহ্ণ

মেট্রোর প্রথম দিনে যাত্রী ৩৮৫৫, আয় ২৭,৪৮৬০ টাকা

বিশেষ প্রতিনিধি : চারদিকে ঘন কুয়াশা আর আবছা অন্ধকতার। কনকনে ঠান্ড, নির্জন পরিবেশ। ঘড়ির কাটায় সময় তখন ভোর ৫ টা ২০ মিনিট। কুয়াশায় ঢাকা ভোরে তখনো খোলেনি দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশনের ১নং ডিপোর যাত্রীদের প্রবেশ গেট। কিন্তু এই ঘন কুয়াশা ও শীতকে উপেক্ষা করে টিকিট কাটতে লাইনে শতাধিক নারী-পুরুষ দাঁড়িয়ে। তাদের সবার চোখে-মুখে আবেগ-উচ্ছাস আর অপার আনন্দ। সবার আগে কে কাটবেন দেশের ইতিহাসে প্রথম ইলেটট্রিক ট্রেন মেট্রোর টিকিট ? লাইনে দাঁড়ানো অধিকাংশরাই তরুন-তরুনী ও যুবক-যুবতী।

প্রায় এক ঘন্টা অপেক্ষার পর গতকাল সকাল ৭টা ৪২ মিনিটে দায়িত্বরত আনসার সদস্যরা প্রবেশ গেট খুলে দিলেন। সঙ্গে সঙ্গেই ডিপোর টিকিট কাউন্টারে প্রবেশ করতে থাকেন প্রথমবারের মতো স্বপ্নের মেট্রোরেলে চড়তে যাওয়া অপেক্ষমান যাত্রীরা। এদের কেউ কেউ ইলেটট্রিক ভেন্ডিং মেশিনে আবার কেউ কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করেন।

এবার অপেক্ষা পালা ট্রেনে ওঠার। সাবই রোমাঞ্চিত-শিহরিত। ঠিক ঘড়ির কাটায় ৮ টা বাজতেই স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনের দরজা খুলে যায়। সবাই শিশুর মত অনেকটা দৌড়ে-লাফিয়ে উঠে পড়েন স্বপ্নের মেট্রো রেলে। কিছুক্ষণ পরেই হইসেল বাজিয়ে প্রায় শত কিলোমিটার গতিরে ট্রেনটি চলতে থাকে আগারগাঁও স্টেশনের উদ্দেশ্যে।

ভেতরের যাত্রীরা তখন সবাই নিজ নিজ মোবাইলে ছবি তোলায় ব্যাস্ত। অনেকটা স্বপ্নের ঘোর কাটার আগেই তারা পৌঁছে যান আগারগাঁও। মাত্র ১৩ মিনিটের ব্যবধান। এযেনো অবিশ্বাস্য-অকল্পনীয়। দুপুর ১২ টা পর্যন্ত চলতে থাকে যাত্রী পরিবহনের কাজ। এভাবেই শেষ হয় মেট্রোরেলের প্রথমদিনের যাত্রা।

সাধারণ মানুষের জন্য মেট্রো খুলে দেয়ার প্রথম দিনে যাতায়াত করেছেন ৩ হাজার ৮৫৫ যাত্রী। রাজধানীর উত্তরার দিয়াবাড়ী-আগারগাঁও রুটে চলেছে ১০টি ট্রেন। দিয়াবাড়ী থেকে সকাল ৮টায় যাত্রী নিয়ে প্রথম ট্রেন আগারগাঁওয়ের উদ্দেশে ছেড়ে যায়। আর আগারগাঁও থেকে দিয়াবাড়ীর উদ্দেশে প্রথম ট্রেনটি ছাড়ে সকাল ৮টা ১৫ মিনিটে।

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের, যার দৈর্ঘ্য ১১ দশমিক ৭৩ কিলোমিটার। প্রাথমিকভাবে এই রুটে মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলছে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ডেপুটি সেক্রেটারি (জনসংযোগ) নজরুল ইসলাম ভূঁইয়া বৃহস্পতিবার বিকেলে নিউজবাংলাকে বলেন, ‘যাত্রী নিয়ে চলাচল করার প্রথম দিনে মেট্রোরেলে ভ্রমণ করেছেন ৩ হাজার ৮৫৫ জন। এতে মেট্রো কর্তৃপক্ষের আয় হয়েছে ২ লাখ ৭৪ হাজার ৮৬০ টাকা।

‘এর মধ্যে ৩ হাজার ৭৫৬ জন সিঙ্গেল জার্নির টিকিট কিনেছেন। এ থেকে আয় করেছে ২ লাখ ২৫ হাজার ৩৬০ টাকা। আর এমআরটি পাস কেনেন ৯৯ জন, যেখান থেকে আয় হয়েছে ৪৯ হাজার ৫০০ টাকা।’

সবাই খুশি:
সবাই আনন্দ উল্লাস প্রকাশ করে সন্তোষ প্রকাশ করেছেন। এই যাত্রায় শামিল হতে পেরে অনেকেই যেমন উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তেমনই মেট্রোরেলের স্টেশনের ওপরে উঠতে না পেরে নিচ থেকে হতাশ হয়ে ফিরে যান অনেক মানুষ। তবে সব মিলিয়ে মেট্রোরেলের প্রথমদিনের যাত্রাকে সফল বলছেন মেট্রোরেলে ভ্রমণ করা যাত্রীরা। বুধবার উদ্বোধনের পর বৃহস্পতিবার সীমিত পরিসরে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মেট্রোরেল চলাচল চালু রাখা হয়।

সঠিক পদ্ধতিতে টিকিট মেশিন চালাতে না পারায় বিড়ম্বনা:
যাত্রীরা ওপরে উঠেই টিকিট কাটার জন্য লাইনে দাঁড়ান। মেট্রোরেলে গতানুগতিক ও স্বয়ংক্রিয় দুই পদ্ধতিতে টিকিট কাটার ব্যবস্থা রয়েছে। তবে সফটওয়ার আপডেট সংক্রান্ত কারণে কিছু সময় পর স্বয়ংক্রিয় পদ্ধতিতে টিকিট কাটা যাচ্ছে না বলে জানান উপস্থিত স্কাউট সদস্য। তাই গতানুগতিকভাবে হাতে হাতেই টিকিট কাটছিলেন যাত্রীরা। একসঙ্গে অনেক যাত্রীর টিকিট কাটতে গিয়ে কিছুটা দেরি হচ্ছিল বলে অভিযোগ করেন টিকিটের জন্য দাঁড়িয়ে থাকা যাত্রীদের অনেকে। তবে টিকিট অর্থাৎ এমআরটি পাস কার্ডটি পেয়ে আনন্দ প্রকাশ করেছেন সবাই। টিকিট কাটা থেকে শুরু করে রেলের বগিতে প্রবেশ করানো পর্যন্ত প্রত্যেক ধাপেই সবকিছু বুঝিয়ে দিতে সহয়তা করছিলেন আনসার বাহিনীর সদস্যরাসহ মেট্রো কর্তৃপক্ষের লোকজন।

মেট্রোরেলের প্রথম টিকিট পেয়ে উচ্ছ্বসিত বিপ্লব
কাউন্টারে গিয়ে দেখা যায়, সবাই যখন ডিজিটাল টিকিট ভেন্ডিং মেশিন আবার ম্যানুয়াল কাউন্টার থেকে টিকিট সংগ্রহে ব্যস্ত; ঠিক তখন টিকিট সংগ্রহকারী প্রথম ব্যক্তি হিসেবে উচ্ছ্বাস প্রকাশ করছেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী সোহরাব হোসেন বিপ্লব।

জনসাধারণের জন্য মেট্রোরেল যাত্রার প্রথম দিনে প্রথম টিকিট সংগ্রহকারী হিসেবে অনুভূতি জানতে চাইলে বিপ্লব বলেন, এটা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। হয় তো আমাকে দেখে বুঝতেই পারছেন আমার কতটা ভালো লাগছে। আমি প্রথম যখন মেশিনে ক্লিক করি তখন টিকিট ভেন্ডিং মেশিনে স্পর্শ করেই মনে হচ্ছিল আজকের দিনের প্রথম টিকিটটি আমিই পেতে যাচ্ছি। এটা সত্যিই আমার কাছে অন্যরকম অনুভূতি। অনেক ভালো লাগছে, এটা আমার কাছে একটা অর্জনও।

টিকিট কাটতে মেট্রোরেল স্টেশনে কখন আসা হয়েছে জানতে চাইলে বিপ্লব জানান, সকাল ৬টায় এক বন্ধুকে সঙ্গে নিয়ে মিরপুর থেকে সাইকেল চালিয়ে দিয়াবাড়ির এই মেট্রোরেল স্টেশনে আসি। আমাদের প্ল্যান ছিল দিয়াবাড়ি থেকে আগারগাঁও যাব এবং সেখান থেকে আমরা আবার দিয়াবাড়িতে ফিরে আসব। সেজন্যই ভোরে এসেছি এবং প্রথম টিকিট সংগ্রহ করতে পেরেছি।

প্রথম টিকিট সংগ্রহকারীদের একজন হতে পারার অনুভূতি জানতে চাইলে সোহরাব হোসেন বিপ্লবের পাশে দাঁড়িয়ে থাকা তার সহপাঠী রিফাত জিৎ জানান, আমাদের প্ল্যান একটাই ছিল যে, আমরা ইতিহাসের অংশ হবো। আমরা ভোরে যখন সাইকেল চালিয়ে মিরপুর থেকে উত্তরার দিকে আসছিলাম তখনও কুয়াশায় আমাদের হাত-পা জমে যাচ্ছিল। কিন্তু তারপরও আমরা থামি নাই। আমরা প্রথম টিকিট কাটতে পারছি এটাই আমার কাছে বড় একটা অর্জন বলে মনে হচ্ছে।

ভোর থেকেই রাজধানীর দিয়াবাড়ির মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশনে টিকিট কেটে স্বপ্নের মেট্রোরেলে ভ্রমণ করতে আসা যাত্রীরা মেট্রোরেল নিয়ে তাদের উৎসাহ উদ্দীপনার নানান কথা জানিয়েছেন।

টিকিটের অপেক্ষায় সবার সামনে সারিতে দাঁড়িয়ে থাকা তাসনিম ইসলাম জানান, সত্যি কথা বলতে এই মুহূর্তে আমার মাঝে যে উদ্দীপনাটা কাজ করছে এটা এখানে আসার আগ পর্যন্ত ছিল না। এত মানুষের ভিড়ে একেবারে সামনে দাঁড়িয়ে টিকিট কাটার জন্য অপেক্ষা করতেও নিজের মধ্যে অনেক ভালো লাগছে। তবে জানি না সিঁড়ি বেয়ে শেষ পর্যন্ত সবার আগে টিকিটটা কাটতে পারব কি না। তবে সত্যিই এখন বিষয়টা উৎসবের মতো মনে হচ্ছে।

উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে মেট্রোরেল যাত্রী আসিফ জানান, আমি যাব মিরপুরে। বাসেই যাওয়ার কথা ছিল। কিন্তু ভাবলাম যেহেতু মেট্রোরেল চালু হয়েছে তাই সব চিন্তা বাদ দিয়ে এখানে চলে এসেছি। অনেক ভালো লাগছে।

মেট্রোরেলের সেবা নেওয়া রহমত উল্লাহ নামে ষাটোর্ধ এক ব্যক্তি জানান, মেট্রোরেল ডিপোর পাশেই আমার বাসা। আগারগাঁও প্রতিদিনই যাওয়া আসা করতে হয়। এখন বাড়ির পাশে মেট্রোরেল হওয়ায় অন্তত ঢাকা শহরের যানজট থেকে মুক্তি পাব বলে আশা করছি। আজকের এই যানজটমুক্ত যাত্রা সত্যিই আমাকে অনেক আনন্দিত করেছে। মেট্রোরেল সত্যিই আমাদের গর্ব।

মেট্রোরেলে চড়া যাত্রীদের সঙ্গে কথা বললে তার জানান মেট্রোরেলের চড়ার নিয়মগুলো কঠিন মনে হলেও জানতে পারলে আসলে সবকিছুই একেবারে সহজ।

সবুজ নামে এক যাত্রী টিকিট (এমআরটি পাস) নেওয়ার অভিজ্ঞতা সম্পর্কে বলেন, ‘এগুলো সম্পর্কে আগে কোনও অভিজ্ঞতা ছিল না। ভেবেছিলাম কঠিন কিছু। এখন মনে হচ্ছে জানলে খুবই সহজ।’তবে যত যাত্রীর মেট্রোরেলে উঠার সৌভাগ্য হয়েছে তার চায়ে বেশি মানুষ মেট্রোরেলে উঠতে না পেরে হতাশ হয়ে ফিরে গেছেন। তাদের অনেকেরই জানা ছিল না ১২টা পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে।

মেট্রোরেলে চড়তে না পারার আক্ষেপের কথা জানাতে গিয়ে মিরপুর রূপনগর থেকে আসা কলেজ শিক্ষার্থী সিয়াম আহমেদ বলেন, ‘গেট ছুঁয়ে চলে গেলাম, মেট্রোতে আর উঠা হলো না।’

বাড়ি কাছে হওয়াই হয়তো পরে আবারও চড়া হবে কিন্তু প্রথমদিনে চড়ার আনন্দ আর পাওয়া যাবে না জানিয়ে তিনি বলেন, ‘বাড়িটা খুবই কাছে কিন্তু আনন্দটা অনেক দূরে রয়ে গেলো।’

মেট্রোরেলের ধীর গতিতে অসন্তোষ প্রকাশ করেছেন নিচে অপেক্ষায় থাকা অনেক যাত্রী। তারা দাবি জানান, মেট্রোরেলের চলাচল ১২টা পর্যন্ত না রেখে আরও ঘণ্টা দুয়েক বেশি রাখা দরকার।

এ বিষয়ে স্বর্নালী ঘোষ বলেন, ‘মেট্রোরেলের সার্ভিসের গতি অনেক স্লো ছিল। আর ১২টা খুবই অল্প সময়। সময় আরও বাড়ানো উচিত বলে আমি মনে করি।’

উত্তর স্টেশনে বন্ধ ছিল টিকিট বিক্রির মেশিন
মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশনে যাত্রীদের টিকিট কাটা ও রিচার্জ করার মেশিন তিনটিই বন্ধ। ফলে প্রথম দিনই যাত্রীরা পড়ছেন ভোগান্তিতে। রাস্তায় বিশাল লাইন পেরিয়ে ভেতরে ঢুকতেই হতাশ হন অনেকে। মেশিন বন্ধ থাকায় হাতে কেটে টিকিট বা পাস দেওয়া হয়। সেখানেও আবার লাইনে দাঁড়াতে হয় যাত্রীদের।

বিআরটিসির বাস ছিল না উত্তরায়
মেট্রোরেল স্টেশনের পাশেই থাকার কথা ছিল বিআরটিসির বাসের। মেট্রোর যাত্রীদের জন্য উত্তরা হাউজ বিল্ডিং এলাকা থেকে উত্তরা উত্তর স্টেশন এবং আগারগাঁও থেকে মতিঝিল নিয়ে যাওয়ার জন্য থাকার কথা বিআরটিসির ৫০টি বাস। তবে সাধারণ যাত্রীদের জন্য মেট্রোরেল খুলে দেওয়ার প্রথম দিন উত্তরা স্টেশনে কোনও বাসের দেখা মেলেনি। লেগুনা, অটোরিকশাই ভরসা উত্তরা হাউস বিল্ডিং থেকে উত্তরা উত্তর স্টেশনের যাত্রীদের।

মেট্রোরেলে ভ্রমণ যেন স্বপ্নপূরণ
মেট্রোরেলে ভ্রমণের সুযোগ যেন সাধারণ যাত্রীদের কাছে স্বপ্নপূরণের মতো। বৃহস্পতিবার সকাল থেকে সাধারণ যাত্রীদের জন্য মেট্রোরেল উন্মুক্ত করা হয়েছে। প্রথম দিন মেট্রোরেলে ভ্রমণ করতে ভোর থেকে রাজধানীর আগারগাঁও মেট্রো স্টেশনে ছিল মানুষের উপচেপড়া ভিড়। দীর্ঘ সারিতে দাঁড়ানো মানুষের অপেক্ষা যেন কিছুতেই ফুরোচ্ছে না। তারপরও তাদের উচ্ছ্বাস আর আনন্দে ভাটা পড়েনি।

মেট্রোরেলের ভ্রমণ করতে রাজধানীর সেগুনবাগিচা থেকে সকাল সাড়ে ৭টায় আগারগাঁও স্টেশনে এসেছেন সাজ্জাদ হোসেন ও তার তিন বন্ধু। রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তারা। মেট্রোরেলে যাত্রীসেবার প্রথম দিন তারা ভ্রমণ করতে ভোর থেকে লাইনে দাঁড়িয়েছেন। তিন ঘণ্টা পর ভেতরে প্রবেশের সুযোগ পেয়ে তাদের মধ্যে যেন বাঁধভাঙা উল্লাস সৃষ্টি হয়।

সাজ্জাদ হোসেন বলেন, অনেক অপেক্ষার পর স্বপ্নপূরণ হচ্ছে। অনেক দিনের স্বপ্ন আজ পূরণ হতে যাচ্ছে। নিজ দেশে বন্ধুদের নিয়ে মেট্রোরেলে চড়ার স্বপ্ন দীর্ঘদিনের। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকায় কিছুটা বিরক্তি তৈরি হলেও ভেতরে প্রবেশের পর তা নিমেষে আনন্দে পরিণত হয়েছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, ১০ মিনিট পর পর ৪০ জন করে স্টেশনের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। দীর্ঘসময় লাইনে অপেক্ষমাণ ভ্রমণপিপাসুরা ভেতরে প্রবেশ করেই উচ্ছ্বাস প্রকাশ করছেন। সেখানে শিশুসহ প্রায় সব বয়সী মানুষের উপস্থিতি চোখে পড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের সারিও দীর্ঘ হচ্ছে। ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে মেট্রোরেলে ভ্রমণ করতে আসছেন অনেকে।

মেট্রোরেলে ভ্রমণ করতে পরিবার নিয়ে এলেও দীর্ঘ সময় অপেক্ষার পর টিকিট না পেয়ে অনেককে ফিরে যেতেও দেখা গেছে। কেউ কেউ সেলফি ও লম্বা লাইনের ছবি তুলছেন। সেই ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করছেন।

শুরুতে সীমিত পরিসরে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। বৃহস্পতিবার থেকে মেট্রোরেলে যাত্রী পরিবহন শুরু হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ডিসেম্বর নাগাদ মেট্রোরেলে চড়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যাতায়াত করা যাবে।

এদিন ছোট বোনদের নিয়ে মেট্রোরেলে চড়তে আগারগাঁও স্টেশনে এসেছিলেন ইসমত আরা মিম। কিন্তু যাত্রীদের দীর্ঘ সারি দেখে তারা ফিরে গেছেন। তবে ফিরে যাওয়ার আগে ঘুরে দেখেছেন পুরো মেট্রো স্টেশন। ফেরার পথে মিম বলেন, বোনদের নিয়ে প্রথম দিন রেলে ভ্রমণ করতে এসেছিলাম। কিন্তু যাত্রীদের যে ভিড় তাতে অনেকক্ষণ অপেক্ষা করা ছাড়া উপায় নেই। পরিস্থিতি স্বাভাবিক হলে কদিন পর পরিবারের সবাইকে নিয়ে ভ্রমণ করবো।

শুরুর দিকে মেট্রোরেল চলবে দিনে ৪ ঘণ্টা। সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলার সময় ট্রেনগুলো মাঝপথে কোথাও যাত্রাবিরতি করবে না। ৩৩ হাজার ৪৭১ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ১৬ কিলোমিটার দীর্ঘ এই মেট্রোরেল নির্মাণকাজ চলছে জাপানের উন্নয়ন সংস্থা জাইকার সহযোগিতায়।

সরকার মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করেছে ২০ টাকা। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ভাড়া হবে ১০০ টাকা। প্রথম পর্যায়ে মেট্রোরেল যে অংশে চলাচল শুরু করবে, সেই উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত যাত্রীপ্রতি ভাড়া হবে ৬০ টাকা। এছাড়া উত্তরা উত্তর স্টেশন থেকে উত্তরা সেন্টার (মধ্য) ও উত্তরা দক্ষিণ স্টেশনের ভাড়া হবে একই ২০ টাকা। উত্তরা উত্তর থেকে পল্লবী ও মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা, মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনের ভাড়া ৪০ টাকা এবং শেওড়াপাড়া স্টেশনের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা।

মেট্রোরেলে চড়ে যাত্রীদের উল্লাস
দেশের প্রথম বিদ্যুৎচালিত মেট্রোরেলে প্রথমবারের মতো চড়ে যাত্রীদের উল্লাস করতে দেখা গেছে। উদ্বোধনের পর গতকাল জনসাধারণের জন্য খুলেছে মেট্রোরেলের দুয়ার। ফলে প্রথম দিনে মেট্রোরেলে ভ্রমণ করে উচ্ছ¡সিত নানা শ্রেণি-পেশার মানুষ।

হাবিব নামের এক যাত্রী বলেন, প্রথম বারের মতো বাংলাদেশে মেট্টোরেল চালু হয়েছে। তাই প্রথম দিনই চড়তে এসেছি। আসলে মেট্টোরেল যাত্রা সত্যিই অনেক ভালো লাগছে।

পলাশ নামের আরেক যাত্রী বলেন, আমার বাসা মিরপুর। দীর্ঘ দিন মেট্টোরেলের কাজ চলছিল। তবে অপেক্ষায় ছিলাম কবে মেট্টোরেল চালু হবে। অবশেষে চালু হয়েছে। তাই প্রথম দিনই মেট্টোরেল চড়তে এসেছি। সত্যিই আনন্দ লাগছে। এই আনন্দ ভাষায় প্রকাশ করতে পারব না।

উত্তরা একটি কলেজের শিক্ষার্থী আমেনা বলেন, মেট্টোরেল উদ্বোধন হওয়ায় আমি খুব খুশি। আর প্রথমদিন চড়তে পেরে আরও খুশি আমি।

এর আগে, বৃহস্পতিবার ভোর থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ছিলেন মেট্টোরেলের যাত্রীরা। কেউ কেউ ফজরের নামাজের আগে থেকেই স্টেশনে উপস্থিত হয়েছেন। রাজধানীর উত্তরা স্টেশনে আসা যাত্রীদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আইসোলেশনে ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত

কর্মজীবী অভিভাবকদের জন্য শিশু পরিচর্যা কেন্দ্র চালু করলো মেটলাইফ বাংলাদেশ

অ্যাক্রিডিটেশন ল্যাব উন্নয়নে কাজ করবে নেদারল্যান্ড

নতুন রাষ্ট্রপতির শপথে বাধা নেই: অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল

তিন মাসে মন্ত্রিসভার ৬৫ সিদ্ধান্তের মধ্যে ৩৪ বাস্তবায়িত

কালাইয়ে বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু

শিল্পকলা হচ্ছে সত্য অনুসন্ধানের সাহসী উচ্চারণ : উপাচার্য ড. মশিউর রহমান

ঝিনাইদহে শৈলকূপায় বিয়ের আশ্বাসে প্রতারণায় কিশোরীর আত্মহত্যা!

দায়িত্ব পেলে দুই মাসে সব পরিবর্তন করতে পারব: সাকিব

আবারো চট্টগ্রাম দক্ষিণ জেলা আ.লীগের নেতৃত্বে মোসলেম-মফিজ

ব্রেকিং নিউজ :