300X70
শুক্রবার , ২৯ মার্চ ২০২৪ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রাথমিকে শিক্ষক নিয়োগ : দুই বিভাগের ২৪ জেলায় পরীক্ষায় সাড়ে ৩ লাখ পরীক্ষার্থী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৯, ২০২৪ ১১:৪৫ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে ঢাকা-চট্টগ্রাম বিভাগের জেলাগুলোতে লিখিত পরীক্ষা শুরু হয়েছে।

আজ শুক্রবার (২৮ মার্চ) সকাল ১০টায় দুই বিভাগের ২৪ জেলায় একযোগে এ পরীক্ষা শুরু হয়। এক ঘণ্টাব্যাপী পরীক্ষা চলে বেলা ১১টা পর্যন্ত। এ পরীক্ষায় অংশ নেন প্রায় সাড়ে ৩ লাখ পরীক্ষার্থী।

ঢাকা বিভাগের যে জেলাগুলোতে পরীক্ষা হবে সেগুলো হলো—গাজীপুর, ঢাকা, নরসিংদী, শরীয়তপুর, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, গোপালগঞ্জ ও ফরিদপুর।

চট্টগ্রাম বিভাগের জেলাগুলো হলো—কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, রাঙ্গামাটি, নোয়াখালী, কক্সবাজার, খাগড়াছড়ি, ফেনী, চাঁদপুর, লক্ষ্মীপুর, চট্টগ্রাম, বান্দরবান।

২০২৩ সালের ১৮ জুন তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোতে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এ ধাপে আবেদন করেন দুই বিভাগের তিন লাখ ৪৯ হাজার ৪৩৮ জন চাকরিপ্রার্থী।

জালিয়াতি ঠেকাতে তৎপর প্রশাসন
দেশে সরকারি চাকরির সবচেয়ে বড় এ পরীক্ষা ঘিরে প্রতারণা ও জালিয়াতি ঠেকাতে প্রার্থীদের সতর্ক করে বিজ্ঞপ্তি জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।
অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মেধা ও যোগ্যতার ভিত্তিতেই চাকরি হবে। অর্থ লেনদেন বা অন্য কোনো অনৈতিক উপায়ে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পাওয়ার কোনো সুযোগ নেই।

এতে আরও বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম নিয়োগ বিধিবিধান অনুসরণ করে সম্পূর্ণ স্বচ্ছতা ও নিরপেক্ষতার সঙ্গে সম্পন্ন করা হয়। প্রার্থীদের রোল নম্বর, আসনবিন্যাস, প্রশ্নপত্র পাঠানো ও মুদ্রণ, উত্তরপত্র মূল্যায়ন, ফলাফল প্রস্তুতসহ যাবতীয় কাজ সফটওয়্যারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে করা হয়।
অর্থ লেনদেন বা অন্য কোনো অনৈতিক উপায়ে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পাওয়ার কোনো সুযোগ নেই বলেও উল্লেখ করেছেন অধিদপ্তরের মহাপরিচালক।

শাহ রেজওয়ান হায়াত বলেন, সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরি হবে। কেউ অর্থের বিনিময়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখালে তাকে নিকটবর্তী থানায় সোপর্দ করা অথবা থানা বা গোয়েন্দা সংস্থাকে অবহিত করার জন্য অনুরোধ করেছে অধিদপ্তর।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ ব্যাংকও ইউনিয়ন ব্যাংকেরমধ্যে চুক্তি স্বাক্ষর

সাংবাদিক আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

নড়াইলে নৌকাডুবি : নিখোঁজ আরও একজনের মরদেহ উদ্ধার

এভিয়েশন ও ট্যুরিজম খাতে অবদানের জন্য সম্মাননা পেলেন ১০ নারী

কয়রা সিনিয়র ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনো ডালিমের বিরুদ্ধে নানা অভিযোগ 

জনতা ব্যাংক করোনায় মৃত কর্মকর্তা-কর্মচারীদের উত্তরাধিকারীদের দিলো ৫ কোটি ৮৭ লাখ টাকার চেক

রাশিয়ায় বিদ্রোহ নিয়ে মার্কিনিদের সতর্ক করলেন ট্রাম্প

বাংলাদেশ ক্রিকেট দলকে অর্থমন্ত্রীর অভিনন্দন

ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর গুলি : এলডিপির নেতা আটক

প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমে বিশ্বে আমরা গর্বিত: বাহাউদ্দিন নাছিম

ব্রেকিং নিউজ :