300X70
মঙ্গলবার , ২৭ জুলাই ২০২১ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্রিজের দূর্ঘটনা এড়াতে ত্রিশালে বাশেঁর রেলিং!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৭, ২০২১ ১২:৪৪ অপরাহ্ণ

ত্রিশাল(ময়মনসিংহ)প্রতিনিধি:
ময়মনসিংহের ত্রিশালে পাগারিয়া নদীর উপর স্থাপিত ব্রিজটির ভাঙা অংশে দূর্ঘটনা এড়াতে সাঁটানো হয়েছে বাঁশের কৃত্রিম রেলিং। ২৫ বছরের পুরোনু ভাঙ্গা এই ব্রিজের উপর দিয়ে ৪/৫টি গ্রামের হাজার হাজার লোক প্রতিদিন চলাচল করলেও ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলী ব্রিজটি সর্ম্পকে অবগত নয়।

উকিলবাড়ী কেবিআই রাস্তা ভায়া দড়িকাঁঠাল রাস্তার বইলর এবং কাঠাল ইউনিয়নের সংযোগস্থলে বাঘের বাজারের পাগারিয়া নদীর উপর স্থাপিত এই ব্রিজে দূর্ঘটনা এড়াতে বাশেঁর রেলিং দিয়েছে এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে জানা যায়, নিম্নমানের উপকরণ দিয়ে প্রায় দুই যুগ আগে নির্মিত এই ব্রিজটির রেলিং ভেঙ্গে পড়েছে ৫/৬ বছর হলো। এই ঝুঁকিপূর্ণ ব্রিজের উপর দিয়েই ছোট ছোট যানবাহন সহ এলাকার লোকজন চলাচল করছে জীবনের ঝুঁকি নিয়ে।এই এলাকার হাজারো লোকের চলাচলের জন্য নির্মিত এই ব্রিজের এমন বেহাল দশায় নেই কোন কার্যকরী পদক্ষেপ। এলাকাবাসীর দাবি এই ব্রিজটি নতুন করে নির্মাণ করা হোক।

এই ব্রিজ দিয়ে চলাচলকারী অটোরিকশা চালক আকরাম জানান, অটো চালিয়ে এই ব্রিজ পাড়ি দিতে ভয় লাগে। মনে হয় এই বুঝি নিচে পড়লাম। বাঁশের রেলিং থাকায় ব্রিজ পাড়ি দিতে কিছুটা সাহস পাই।

কাঠাল ইউনিয়নের বাঘের বাজারের চা দোকানী আব্দুল হামিদ জানান, প্রায় ৪ বছর আগে এই ব্রিজের কাজের জন্য মাটি পরীক্ষা করা হয়েছিল কিন্তু এখনো ব্রিজের কাজ শুরু হয়নি।

বইলর ইউনিয়নের কৃষক আজিজুল হক বলেন, প্রায় দুই যুগ আগে নির্মিত এই ব্রিজটির রেলিং ভেঙ্গে প্রায় ৫ বছর যাবত ঝুঁকিপূর্ণ যানবাহন চলাচল করছে। এই ব্রিজটি আমাদের দুই ইউনিয়নের সংযোগস্থল।

বইলর ইউনিয়নের বাসিন্দা বাঘের বাজারের মুদিদোকানী আবু তাহের জানান, আমরা স্থানীয়ভাবে দূর্ঘটনার ঝুঁকি এড়াতে বাঁশের রেলিং বেঁধে দিয়েছি। প্রায় ৫ বছর এভাবেই চলছে। এখানে দূর্ঘটনার শিকার হয়ে অনেকেই আহত হয়েছেন। ব্রিজটি আমাদের জন্য গলার কাটা হয়ে বিঁধে রয়েছে।

কাঁঠাল ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামাল জানান,এই ব্রিজটি বর্তমানে কি অবস্থায় আছে সেই সর্ম্পকে আমার জানা নাই।

উপজেলা প্রকৌশলী মনিরুজ্জামান জানান, ব্যক্তিগতভাবে আমি ঐ রাস্তার উপর নির্মিত ব্রিজটি সর্ম্পকে অবগত নই। যেহেতু স্থানীয়রা জানিয়েছে কয়েকবছর আগে সয়েল টেস্ট করা হয়েছে তাই এই ব্রিজের জন্য মনে হয় প্রপোজাল পাঠানো হয়েছে। অনুমোদন সাপেক্ষে কাজ শুরু করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :