300X70
মঙ্গলবার , ২ মে ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বগুড়ায় চার প্রশ্নফাঁস প্রতারক গ্রেপ্তার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২, ২০২৩ ১০:৩০ পূর্বাহ্ণ

সংবাদদাতা, বগুড়া: বগুড়ায় মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নাটক সাজিয়ে অর্থ আদায়কারী চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। বগুড়ার ধুনট উপজেলার জোড়খালি হাফেজখানা নামক স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি বাটন ফোন, দুটি স্মার্ট ফোন এবং একটি ল্যাপটপ উদ্ধার করা হয়। সোমবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সাংবাদিকদের বিষয়টি জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- যুবাইর আহম্মেদের ছেলে সালমান (২০), রাইমেন সরকারের ছেলে রাইসুল ইসলাম (২০), কাওছার আলীর ছেলে আহসান হাবীব ও রুহুল আমিনের ছেলে আব্দুল মোমিন (২০)। তাদের প্রত্যেকের বাড়ি ধুনটের জোড়খালি গ্রামে।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, পরীক্ষার সময় গ্রেফতার আসামিরা ”JSC/SSC All Questions Out” নামে ফেসবুকে পেজ খুলে সেখানে পূর্বের এসএসসি পরীক্ষার প্রশ্নের কাটা অংশের ছবি পোস্ট করে, যারা প্রশ্নপত্র এবং উত্তরপত্র নিতে ইচ্ছুক তাদের ওই পেজে ম্যাসেজ দিতে বলে। পরবর্তীতে আগ্রহীরা হোয়াটসআপে তাদের যুক্ত করে কথাবার্তার পর দুইটি বিকাশ নাম্বারে টাকা পাঠাতে বলে। তারা দীর্ঘদিন যাবৎ এই প্রতারণা করে আসছিলো।

পুলিশ সুপার বলেন, আসামিরা আমাদের কাছে স্বীকার করেছেন তারা পরস্পর যোগসাজশ করে বিভিন্ন সালের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ইন্টারনেটের মাধ্যমে সংগ্রহ করে ল্যাপটপের মাধ্যমে সুপার এডিট করে বর্তমান সময়ের প্রশ্নপত্র বলে বিভিন্ন জনের সাথে প্রতারণা করে টাকা পয়সা হাতিয়ে নিয়ে আসছিলো। আসামিদের বিরুদ্ধে ধুনট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমান্ডে নেয়ার আবেদন জানানো হবে বলেও জানান পুলিশ সুপার।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :