300X70
বুধবার , ২১ জুন ২০২৩ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু ইনোভেশন গ্রান্ট ২০২৩ এ বিডিইউ ‘টিম এডুএসিস্ট’ এর ১০ লক্ষ টাকা গ্রান্ট লাভ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২১, ২০২৩ ১২:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আইসিটি ডিভিশনের আইডিয়া প্রকল্পের আয়োজনে বঙ্গবন্ধু ইনোভেশন গ্রান্ট ২০২৩ এর চূড়ান্ত আসরে পঞ্চম স্থান অর্জন করে ১০ লক্ষ টাকা গ্রান্ট পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর শিক্ষা প্রযুক্তি বিভাগের তিন শিক্ষার্থী মো.আয়মান আসিফ, মো. মুরাদ হাসান এবং কে এম বদরুদ্দোজা-র সমন্বয়ে গঠিত ‘টিম এডুএসিস্ট’।

১৭ জুলাই, ২০২৩ এ প্রকাশিত হয়েছে যেখানে ৫২ টি স্টার্টআপ কে ৭ কোটি টাকার অনুদান দেয়া হয়।তার মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর শিক্ষা প্রযুক্তি বিভাগের এই তিন শিক্ষার্থী ১০লক্ষ টাকা গ্রান্ট পেয়েছে।
৫০ টি সিলেক্টেড টিমের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর শিক্ষা প্রযুক্তি বিভাগের তিন শিক্ষার্থীর সমন্বয়ে গঠিত ‘টিম এডুএসিস্ট’ একমাত্র আন্ডারগ্রাজুয়েট লেভেল থেকে এসে ৫ম স্থান অধিকার করেছে।

টিম ‘এডুএসিস্ট’ চতুর্থ শিল্প বিপ্লব উপযোগী এডুকেশন ৪.০ কে সামনে রেখে বিশেষ চাহিদাসম্পন্ন মানুষ এবং শিশুদের জন্য কাজ করছে। তাদের মূল উদ্দেশ্য হল ‘এডুএসিস্ট’ সিস্টেমের মাধ্যমে “সবার জন্য শিক্ষা “এই ধারণাটি প্রতিষ্ঠিত করা। ‘এডুএসিস্ট’ সিস্টেমটিতে রয়েছে তাদের তৈরিকৃত মোবাইল এপ্লিকেশন এবং একটি ওয়েবসাইট। শ্রবণ, বাক ও দৃষ্টি প্রতিবন্ধী যাদের শোনার, বলার এবং দেখার সক্ষমতা নেই তাদের বিশেষভাবে একটি সহজ শিক্ষার পরিবেশ প্রদানের জন্য এ্ই টিম কাজ কাজ করছে ।

১৭ জুলাই, ২০২৩ মাননীয় প্রধানমন্ত্রীর শিল্প বিষয়ক মাননীয় উপদেষ্টা জনাব সালমান এফ রহমান এবং মাননীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই তিনি শিক্ষার্থীর হাতে এ পুরস্কার তুলে দেন।
১৭ জুলাই, ২০২৩ টিম ‘এডুএসিস্ট’ এর শিক্ষার্থীরা মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম এর সাথে সাক্ষাৎ করলে মাননীয় উপাচার্য ১০ লক্ষ টাকা গ্রান্ট পাওয়ায় টিম ‘এডুএসিস্ট’-কে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ- উপাচার্য অধ্যাপক ড.মো.মাহবুবুল আলম জোয়ার্দার, মাননীয় ট্রেজারার অধ্যাপক ড.মো.আনোয়ার হোসেন টিম ‘এডুএসিস্ট’-কে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

টিম ‘এডুএসিস্ট’-কে সর্বক্ষেত্রে উৎসাহ যোগানো,সর্বাত্মক সহযোগিতা ও দিকনির্দেশনার জন্য তারা মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম এর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন একইসাথে তারা শিক্ষা প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান মো. আশরাফুজ্জামান প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তারা বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকবৃন্দকেও ধন্যবাদ জ্ঞাপন করেছেন তাদের সমর্থনের জন্য ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :