300X70
শুক্রবার , ১৩ আগস্ট ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু ও স্বাধীনতার বিরোধীদের রাজনীতি এদেশে চিরতরে বন্ধ হওয়া প্রয়োজন : তথ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৩, ২০২১ ৫:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, এদেশে বঙ্গবন্ধুকে অস্বীকারকারী ও স্বাধীনতাবিরোধীদের রাজনীতি চিরতরে বন্ধ হওয়া প্রয়োজন। শুক্রবার দুপুরে ঢাকায় আসন্ন জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে তাদের আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন।

ড. হাছান বলেন, ‘জিয়াউর রহমানের হাত ধরে পুণর্বাসিত স্বাধীনতাবিরোধীদের রাজনীতির ধারায় জাতির পিতাকে অস্বীকার করা হয়। যে মহানায়কের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে, যিনি পলে পলে আন্দোলনে বাঙালিকে বীর বাঙালি অস্ত্র ধরো, বাংলাদেশ স্বাধীন করো; তোমার আমার ঠিকানা, পদ্মা মেঘনা যমুনা; তুমি কে আমি কে, বাঙালি-বাঙালি, এই শ্লোগান শিখিয়েছেন, এক সাগর রক্ত পাড়ি দিয়ে স্বাধীনতা এনে বাঙালিকে প্রথম জাতিরাষ্ট্র দিয়েছেন, তাকে এবং তার অবদানকে অস্বীকার করা হয়। এটা যারা করে তাদের রাজনীতি এদেশে চিরতরে বন্ধ হওয়া প্রয়োজন।’

এসময় দেশ-বিদেশের উদাহরণ উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘ইউরোপে গেলে দেখা যায়, নেদারল্যান্ডসে যারা দ্বিতীয় বিশ্বযুদ্ধে নাৎসিদের সহযোগিতা বা সমর্থন করেছিল, তাদের নিজদেশে ভোটাধিকার নেই।’

ড. হাছান বলেন, ‘দু:খজনক হলেও সত্য এদেশে স্বাধীনতাবিরোধীরা এখনো রাজনীতি করে। তারা এমপি-মন্ত্রীও হয়েছে এবং তা প্রথমে জিয়াউর রহমান ও পরে তার স্ত্রী বেগম জিয়ার পৃষ্ঠপোষকতাতেই। এগুলো বন্ধ হওয়া উচিত এবং এনিয়ে বিতর্ক কখনোই বাঞ্ছনীয় নয়।’

জাতীয় প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় দি ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, সাবেক বিএফইউজে সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মাইনুল আলম, সদস্য মো: আইয়ুব ভুঁইয়া প্রমুখ।

বঙ্গবন্ধুর ওপর গানবাংলা টিভির গানের প্রকাশনা

এদিন সকালে মন্ত্রী হাছান মাহমুদ বঙ্গবন্ধুর ওপর রচিত গান ‘যদি রাত পোহালেই শোনা যেতো বঙ্গবন্ধু মরে নাই’ গানটি প্রকাশ করেন।

মন্ত্রীর মিন্টো রোডের বাসভবনে এসময় গানবাংলা টিভির চেয়ারপার্সন ফারজানা মুন্নী ও ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস উপস্থিত ছিলেন। দেশের বরেণ্য সব শিল্পীদের সমবেত কন্ঠে নতুন করে নির্মিত এই গানটিকে হৃদয়ছোঁয়া বলে অভিহিত করেন ড. হাছান।

রাঙ্গুনিয়ার শিলক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় শিলক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নূরুন্নবী সওদাগরের মৃত্যুতে গভীর শোক ও দু:খপ্রকাশ করেছেন চট্টগ্রাম ৭ আসনের সংসদ সদস্য তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার দুপুরে ৮৪ বছর বয়সে এই জ্যেষ্ঠ নেতার মৃত্যুসংবাদে তথ্যমন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ড. হাছান তার শোকবার্তায় বলেন, স্বাধীনতার পর থেকে আমৃত্যু শিলক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূরুন্নবী সওদাগরের মৃত্যুতে দেশ একজন সৎ, দক্ষ ও আদর্শবান রাজনীতিককে হারালো।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

হলিউড কাঁপানো সেই ইরানি মারা গেছেন প্যারিস বিমানবন্দরেই

স্মার্ট প্রযুক্তি বিকাশে বাংলাদেশেকে কারিগরি সহায়তা প্রদানে ফ্রান্সের আগ্রহ প্রকাশ : জুনাইদ আহমেদ পলক

যাত্রাবাড়ীতে আন্তঃ জেলা দুর্ধর্ষ ডাকাত সর্দারসহ ৩ জন গ্রেফতার

রাজধানীতে টেকসই উন্নয়ন ও এমআরএ আইন বিষয়ে সম্মেলন অনুষ্ঠিত

প্রত্যেক সেক্টরে গবেষণার জন্য আলাদা ফান্ড থাকতে হবে বললেন প্রধানমন্ত্রী

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, অভিষেক মুনিম-ইয়াসিরের

করোনায় মৃত্যু প্রায় ২০ লাখ , সুস্থ ৬ কোটি ৬৩ লাখ

নোয়াখালীতে সম্পত্তি নিয়ে বিরোধে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যা

বিএনপি’র নিজেদের দলের ঐক্য রাখার চেষ্টাই শ্রেয় : তথ্যমন্ত্রী

প্রতিবন্ধীদের কল্যাণে সব সময় পাশে আছি : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :