300X70
রবিবার , ১০ অক্টোবর ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রতিবন্ধীদের কল্যাণে সব সময় পাশে আছি : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১০, ২০২১ ৭:৪১ অপরাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গীঃ গাজীপুরের টঙ্গীতে শারীরিক প্রতিবন্ধীদের বৃত্তিমূলক প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (ইআরসিপি এইচ) ও জেলা প্রশাসন গাজীপুরের আয়োজনে ও একসেস টু ইনফরমেশন এটুআই এর সার্বিক সহযোগীতায় প্রশিক্ষণ প্রাপ্ত প্রতিবন্ধী ব্যক্তি ও দূরস্থদের চাকুরীর নিয়োগপত্র বিতরণ, শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হাইটেক কৃত্রিম পা, হিয়ারিংএইড, ব্রেইলবইসহ বিভিন্ন উপকরণ বিনামুল্যে বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১০ই অক্টোবর রবিবার সকাল ১১,৩০ ঘটিকার সময় টঙ্গী নতুন বাজার এলাকায় ইআরসিপিএইচ এর খেলার মাঠে এক্সেস বাংলাদেশ ফাউন্ডেশন, বিকেএমইএ, সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট, ভিউ ফাউন্ডেশন, জাবের জোবায়ের ফেব্রিক্স লিঃ, বিদ্যানন্দ ফাউন্ডেশন, গার্মেন্টস এক্সপার্ট ভিলেজ লিঃ, ব্রাবো এপারেলস লিঃ, ড্রেসমেন ফ্যাশন লিঃ ও এজিড্রেস লিঃ এর সৌজন্যে গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের সভাপতিত্ব জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র এনটিআরসিবি এর সহকারী পরিচালক এ,এফ,এম আমান উল্লাহ্‌ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইআরসিপিএইচ এর উপ পরিচালক ফকরুল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও গাজীপুর ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, সমাজকল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ড, শাহ আলম ও একসেস টু ইনফরমেশন এটুআই এর যুগ্ম সচিব ও প্রকল্প পরিচালক ড, দেওয়ান মোঃ হুমায়ুন কবির, সমাজসেবা অধিদপ্তরের পরিচালক উপসচিব মোঃ কামরুল ইসলাম প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের মৈত্রী শিল্পের যুগ্ম সচিব ও নির্বাহী পরিচালক সেলিম খান, হাতেম আলী, মাসুদুল হক ভুঁইয়া, রাকিব আহমেদ আসাদুজ্জামান প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কাউন্সিলর মোঃ নুরুল ইসলাম, কাউন্সিলর আবুল হোসেন, টঙ্গী পূর্ব থানা যুবলীগ নেতা লিটন উদ্দিন সরকার, টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি কাজী মনজুর, গাজীপুর মহানগর ছাত্রলীগ নেতা জাহিদুল কবির আনোয়ার, টঙ্গী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী মোশিউর রহমান সরকার বাবু প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল বলেন, শারীরিক ও দৃষ্টি প্রতিবন্ধীদের শিক্ষার মান ও প্রসার ঘটানোর লক্ষ্যে তাঁদের শিক্ষিত করে তাঁদের মেধা শ্রম কাজে লাগিয়ে দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে মূল স্রোতধারায় সম্পৃক্ত করে দেশের উন্নয়নে কাজ করহে প্রতিবন্ধীরা। আমি সব সময় চেষ্টা করি প্রতিবন্ধীদের পাশে থাকার জন্য। যে সকল প্রতিষ্ঠান প্রতিবন্ধীদের মেধা বিকাশসহ বিভিন্ন ভাবে সহযোগীতা করছে আমি তাদের আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। প্রতিবন্ধীদের বিষয়ে যে কোন প্রয়োজনে আমাকে জানালে আমি সহযোগীতার এষ্টা করবো।

সবশেষে ইআরসিপিএইচ এর উদ্যেগে প্রশিক্ষণ প্রাপ্ত প্রতিবন্ধী ও দূরস্থদের আকরির জন্য ৭৯ জনকে নিয়োগ পত্র বিতরণ, প্রতিবন্ধীদের মাঝে হাইটেক পা, শ্রবণ প্রতিবন্ধীদের মাঝে ৬টি হেয়ারিং এইড ১০ টি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য,বঙ্গবন্ধুর অসমাপ্ত জীবনী ও সচিবালয় নির্দেশমালা ব্রেইল সংস্করণ ৪ সেট ও স্মার্ট ক্যান ২০টি ও হুইল চেয়ার বিতরণ করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :