300X70
বৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৫, ২০২৩ ৮:৪৩ অপরাহ্ণ

শিক্ষকতা পেশা অত্যন্ত সম্মান ও মর্যাদা ও গৌরবের : বক্তারা
নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার ১০ অক্টোবর ২০২৩ইং তারিখ সকালে শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।
মুখ্য আলোচন ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক সাবেক উপদেষ্টা ও কমিউনিটি ক্লিনিক ট্রাস্টি বোর্ড ও বিএমআরসি এর সম্মানিত চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী। আলোচক ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও ইমিরেটাস অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ ও ইউজিসির সম্মানিত অধ্যাপক হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী।
আলোচনা সভায় বক্তারা বলেন, শিক্ষকতা পেশা অত্যন্ত সম্মান, মর্যাদা ও গৌরবের। শিক্ষকদের সম্মান ও মর্যাদা রক্ষা করার দায়িত্ব সবার। কারণ জাতি গঠন, সু নাগরিক হিসেবে গড়ে তোলা ও দেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদান রয়েছে।
সভাপতির বক্তব্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, শিক্ষকদের সম্মান দিতে হবে। শিক্ষকদেরকে নিজেকে আদর্শ শিক্ষক হিসেবে গড়ে তুলতে হবে। সততা, নিষ্ঠা, মেধা ও জ্ঞানের চর্চা, সময়ানুবর্তিতায় নিজেকে যেমন আলোকিত করতে হবে ছাত্রছাত্রীদেরকেও সেভাবে তৈরি করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন একজন বিশ্ব নেতা ছিলেন তেমনই তিনি একজন শ্রেষ্ঠ শিক্ষকও ছিলেন।
জাতির পিতা বাঙালি জাতিকে সঠিক শিক্ষা দিয়েছিলেন বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। বর্তমানে দেশের নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এদেশের শিক্ষক সমাজ যথাযথ দায়িত্ব ও কর্তব্য পালনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।
আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশরাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, ডিন অধ্যাপক ডা. শিরিন তরফদার, ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল প্রমুখসহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :