300X70
শুক্রবার , ৭ জুলাই ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও গভীর হবে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৭, ২০২৩ ৭:৩৮ অপরাহ্ণ

মার্কিন আন্ডার সেক্রেটারি ঢাকা সফরে আসছেন ১১ জুলাই
কূটনৈতিক প্রতিবেদক : বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও গভীর করতে উন্মুখ হয়ে আছে যুক্তরাষ্ট্র। ঢাকা সফর সামনে রেখে এ কথা বলেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্র বিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া। গতকাল শুক্রবার ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরানের সঙ্গে বৈঠক করেন মার্কিন আন্ডার সেক্রেটারি। ওই বেঠকেই দুই দেশের মধ্যকার সম্পর্ক আরও গভীর করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এরপর এক টুইটার বার্তায় বৈঠকের বিষয়টি জানিয়ে তিনি বলেন, ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরানের সঙ্গে গণতন্ত্র, মানবাধিকার, শ্রম অধিকার ও মানবিক সহায়তা বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

উজরা আরও বলেন, ‘আমি আমাদের মধ্যকার শক্তিশালী অংশীদারিত্ব আরও গভীর করার জন্য উন্মুখ হয়ে আছি।’
উল্লেখ্য, আগামী ১১-১৪ জুলাই উজরা জেয়ার নেতৃত্বে একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফরে আসছে।

সংশ্লিষ্ট সূত্র মতে, প্রতিনিধি দলে দেশটির অর্থনৈতিকবিষয়ক আন্ডার সেক্রেটারি জোসে ডব্লিউ ফার্নান্দেজ এবং দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুও রয়েছেন।

সূত্র বলছে, সফরে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হবে। এছাড়া মার্কিন প্রতিনিধিদলটি ঢাকা সফরের সময় আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করতে পারে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে দু’দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :