300X70
বুধবার , ১৮ অক্টোবর ২০২৩ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলা‌লিংকের টাওয়ার এখন ১৫ হাজা‌র

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৮, ২০২৩ ১১:২৫ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক : দেশ জুড়ে মোট টাওয়ারের সংখ্যা ১৫,০০০-এ উন্নীত করার মাধ্যমে চলমান নেটওয়ার্ক সম্প্রসারণ কার্যক্রমে উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে বাংলালিংক। এর মধ্যে ৪,৭০০ টিরও বেশি টাওয়ার সক্রিয় করা হয়েছে গত দেড় বছরে। বাংলালিংক-এর ফোরজি নেটওয়ার্ক কাভারেজ এই উদ্যোগের কারণে উল্লেখযোগ্যভাবে সম্প্রসারিত হয়েছে।

এই সম্প্রসারণের ফলস্বরূপ বাংলালিংক-এর ডেটা গ্রাহকের সংখ্যা ৬৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এটি টানা ৭ বার ওকলা®️ স্বীকৃত বাংলালিংক-এর নেটওয়ার্কে দ্রুততম ফোরজি কাভারেজ নিশ্চিত করার ক্ষেত্রে একটি বিশেষ পদক্ষেপ। ধারাবাহিকভাবে বৃদ্ধি পেয়ে বাংলালিংক-এর গ্রাহক সংখ্যা ২০২৩ সালের সেপ্টেম্বরের শেষে ৪ কোটি ২ লাখ ৮৫ হাজারে পৌঁছেছে। টানা ৭ বার ওকলা®️ স্পিড টেস্ট অ্যাওয়ার্ড অর্জনের মধ্য দিয়ে নেটওয়ার্কের গতি ও মানের ক্ষেত্রে বাংলালিংক এর অবস্থান বজায় রেখেছে।

এছাড়াও বাংলালিংক নেটওয়ার্কের সর্বোচ্চ মান নিশ্চিত করতে উন্নত মানের কারিগরি সরঞ্জাম দিয়ে ১০,৫০০ টিরও বেশি সাইট আপগ্রেড করেছে। এর মধ্যে রয়েছে L900, L1800, ও L2300 স্পেকট্রাম ব্যবহৃত সাইট, যা বাংলালিংক গ্রাহকদের জন্য ভয়েস ও ডেটার উন্নত মান নিশ্চিত করেছে। এই অর্জনের জন্য টাওয়ার কোম্পানি, নেশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) অপারেটর ও অন্যান্য সেবাদাতাদের প্রতি কৃতজ্ঞ বাংলালিংক।

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) এরিক অস বলেন, “দেশ জুড়ে আমাদের বিস্তৃত নেটওয়ার্ক কাভারেজ উন্নত ভয়েস, ডেটা এবং মাইবিএল সুপার অ্যাপ ও টফি-এর মতো ডিজিটাল সেবার মাধ্যমে জনসাধারণের ক্ষমতায়নে ভূমিকা রাখতে সাহায্য করবে। শক্তিশালী নেটওয়ার্ক নিয়ে দেশব্যাপী বিস্তৃত ডিজিটাল অপারেটর হিসাবে আমরা বাংলালিংক-এর যাত্রায় নতুন অধ্যায় যোগ করতে প্রতিশ্রুতিবদ্ধ।”

বাংলালিংক-এর চিফ টেকনোলজি অ্যান্ড ইনফরমেশন অফিসার (সিটিআইও) হুসেইন টারকার বলেন, “আমাদের ৩০% এরও বেশি সাইট মাত্র দেড় বছরে চালু করা হয়েছে, যা নেটওয়ার্ক সম্প্রসারণের ক্ষেত্রে টেলিকম খাতে একটি নতুন মানদণ্ড তৈরি করেছে।

এই অর্জন দেশের প্রতিটি কোণে সম্মানিত গ্রাহকদের জন্য সেরা নেটওয়ার্ক কভারেজ ও সেবার গুণগত মান নিশ্চিত করার ক্ষেত্রে আমাদের প্রচেষ্টার প্রতিফলন। এই অসাধারণ অর্জনে আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টা, আমাদের টিমের নিষ্ঠা ও সম্মানিত পার্টনারদের সহযোগিতা ভূমিকা রেখেছে।“

বাংলালিংক শক্তিশালী নেটওয়ার্ক ও বিভিন্ন ডিজিটাল সেবার মাধ্যমে উন্নত ডিজিটাল অভিজ্ঞতা প্রদানে অঙ্গীকারবদ্ধ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

উত্তরায় ৯ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার-১

ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে হেয়ার অ্যান্ড বিউটি ফেস্ট

সরকার আগামী প্রজন্মের জন্য স্মার্ট দেশ গড়ে যেতে চায় : শ্রম প্রতিমন্ত্রী

খেলাঘর ঢাকা মহানগর উত্তর সম্মেলন অনুষ্ঠিত

কালশী ফ্লাইওভার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিম্নআয়ের মানুষ ১০০ টাকায় কবর দিতে পারবেন ডিএনসিসির কবরস্থানগুলোতে

চেরনোবিল পারমাণবিক বিদ্যুতকেন্দ্র দখল করেছে রাশিয়ান সেনারা, আরেকটি বিপর্যয়ের আশঙ্কা

আওয়ামী লীগ জনগণের শক্তিতে বলীয়ান, ভারত আমাদের অকৃত্রিম বন্ধু : তথ্যমন্ত্রী

এবার খেরসনের গুরুত্বপূর্ণ গ্রাম পুনর্দখলের দাবি ইউক্রেনের

এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণে ডিএনসিসির সাথে রিহ্যাবকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান ডিএনসিসি মেয়রের

ব্রেকিং নিউজ :