300X70
শুক্রবার , ৩ মে ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবিতে সিএফভিপি প্রোগ্রাম কারিকুলাম কমিটির সভা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৩, ২০২৪ ১১:২৯ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কৃষি ও পল্লী উন্নয়ন স্কুলের উদ্যোগে সার্টিফিকেট ইন ফ্রুটস্ এন্ড ভেজিটেবল স্প্রসেসিং (সিএফভিপি) প্রোগ্রাম চালুর লক্ষ্যে কারিকুলাম কমিটির একসভা সোমবার (২৯ এপ্রিল) বাউবির গাজীপুর ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। কারিকুলাম কমিটির সভাপতি অধ্যাপক ড. মোঃ ফরিদ হোসেনের সভাপতিত্বে দশ সদস্য বিশিষ্ট কমিটির উপস্থিতিতে উক্ত প্রোগ্রামের কারিকুলাম ও সিলেবাস চুড়ান্ত করণ করা হয় যা অনুমোদনের জন্য বাউবি কর্তৃপক্ষের নিকট উপস্থাপন করা হবে।

সভায় কারিকুলাম ও সিলেবাস চুড়ান্তকরণ কমিটির সদস্য ও প্রোগ্রাম সমন্বয়কারী, বাউবির কৃষি ও পল্লী উন্নয়ন স্কুলের অধ্যাপক ড. মোঃ সিরাজুল ইসলাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ গোলজারুল আজিজ, হাজী মোহাম্মদ দানেশবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুডপ্রসেসিং এন্ড প্রিজারভেশন বিভাগের অধ্যাপক ড. মারুফ আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের এগ্রো-প্রসেসিং বিভাগের অধ্যাপক ড. মোঃ আসলাম আলী, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশন সাইন্স বিভাগ অধ্যাপক ড. মোঃ আজিজুল হক, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ গোলাম ফেরদৌস চৌধুরী, এবং একই ইনস্টিটিউটের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ মাইন উদ্দিন মোল্লা, বাউবির স্কুল অব সায়েন্স এন্ড টেকনোলজির অধ্যাপক ডা. সরকার মোঃ নোমান এবং বাউবির তথ্য ও গণ সংযোগ বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আ ফ ম মেজবাহ উদ্দিন উপস্থিত ছিলেন।
বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমাযুন আখতারের নেতৃত্বে সবার জন্য উন্মুক্ত কর্মমুখী, গণমুখী ও জীবন ব্যাপী শিক্ষা এই নবতর দীক্ষা নিয়ে বাউবি বর্তমানে এগিয়ে যাচ্ছে। বাউবির নানা কর্মমুখী শিক্ষার অংশ হিসেবে ছয় মাস মেয়াদি বিভিন্ন মৌসুমি ফল ও সবজি প্রক্রিয়া জাতকরণ ও সংরক্ষণ বিষয়ে কর্মমুখী এই সার্টিফিকেট প্রোগ্রামটি চালুর মাধ্যমে দেশে কর্মক্ষম জনগোষ্ঠী ও জনসম্পদ তৈরি হবে। উপকৃত হবে বিপুল সংখ্যক শিক্ষিত ও বেকার জনগোষ্ঠী। বাউবিতে কৃষি বিষয়ক কারিগরি শিক্ষায় উন্মোচিত হবে নতুন দিগন্ত ।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রশাসন ভবনে তালা লাগিয়ে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ, প্রক্টরের পদত্যাগ দাবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সশস্ত্র বাহিনী মোতায়েন

আজ বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে কল্যাণপুর বস্তিতে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

দারাজ ১১.১১ উৎসবে বিকাশ পেমেন্টে ৩০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাকের সুযোগ

মুজিবর্ষ ও দেশের স্বাধীনতা সুবর্ণ জয়ন্তীতে একটি মানুষও গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

বিমান বাহিনী ও প্যাসিফিক এয়ারফোর্স, যুক্তরাষ্ট্রের যৌথ অনুশীলন মহড়া ‘এক্সারসাইজ কোপ সাউথ ২০২৪’ শুরু

চক্ষু রোগীদের গ্লোকোমা স্ক্রিনিং করেই সেবা দিতে হবে : বিএসএমএমইউর উপাচার্য

দেশে করোনায় বাড়ছে মৃত্যু ও আক্রান্ত

পানিতে ডুবে দুই জেলায় চার বোনের মৃত্যু