300X70
বুধবার , ১৫ জুন ২০২২ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিআরবি হাসপাতালের পক্ষ হতে প্রফেসর ডা. মোহাম্মদ আলীকে সংবর্ধ্বনা প্রদান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৫, ২০২২ ৯:০৮ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জেনেভা, সুইজারল্যান্ডে অনুষ্ঠিত ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (WHO) এবং ওয়ার্ল্ড হেপাটাইটিস এলায়েন্স (WHA) ওয়ার্ল্ড হেপাটাইটিস সামিট-২০২২ আয়োজন করে।

উক্ত সামিটে ওয়ার্ল্ড হেপাটাইটিস এলায়েন্স (WHA) এর আমন্ত্রনে বাংলাদেশের হেপাটোবিলিয়ারী পেনক্রিয়াটিক সার্জারির পথিকৃত, বাংলাদেশের প্রথম সফল লিভার ট্রান্সপ্লান্ট সার্জন ও ন্যাশনাল লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা এবং বিআরবি হাসপাতালে হেপাটোবিলিয়ারি এবং পেনক্রিয়াটিক বিভাগের প্রধান প্রফেসর মোহাম্মদ আলী অংশ গ্রহন করেন। উক্ত সামিটে তিনি এ অঞ্চল এবং বাংলাদেশের জন্য বিরল সম্মান বয়ে এনেছেন।

উক্ত সামিটে প্রফেসর ডা. মোহাম্মদ আলী বাংলাদেশে হেপাটাইটিস ভাইরাসের প্রকোপ, সংক্রমন এবং প্রতিরোধে করনীয় সম্পর্কে মূল্যবান বক্তব্য পেশ করেন।

মা থেকে শিশুদের মধ্যে সংক্রমণ এবং প্রতিরোধ ও বাংলাদেশে শিশুদের হেপাটাইটিস-বি টিকা প্রদান নিয়ে দু’টি সেশনে লেকচার প্রদান করেন। বাংলাদেশে ব্যাপক আকারে হেপাটাইটিস টিকা দেওয়ার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার দৃষ্টি আকর্ষণ করেন।

তাছাড়া তিনি রোহিঙ্গা শরনার্থীদের হেপাটাইটিস-বি ও সি সংক্রমন সংক্রন্ত ন্যাশনাল লিভার ফাউন্ডেশন কর্তৃক আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত স্টাডির ফলাফল বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে অবহিত করেন এবং এই বিশাল শরনার্থীদের হেপাটাইটিস নিয়ন্ত্রণে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগী বিভিন্ন সংস্থাকে অবহিত করেন।

তিনি উক্ত সামিটে বাংলাদেশ সরকারের চিকিৎসা খাতে বিভিন্ন সফলতার বর্ণনা ‍ও ভুয়সী প্রশংসা করেন এবং ‍SDG 2030 বাস্তবায়ন এবং হেপাটাইটিস ভাইরাস নিমূল করা হবে বলে আশা প্রকাশ করেন।

বাংলাদেশের চিকিৎসাখাতে এ বিরল সম্মান অর্জন করায় প্রফেসর ডা. মোহাম্মদ আলী-কে বিআরবি হাসপাতালের পক্ষ হতে সংবর্ধনা প্রদান করা হয়।

বিআরবি হাসপাতালের পক্ষ হতে প্রফেসর ডা. মোহাম্মদ আলীকে সংবর্ধনা প্রদান করেন বিআরবি গ্রুপের সম্মানিত পরিচালক জনাব মফিজুর রহমান ও হাসপাতালের সম্মানীত কনসালটেন্টবৃন্দের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন প্রফেসর ডা. গুলশান আরা ও ডা. কাজী ফয়েজা আক্তার ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএমএস ও সিইও (ভারপাপ্ত) ডা. মো. মনসুর আলী।

সংবর্ধনা অনুষ্ঠানে বিআরবি হাসপাতালের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও সম্মানিত কনসালটেন্টগন, মেডিকেল অফিসার, সিনিয়র স্টাফ নার্স এবং হাসপাতালের অন্যান্য উধ্বর্তন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আকাশ কিনে আরও তিন গ্রাহক টি-২০ বিশ্বকাপে

নিয়ম যাই হোক, তা যেন সবার জন্যই প্রযোজ্য হয় : মাশরাফি

জনতা ব্যাংকের মৌচাক মার্কেট কর্পোরেট শাখা নতুন ভবনে কার্যক্রম শুরু

বইছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

অসাম্প্রদায়িকতাই হচ্ছে উন্নত ও স্মার্ট বাংলাদেশের ভিত্তি : স্থানীয় সরকার মন্ত্রী

মৌলভীবাজারের জুড়ীতে এক্সিম ব্যাংকের ১৩৯তম শাখার উদ্বোধন

শার্শায় ৩৭৫ বোতল ফেন্সিডিল ও প্রাইভেটকারসহ ১ জন আটক

প্রাইভেটকারের ভেতর থেকে নিখোঁজ শিক্ষক দম্পতির লাশ উদ্ধার

ইইউ রাষ্ট্রদূতের পরামর্শ বিএনপির অপরাজনীতির ওপর চপেটাঘাত : তথ্যমন্ত্রী

বিভ্রান্তিকর খবরের প্রতিবাদ জানিয়েছেন সিকদার পরিবার

ব্রেকিং নিউজ :