300X70
শুক্রবার , ২৮ জুলাই ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিইএফের সভাপতি কবির ও সহ-সভাপতি তাহমিদ নির্বাচিত

প্রতিবেদক
sahana akter
জুলাই ২৮, ২০২৩ ৩:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ ২০২৩-২৫ মেয়াদের জন্য নতুন সহসভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের (বিইএফ) সভাপতি পদে আরদাশির কবির পুনর্নির্বাচিত হয়েছেন এবং তাহমিদ আহমেদ ।

আরদাশির কবির গত ৩৭ বছর বাংলাদেশের বিভিন্ন ব্যবসায়িক খাতে জড়িত একজন নেতৃস্থানীয় উদ্যোক্তা। দেশের চা খাতের অন্যতম বিশিষ্ট ব্যক্তিত্ব আরদাশির কবির সাতগাঁও টি এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক এবং কেদারপুর টি কোং লিমিটেডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বাংলাদেশ টি অ্যাসোসিয়েশনের (বাংলাদেশীয় চা সংসদ) সাবেক চেয়ারম্যান এবং বাংলাদেশ চা বোর্ডের একজন সাবেক পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি লিফট এবং এস্কেলেটর ব্যবসার সঙ্গে জড়িত একটি কোম্পানি লাবনি করপোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজ করছেন। তিনি জাহাজ ভাঙ্গা থেকে আহরিত ধাতু ব্যবসার সঙ্গে জড়িত একটি কোম্পানি আইরনসাইডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিযুক্ত আছেন। তিনি সাতগাঁও এগ্রো ফার্মসের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কৃষি-বন ও জলজ কৃষি খাতেও তার চিহ্ন রেখে যাচ্ছেন। তিনি এর আগে ২০২১-২৩ ও ২০১৭-১৯ সময় যথাক্রমে বিইএফের সভাপতি এবং সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি ভারতের মেয়ো কলেজ এবং যুক্তরাজ্যের কিংস স্কুল ক্যান্টারবেরি, কেমব্রিজ বিশ্ববিদ্যালয়, লন্ডন স্কুল অব ইকোনমিক্সে শিক্ষালাভ করেন।

তিনি ওই দুই বিশ্ববিদ্যালয়ে ইতিহাস এবং আইন বিষয়ে অধ্যয়ন করেন এবং সেখান থেকেই স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তাহমিদ আহমেদ বেঙ্গল গ্লাস ওয়ার্কস লিমিটেডের পরিচালক। তিনি প্রায় ৪৫ বছর ধরে (কাঁচ পণ্য) উৎপাদন ব্যবসায় নিয়োজিত আছেন। তিনি এর আগে বেশ কয়েক বছর বিইএফের কমিটি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকায় তার প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন। পরবর্তী সময়ে তিনি ইংল্যান্ড ও স্কটল্যান্ডের স্কুলে পড়াশোনা করেন। ১৯৭২ সালে কেমব্রিজ ইউনিভার্সিটি ওভারসিজ স্কুল সার্টিফিকেট সম্পন্ন করার পর তিনি ঢাকা কলেজে বাণিজ্যের একজন স্নাতক ছাত্র হিসেবে নথিভুক্ত হন যেখান থেকে তিনি ১৯৭৬ সালে স্নাতক (বি.কম) করেন। তার পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে ১৯৭৯ সালে মার্কেটিংয়ে এমবিএ শেষ করেন।

 

 

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :