300X70
বৃহস্পতিবার , ১৭ আগস্ট ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিএনপি নির্বাচনকে ভন্ডুল করে দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৭, ২০২৩ ১০:৫৩ অপরাহ্ণ

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, ২০০৫ সালের ১৭ই আগস্ট বিএনপি জামায়াতের সিরিজ বোমা হামলা আমাদেরকে সতর্ক করে দেয়। বিএনপি জামায়াতের সেই সন্ত্রাসবাদ থেকে আমাদের শিক্ষা নিতে হবে। কারণ বিএনপি জামায়াত এখনো তারা সে সন্ত্রাসবাদের পথ ছেড়ে দেয় নাই। সাঈদীর স্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে তারা ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ ও অগ্নিসংযোগ করেছে। বিএনপি জামায়াতের রাজনীতি হলো মিথ্যাচারের রাজনীতি, ব্যভিচারের রাজনীতি, জঙ্গিবাদের রাজনীতি, সন্ত্রাসবাদের রাজনীতি। মির্জা ফখরুল মিথ্যা কথা বলে বিভ্রান্তি ছড়াচ্ছেন। বাংলাদেশের মানুষদের বিপথগামী করতে যাচ্ছেন। সেটি আর করতে পারবেন না। কারণ বাংলাদেশের ৭০ ভাগ মানুষ শেখ হাসিনার প্রতি আস্থাশীল। শেখ হাসিনার ওপর তারা ভরসা রাখেন। বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি হচ্ছে দেশকে আত্মনির্ভরশীল রাষ্ট্রে পরিণত করা, স্বনির্ভর রাষ্ট্রে পরিণত করা। শেখ হাসিনার রাজনীতি হচ্ছে বাংলার মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করা। আজকে বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। বাংলার মানুষ এখন না খেয়ে মারা যায় না। শেখ হাসিনা বলেছেন, কোন মানুষ ভূমিহীন থাকবেনা। বিনা চিকিৎসা এখন কোন মানুষ মারা যায়না। শিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছে গেছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে। বাংলাদেশকে বদলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আধুনিক বাংলাদেশ হয়েছে। ফখরুলসহ কাউয়ারা যতই দোয়া করুক, মাঠে কাউয়া থাকবেনা।
প্রতিমন্ত্রী আজ দিনাজপুরের বোচাগঞ্জস্হ জয়বাংলা ভাস্কর্য প্রাঙ্গণে ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে বিএনপি জামায়াতের মদদপুষ্ট নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি কর্তৃক একযোগে ঘৃণ্য ও নারকীয় সিরিজ বোমা হামলার প্রতিবাদে বাংলাদেশ ছাত্রলীগ বোচাগঞ্জ উপজেলা শাখা আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, আগামী নির্বাচন একটি গ্রহণযোগ্য নির্বাচন হবে। আমরা সেটি চাই। প্রধানমন্ত্রী বলেছেন, পার্টিসিপেটরি নির্বাচন হবে। আমরা উন্নত দেশে পরিণত হতে চাই। উন্নত দেশে যেতে হলে প্রত্যেকটি প্রতিষ্ঠানকে সেভাবে মানসম্পন্ন করতে হবে। নির্বাচন কমিশন সেরকম একটি প্রতিষ্ঠান। নির্বাচন কমিশন যদি মানসম্পন্ন না হয় ২০৪১ সালে আমরা ধনী দেশ হতে পারব কিন্তু উন্নত দেশ হতে পারবো না। শেখ হাসিনা চান বাংলাদেশ একটি উন্নত দেশ হোক। এ কারণে তিনি চান বাংলাদেশের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও পার্টিসিপেটরি নির্বাচন হোক। আজকে তারা নির্বাচনকে ভন্ডুল করতে চায়, নির্বাচন যদি পার্টিসিপেটরি না হয়; নির্বাচন যদি ভন্ডুল হয়ে যায়-তাহলে তারা দেশবাসীকে দেখাতে পারবে বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। বিএনপি আগামী নির্বাচন করতে চায় না। তারা নির্বাচনকে ভন্ডুল করে দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। তারা দেশকে ধ্বংস করতে চায়। তাদেরকে মাঠে নামতে দেওয়া যাবে না। তাদেরকে ঘরে তুলে দিতে হবে কারণ তারা মাঠে নামলে মানুষ হত্যা করবে, ভোটকেন্দ্র জ্বালিয়ে দিবে, ভোট কেন্দ্র বন্ধ করার চেষ্টা করবে। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ভোট এবং ভোটকেন্দ্রকে রক্ষা করার জন্য এখন থেকে প্রস্তুতি নিতে হবে।
বোচাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ এমদাদুল ইসলাম ইশানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বোচাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ দেলোয়ার হোসেন পিপুল।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :