300X70
রবিবার , ২৩ জানুয়ারি ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিকাশে কর্মীদের বেতন-ভাতা দেবে ইউনিক গ্রুপ, হানসা ম্যানেজমেন্ট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৩, ২০২২ ৫:০০ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : কর্মীদের বেতন ও অন্যান্য ভাতা বিতরণে এখন থেকে বিকাশের পে-রোল সল্যুশন ব্যবহার করবে দেশের জনশক্তি রপ্তানী, আবাসন, নির্মাণ, হসপিটালিটি, বিদ্যুৎ ও জ্বালানী, টেলিযোগাযোগ, কৃষি, স্বাস্থ্যসহ বিভিন্ন খাতের অন্যতম বৃহৎ কংলোমারেট ইউনিক গ্রুপ ও তার অঙ্গ প্রতিষ্ঠান হানসা ম্যানেজমেন্ট।

সম্প্রতি বিকাশের সাথে ইউনিক গ্রুপ ও হানসা ম্যানেজমেন্টের মধ্যে এ সম্পর্কিত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ইউনিক গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (ট্রাস্ট অফিস) সৈয়দ সানোয়ারুল হক ও এক্সিকিউটিভ ডিরেক্টর ক্যাপ্টেন আনিসুর রহমান; হানসা ম্যানেজমেন্টের চিফ অপারেটিং অফিসার মোহাম্মদ সাহেদুল হক এবং বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ ও হেড অব পে-রোল বিজনেস এটিএম মাহবুব আলম সহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই চুক্তির ফলে প্রতিষ্ঠান দু’টির কর্মীরা বিকাশের পে-রোল সল্যুশনের মাধ্যমে তাদের বিকাশ অ্যাকাউন্টে বেতন-ভাতা পাবেন। পর্যায়ক্রমে ইউনিক গ্রুপের অন্যান্য অঙ্গপ্রতিষ্ঠানের কর্মীদেরও এই ডিজিটাল পে রোল সেবার আওতায় নিয়ে আসা হবে।

বিকাশে বেতন দেয়ার সেবা গ্রহণ করায় একদিকে কর্মীরা যেমন সহজে বেতন-ভাতা পাচ্ছেন, অন্যদিকে ক্যাশ টাকার ঝামেলা দূর হওয়ায় সামগ্রিক বেতন ব্যবস্থাপনা আরো সহজ ও সাশ্রয়ী হয়েছে। ফলে দেশের প্রায় ৭ শতাধিক গার্মেন্টসসহ বিভিন্ন ধরণের প্রতিষ্ঠান বিকাশের মাধ্যমে তাদের কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করছে।

শুধু বিকাশে বেতন পাওয়াই নয়, কর্মীরা এখন সেন্ড মানি, মোবাইল রিচার্জ, বিভিন্ন ধরনের বিল পরিশোধ করা, কেনাকাটার পেমেন্ট করা, বাস-ট্রেন-লঞ্চ-বিমানের টিকেট কেনাসহ নানান সেবা নিতে পারছেন। প্রয়োজনে দেশজুড়ে বিস্তৃত সাড়ে চার লাখের বেশি এজেন্ট পয়েন্ট এবং ১৩টি ব্যাংক এর ১৫০০ এর অধিক এটিএম বুথ থেকে ক্যাশ আউটও করতে পারছেন।

পাশাপাশি, ঋণ প্রাপ্তির যোগ্যতা সাপেক্ষে কর্মীরা তাৎক্ষণিক তাদের বিকাশ অ্যাকাউন্টে ৫০০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত সিটি ব্যাংকের জামানতবিহীন ডিজিটাল ন্যানো লোন পেতে পারেন। এছাড়া আইডিএলসি ফিন্যান্স এর মাসিক ৫০০, ১,০০০, ২,০০০ এবং ৩,০০০ টাকা কিস্তিতে সর্বনিম্ন দুই থেকে শুরু করে সর্বোচ্চ চার বছর মেয়াদী মাসিক সঞ্চয় সেবাও গ্রহণ করতে পারবেন কর্মীরা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সিদ্ধিরগঞ্জে ৩২ কেজি গাঁজা সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

এটিএম বুথ থেকে রেমিটেন্সের অর্থ ক্যাশআউট করা যাচ্ছে আরো সাশ্রয়ে

ভারতের উত্তর প্রদেশের দেয়াল ধসে ৯ জনের মৃত্যু

জনতা ব্যাংকের চেয়ারম্যান এস. এম. মাহফুজুর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন

মিরপুর রাকিন সিটিতে কুকুর নিধন, প্রাণী প্রেমীদেরকে হত্যার হুমকি

একাত্তরে গণহত্যার শিকার বীর শহীদের দেহাবশেষ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

খালেদা জিয়া ভ্যাকসিন নেয়া নাকে খত দেয়ার শালীন কাজ : নানক

২৪ ঘণ্টায় বিশ্বে কমেছে করোনায় সংক্রমণ-মৃত্যু-সুস্থতা

পঞ্চগড়ে প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর পরিদর্শন করলেন ডিসি ও এসপি

নিরাপত্তার স্বার্থে খাজা টাওয়ারে কাউকে ঢুকতে দিচ্ছে না পুলিশ

ব্রেকিং নিউজ :