300X70
শুক্রবার , ১৪ এপ্রিল ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিজিবিতে আযান ও ক্বেরাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৪, ২০২৩ ৪:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর সৈনিকদেরকে শুদ্ধ উচ্চারণ ও সুললিত কণ্ঠে আজান ও ক্বেরাত চর্চায় অনুপ্রাণিত করার লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও বিজিবি-তে আযান ও ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি (Major General A K M Nazmul Hasan, BAM, ndc, psc) আজ শুক্রবার বাদ জুম্মা পিলখানাস্থ কেন্দ্রীয় জামে মসজিদে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার, সনদপত্র ও ট্রফি বিতরণ করেন। এসময় বিজিবি’র সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১২ এপ্রিল ২০২৩ তারিখে পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরের কেন্দ্রীয় জামে মসজিদে ০৩ দিনব্যাপী এই প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে অদ্য ১৪ এপ্রিল ২০২৩ তারিখে পিলখানাস্থ কেন্দ্রিয় মসজিদে বাদ জুমা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। আযান প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে সেক্টর সদর দপ্তর, কুষ্টিয়া-এর ল্যান্স নায়েক সিটি মো: মোকতার হোসেন ১ম স্থান, সেক্টর সদর দপ্তর,-গুইমারা-এর মেডিকেল সহকারী সিপাহী তানজিমুল ইসলাম ২য় স্থান এবং সেক্টর সদর দপ্তর, ঠাকুরগাঁও-এর সিপাহী মো: রাকিবুল ইসলাম ৩য় স্থান অধিকার করেন। ক্বেরাত প্রতিযোগিতায় সেক্টর সদর দপ্তর, গুইমারা-এর ল্যান্স নায়েক মো: বেলাল আহমেদ ১ম স্থান, হেডকোয়ার্টার ব্যাটালিয়ন, ঢাকা-এর মুয়াজ্জিন মো: আল আমিন ২য় স্থান এবং সেক্টর সদর দপ্তর, সিলেট-এর সিপাহী মো: আজিজুর রহমান ৩য় স্থান অধিকার করেন। আজান ও ক্বেরাত উভয় বিষয়ে দলীয়ভাবে মোট পয়েন্ট প্রাপ্তির ভিত্তিতে গুইমারা সেক্টর চ্যাম্পিয়ন এবং কুষ্টিয়া সেক্টর রানার আপ হওয়ার গৌরব অর্জন করে।

পুরস্কার বিতরণ শেষে বিজিবি মহাপরিচালক উপস্থিত সকলের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। তিনি বাহিনীর প্রতিটি সদস্যকে ব্যক্তিগত জীবনে শুদ্ধ উচ্চারণে পবিত্র কোরআন তেলাওয়াত ও ধর্ম চর্চার আহ্বান জানান। ধর্মীয় অনুশাসন মানে-ধর্মীয় গোড়ামী নয়, সেদিকে সজাগ দৃষ্টি রেখে সবাইকে ধর্মীয় অনুশাসন মেনে চলারও আহ্বান জানান বিজিবি মহাপরিচালক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :