300X70
রবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা সাথে নেপালের রাষ্টদূতের সাক্ষাৎ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৮, ২০২৪ ৯:০৯ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খানের সাথে বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্টদূত ঘনশ্যাম ভান্ডারীর নেতৃত্বে ২ সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেন।
রোববার ( ৮ সেপ্টেম্বর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাক্ষাৎ অনুষ্ঠানে উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান নেপালের রাষ্টদূতকে স্বাগত জানিয়ে বলেন, নেপাল বাংলাদেশের দীর্ঘদিনের পুরনো প্রতিবেশী বন্ধু রাষ্ট্র। বাংলাদেশ নেপালের সাথে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে আগ্রহী। বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা বিদ্যুৎখাতে নেপালের সাথে যৌথভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। সার্ক-এর মাধ্যমে দু’দেশের সম্পর্ক আরো জোরদারের ব্যাপারে এসময় দুজনের মাঝে আলোচনা হয়।

রাষ্টদূত ঘনশ্যাম ভান্ডারী (Ghanshyam Bhandari) বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান-কে নতুন দায়িত্বের জন্য আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, নেপাল প্রথম থেকেই ছাত্র আন্দোলনকে স্বীকার (Recognize) করেছে এবং বাংলাদেশের জনগণের সাথে একাত্মতা প্রকাশ করেছে। বাংলাদেশের সাথে নেপালের প্রথম থেকেই ভালো সম্পর্ক রয়েছে বলে রাষ্টদূত জানান এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
নেপাল হতে ৪০ মেগাওয়াট হাইড্রো ইলেক্ট্রিক পাওয়ার ক্রয়, নেপালের সাথে যৌথ উদ্যোগে ৬৮৩ মেগাওয়াট Sunkoshi-3 hydropower plant স্থাপন এবং Nepal’s GMR Upper Karnali Hydropower Limited (GUKHL) হতে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানির জন্য পাওয়ার সেল এগ্রিমেন্ট (PSA)-এর ব্যাপারে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে।
সাক্ষাৎকালে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মোঃ হাবিবুর রহমান ও রেলপথ মন্ত্রণালয়ের সচিব জনাব আবদুল বাকী উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত