300X70
মঙ্গলবার , ২১ জুন ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিভাগীয় পর্যায়ে সেরাপাঠক পুরস্কার পেল নান্দাইলের সুমাইয়া-রাসেল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২১, ২০২২ ১১:০৪ অপরাহ্ণ

আর.এন শ্যামা : ঢাকার শিল্পকলা একাডেমী জাতীয় নাট্যশালা অডিটোরিয়াম সেগুন বাগীচায় অনুষ্ঠিত হয় এক অনুষ্ঠানে নান্দাইলের দুই কৃতি সন্তান ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে সেরা পাঠকের পুরস্কার লাভ করেন।

আজ মঙ্গলবার (২১ জুন) ঢাকার শিল্পকলা একাডেমিতে সকাল ৮ ঘটিকা থেকে শুরু হয়ে বিকাল ২ ঘটিয়া পর্যন্ত অনুষ্ঠানের অতিথিসহ সারাদেশের শতাধিক পাঠাগারের প্রতিনিধিদের উপস্থিতে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে নান্দাইলের বিজয়ী দুই প্রতিনিধি হলেন, ময়মনসিংহের নান্দাইল উপজেলার আলোর ভুবন পাঠাগারের পাঠক সুমাইয়া আক্তার ও মোঃ আশিকুজ্জামান রাসেল।

সুমাইয়া আক্তার (খ) বিভাগে ১ম এবং মোঃ আশিকুজ্জামান রাসেল (গ) বিভাগের দ্বিতীয় স্থান অধিকার করেন। তারা উভয়েই সিংরইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। পুরস্কার হিসাবে তারা সনদপত্র সহ পাঁচ হাজার টাকার চেক ও পাঁচ হাজার টাকা মূল্যের বই তাদের হাতে তুলে দেওয়া হয়।

মুজিব শতবর্ষে শত গ্রন্থাগারে পড়ি বঙ্গবন্ধুর বই সোনার মানুষ হই, শীর্ষক পাঠ কার্যক্রমের সনদপত্র ও পুরস্কার বিতরণ উদ্বোধনী অনুষ্ঠান-২২ অনুষ্ঠানে সন্মানিত অথিতি হিসাবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আবুল মুনসুর , সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব অসিম কুমার দে, ট্রাষ্টি মুক্তিযুদ্ধ জাদুঘর মফিদুল হক, বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড.আ আ ম স আরেফিন সিদ্দিক, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মুনসুর প্রমুখ।

এসময় সারাদেশ থেকে আগত শতাধিক পাঠাগারের প্রতিনিধি, পুরষ্কার প্রাপ্ত পাঠক সহ বই পড়া আন্দোলন নান্দাইলের সাধারণ সম্পাদ মোঃ ফাইজুল ইসলাম, আলোর ভুবন পাঠাগারের সাধারণ সম্পাদক মোঃ সাইদুল ইসলাম, ঢাকাস্থ নান্দাইল উপজেলা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানাসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

বক্তারা এরকম একটি জাতীয় প্রতিযোগিতার আয়োজনের জন্য জাতীয় গ্রন্থকেন্দ্রের প্রশংসা করেন এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইয়ের বিভিন্ন দিক তুলে ধরেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খানের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রী ও সচিবের শোক

উলিপুরে ডিবি পুলিশের পরিচয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই, আটক ৩

ইরাকের পার্লামেন্ট ভবনে ঢুকে পড়েছে বিক্ষোভকারীরা

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হল ঢাকা মহানগর উত্তর আ.লীগের

কদমতলীতে মুক্তিপণ আদায়কারী চক্রের মূলহোতাসহ ২ জন গ্রেফতার

এক্সিম ব্যাংকের দশম বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জে সোনালী ব্যাংকের গোমস্তাপুর শাখায় শীতবস্ত্র বিতরণ

কালিয়াকৈরে সিলিন্ডার বিস্ফোরণে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৭ জনে

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্কের ৫১ বছর: আগামীর চ্যালেঞ্জ মোকাবিলায় একসঙ্গে কাজ করতে হবে

‘আমি বেঁচে থাকতে গাজীপুরবাসির কোনো ক্ষতি হতে দেব না’

ব্রেকিং নিউজ :