300X70
রবিবার , ৯ মে ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৯, ২০২১ ৪:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রাক্তন চেয়ারম্যান প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়া এর ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রবিবার ঢাকার আগারগাঁয়ে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান কার্যালয়ের ড. আনোয়ার হোসেন অডিটরিয়ামে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ সানোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উক্ত আলোচনা ও দোয়া মাহফিলে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। আলোচকবৃন্দ প্রয়াত ড. এম এ. ওয়াজেদ মিয়ার বর্ণাঢ্য কর্মময় জীবনের উপর স্মৃতিচারণমূলক আলোচনা করেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী বলেন, ড. ওয়াজেদ মিয়া ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী । বিজ্ঞানের উন্নয়ন ছাড়া দেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন সম্ভব নয় -এ বিশ্বাস নিয়ে ড. ওয়াজেদ মিয়া বিজ্ঞান উন্নয়নের জন্য আজীবন চেষ্টা চালিয়ে গেছেন; তাঁর মেধা, মনন ও সৃজনশীলতা দিয়ে জনগণের কল্যাণে তিনি কাজ করে গেছেন l তাঁর অক্লান্ত প্রচেষ্টার ফলেই আজ বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে বিজ্ঞানের বিভিন্ন শাখায় ব্যাপক উন্নয়ন ও গবেষণার পথ প্রসারিত হয়েছে। তিনি বলেন রাজনীতিতে সাফল্যের প্রচুর সম্ভাবনা থাকা সত্ত্বেও ড. ওয়াজেদ মিয়া সেদিকে না গিয়ে বিজ্ঞানচর্চা ও বিজ্ঞানের উন্নয়নে মনোনিবেশ করেন। ড. এম এ ওয়াজেদ মিয়ার আজীবনের স্বপ্ন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র বাস্তবায়ন।

অনুষ্ঠানের সভাপতি বলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এর অদম্য প্রচেষ্ঠার ফলে তাঁর সেই স্বপ্ন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র আজ বাস্তবায়নের পথে।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের উধর্বতন কর্মকর্তাবৃন্দসহ আওতাধীন সংস্থার প্রধানগণ, কমিশনের সম্মানিত সদস্যবৃন্দ, কমিশনের সচিব ও অর্থ উপদেষ্টা মহোদয়গণ, কমিশনের পরিচালকবৃন্দ, পরমাণু বিজ্ঞানীগণ এবং সকল স্তরের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

৮ হজ এজেন্সিকে শোকজ

মুন্সীগঞ্জে সুপারবোর্ড কারখানায় ভয়াবহ আগুন, আহত ২, ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

ফসলের চাষ, উৎপাদন, সাফল্যের গল্পসহ কৃষিসংক্রান্ত বিভিন্ন তথ্য

নারীরা কারো ওপর বোঝা নয় বরং নারীরা দেশের সম্পদ : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

স্টামফোর্ড ইউনিভার্সিটিতে সপ্তাহব্যাপী এডমিশন ফেয়ারের উদ্বোধন

অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করেছেন : সুজিত রায় নন্দী

ঈশ্বরদীতে যুবলীগ নেতার গুলিতে রিকশাচালক নিহত

স্থানীয় সরকার নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন তোলার সুযোগ নেই: প্রধানমন্ত্রী

চাহিদার ৫০ ভাগ ভোজ্যতেল স্থানীয়ভাবে উৎপাদন করা হবে : কৃষিমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রীর সাথে ভারতের পররাষ্ট্র সচিবের বৈঠকে বিস্তারিত দ্বিপক্ষীয় আলোচনা

ব্রেকিং নিউজ :