300X70
বৃহস্পতিবার , ১১ ফেব্রুয়ারি ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিশ্ব ভালবাসা দিবসে ভোট: দূর্বার গতিতে লালমানিহাটে এগিয়ে চলছে নৌকা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১১, ২০২১ ৯:০০ অপরাহ্ণ

দুলছে ধানের শীষ, লাঙ্গল, হাতপাখা ও নারিকেল গাছ

এম এ মান্নান, লালমনিরহাট প্রতিনিধি: আর মাত্র ২দিন পরেই আগামী ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালবাসা দিবস। ওই দিবসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে লালমনিরহাটে দু’টি পৌরসভায় নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোফাজ্জল হোসেন নৌকা প্রতীক, বিএনপি’র মোশারফ হোসেন রানা ধানের শীষ প্রতীক, জাতীয় পার্টি’র ওয়াহেদুল হাসান সেনা লাঙ্গল প্রতীক, ইসলামী আন্দোলন’র আমিনুল ইসলাম হাত পাখা প্রতীক ও স্বতন্ত্র আওয়ামী যুবলীগ লালমনিরহাট শাখার সদ্য বহিস্কৃত নেতা রেজাউল করিম স্বপন নারিকেল গাছ প্রতীক নিয়ে ভোট যুদ্ধে লড়াই করছেন।

অন্যদিকে জেলার পাটগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রাশেদুল ইসলাম সুইট নৌকা প্রতীক, বিএনপি’র এ কে মোস্তফা সালাউজ্জামান ওপেল ধানের শীষ প্রতীক, ইসলামী আন্দোলন’র সুমন মিয়া এবং স্বতন্ত্র আওয়ামী যুবলীগ পাটগ্রাম উপজেলা পৌর শাখার সদ্য বহিস্কৃত নেতা কাজী আসাদুজ্জামান নারিকেল গাছ প্রতীক নিয়ে ভোট যুদ্ধে লড়াই করছেন।

প্রার্থীরা ভোটার এলাকায় গনসংযোগ, মাইকিং, উঠান বৈঠকসহ নানা প্রচার প্রচারনা চালিয়ে গেলেও সকল প্রার্থীকে টপকিয়ে জনপ্রিয়তার শীর্ষে উঠেছেন নৌকা প্রতীকের প্রার্থী মোফাজ্জল হোসেন। তিনি গত কয়েকদিনের কনকনে ঠান্ডা মৃদু শীতল হাওয়া উপেক্ষা করে প্রতিদিন এক এলাকা থেকে অন্য এলাকা চষে বেড়িয়েছেন ।

অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী মোশারফ হোসেন রানাসহ অন্যান্য প্রার্থীরাও প্রচার প্রচারনায় পিছিয়ে নেই। লালমনিরহাট পৌরসভার ৯টি ওয়ার্ড সরেজমিনে ঘুরে লক্ষ্যকরা গেছে নির্বাচনী প্রচার-প্রচারনার জোড়।

পাড়া-মহল্লার বিভিন্ন অলিগলিতে লক্ষ্যকরা গেছে প্রার্থীদের উপস্থিতি, ঝুলছে পোস্টার, চলছে মোড়ে মোড়ে, চায়ের দোকানে প্রার্থীদের নিয়ে না-না গুঞ্জন। তবে নির্দিষ্ট কোন অভিযোগ না থাকলেও নৌকার প্রার্থী ছাড়া অন্যান্য প্রার্থীরা অভিযোগ করে বলছেন, শান্তিপূর্ণ নির্বাচনী প্রচার প্রচারনায় তাদের কর্মীদের নানা কায়দায় বাধা দিচ্ছে প্রতিপক্ষের লোকজন।

এদিকে গত মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী) আনুমানিক রাত ০৯.০০ ঘটিকার সময় পৌরসভার ৬ নং ওয়ার্ড নয়ারহাট এলাকায় অবস্থিত আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়টিতে আগুন জ্বালিয়ে দেয় একদল দুর্বৃত্ত।

এ ব্যাপারে নৌকা মার্কার কর্মী শফিকুল ইসলাম বিলু বাদী হয়ে লালমনিরহাট সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে বিএনপির মনোনীত প্রার্থী মোশারফ হোসেন রানা এক সংবাদক সম্মেলনে সাংবাদিকদের জানান, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করার অভিপ্রায়ে এবং আসন্ন নির্বাচনে বিএনপিকে নির্বাচন থেকে দু’রে সরে রাখার মানসিকতায় সরকারদলীয় পক্ষরা নিজেরাই এধরনে ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়ে আমার নির্বাচনী কর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা করেছে।

এ ব্যাপারে আ’লীগ প্রার্থী মোফাজ্জল হোসেন জানান, জনগন যাদের পক্ষে নেই তারা নানান অভিযোগ করছেন, এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে বলেন, আমার কোনো কর্মী সমর্থক অন্যকোন প্রার্থীর প্রচারনায় বাধা দেয়নি বরং তাদের কর্মীরাই ৬নং ওয়ার্ডে অবস্থিত আমাদের নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ, ভাংচুর ও চাদা দাবী করেছে।

তাদের অভ্যন্তরীণ দুর্বলতার কারণে মাঠে নামতে পারছেন না তারা। বিএনপি জামায়াত জোট সরকারের আমলে এই পৌরসভা এলাকা খুব অশান্ত ছিল। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে এ এলাকায় শান্তি ফিরে এসেছে।

তিনি মনে করেন, উন্নয়নের, শান্তি শৃঙ্খলার, অধিকার আদায়ের, ও জনগনের প্রাণের প্রতীক নৌকা। নৌকায় ভোট দিলে মানুষের কল্যাণ, এলাকার উন্নয়ন, ভাগ্যের পরিবর্তন হয়। তিনি আরোও বলেন, আমি প্রতিটি মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছি এবং ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। আমি বিশ্বাস করি, ১৪ ফেব্রুয়ারীর আসন্ন পৌরসভা নির্বাচনে ভোটাররা তাদের ভোটদিয়ে বিপুল ভোটে মেয়র পদে আমাকে নির্বাচিত করবেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :