300X70
মঙ্গলবার , ২১ মার্চ ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিশ্ব শিশু-কিশোর ও যুব নাট্য দিবস উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২১, ২০২৩ ১:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় পিপল্স থিয়েটার এসোসিয়েশনের ব্যবস্থাপনায় বিশ্ব শিশু-কিশোর ও যুব নাট্য দিবস-২০২৩ উদযাপনে দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এ উপলক্ষ্যে বিকাল ৪.০০টায় একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার হলে শিশু-কিশোর ও যুব নাট্য চার্চার সংকট ও সম্ভাবনা শিরোনামে এক সেমিনারের আয়োজন করা হয়েছে।

বিকাল ৫.৩০ টায় একাডেমি প্রাঙ্গণে শিশু কিশোর ও যুবদের অংশগ্রহণে বের হবে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। পিপল্স থিয়েটার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকীর অংশগ্রহণ ও নেতৃত্বে শতাধিক শিশুর অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে জাতীয় নাট্যশালা মিলনায়তনের সামনে থাকে। শোভাযাত্রা একাডেমি প্রদক্ষিণ করে মিলনায়তনের সামনেই শেষ হবে।

সন্ধ্যা ৬.০০ মি. জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা অনুষ্ঠান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন একাডেমির সম্মানিত মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী। আলোচনা অনুষ্ঠান শেষে থাকবে সংস্কৃতিক পরিবেশনা। বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং পিপল্স থিয়েটার এর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে পিপল্স থিয়েটার এসোসিয়েশনের বন্ধু মহল, কল্পরেখা, স্বদেশ নাট্যঙ্গন, বাংলা নাট্যম এর পরিবেশনার পাশাপাশি বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্যদল, অ্যাক্রোবেটিক দল এবং প্রতিশ্রুতিশীল দল পরিবেশন করবেন বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা।

সমবেত সংগীত পরিবেশিত হবে ‘আমরা সবাই মঞ্চকুড়ি’, ‘এ মাটি নয় জঙ্গীবাদের’। একাডেমির নৃত্য দলের পরিবেশনায় ‘বীর পুরুষ’ শিরোনামে নৃত্যালেখ্য। কল্পরেখার সমবেত আবৃত্তি ‘বৃন্দ আবৃত্তি’; বন্ধু মহল গাজীপুরের সমবেত নৃত্য; রাজবাড়ীর স্বদেশ নাট্যাঙ্গন পরিবেশন করবে নৌকাবাইসের গান; নরসিংদীর বাংলা নাট্যম পরিবেশন করবে কোরিওগ্রাফী নৃত্য।

সমবেত নৃত্য ‘আজ যত যুদ্ধবাজ’ পরিবেশন করবেন একাডেমির প্রতিশ্রুতিশীল শিল্পীবৃন্দ। বাংলাদেশ শিল্পকলা একাডেমির অ্যাক্রোবেটিক দলের পরিবেশনায় থাকবে ক্যাপ ডান্স, দিয়াবো, হাড়ি লাঠি, রিং ডান্স এবং সউদিয়াও। সবশেষে পরিবেশিত হবে সমবেত নৃত্য ‘চলো বাংলাদেশ’।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অবৈধভাবে ডলার মজুত করলে ব্যবস্থা : ডিবি

বাকেরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর উদ্বোধন

অবশেষে ভাতার কার্ড পেলেন গোবিন্দগঞ্জের টেপা ও জাবেদা

শুরু হলো চলতি বোরো মৌসুমের চাল সংগ্রহ কার্যক্রম

গোবিন্দগঞ্জে সন্তানের পিতৃ পরিচয়ের লড়াইয়ে জয় পেলেন বুলবুলি

‘টিআরপি নির্ধারণ এবং বিদেশি চ্যানেলের ক্লিনফিড পেতে কারিগরি সহায়তায় প্রস্তুত বিএসসিএল’

ফরিদগঞ্জে ঈদের কেনাকাটার বাজারে উপচে পড়া ভিড়

মহাপরিচালক পর্যায়ে বৈঠকে বসছে ঢাকা-নেপিদো

দোকান ম্যানেজারকে হাজারীবাগ থেকে গ্রেফতার করেছে র‌্যাব-২

টফি-তে আইসিসি টুর্নামেন্টের এক্সক্লুসিভ ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল বাংলালিংক

ব্রেকিং নিউজ :