300X70
বুধবার , ২৩ মার্চ ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিয়ের ৮ বছর পর ৪ সন্তান প্রসব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৩, ২০২২ ১১:৪১ অপরাহ্ণ

প্রতিনিধি, রংপুর : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে একসাথে চার সন্তানের জন্ম দিলো আদুরী বেগম আশা নামের এক নারী। ৩ মেয়ে ও ১ ছেলে সন্তান। গত মঙ্গলবার (২২ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী ওয়ার্ডে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে প্রসব করানো হয়।

চিকিৎসকরা জানিয়েছেন মা ও তার ৪ সন্তানই সুস্থ ও স্বাভাবিক আছে। তাদের নিবিড় পর্যবেক্ষনে রাখেন। পরে জন্মের ১৪ঘন্টা পর েেছলে সন্তানটির মৃত্যু ঘটে।

হাসপাতাল ও ওই নারীর পরিবার সূত্রে জানা যায়, কুড়িগ্রাম জেলা সদরের নাদিরা গ্রামের মনিরুজ্জামান বাঁধনের সাথে ৮ বছর আগে বিয়ে হয় আদুরী বেগম আশার। দীর্ঘ ৮ বছরেও তাদের কোন সন্তান জন্ম হয়নি। পরে চিকিৎসা নেয়ায় আদুরী বেগম সন্তান সম্ভবা হন। আলট্রাসনোগ্রাম পরীক্ষায় গর্ভে ৪টি সন্তানের প্রাথমিক খবর পান ওই দম্পতি। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১১ নাম্বার গাইনী ওয়ার্ডে ভর্তি হলে গত(২২)মার্চ মঙ্গলবার রাতে রংপুর মেডিকেলে ৪টি সুস্থ সুন্দর এক ছেলে ও ৩কন্যার জন্ম দেন তিনি। মা ও সুস্থ থাকেন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী রেজিস্ট্রার (গাইনি বিভাগ) ডা ফারহানা ইয়াসমিন ইভা সাংবাদিকদের জানান, মা ও ৪ সন্তানই সুস্থ ছিলেন।

এই খবরে হাসপাতালের ওই ওয়ার্ডে উৎসুক মানুষের ও সংবাদ কর্মীদের ভীড় জমে যায়। বিরল এই ঘটনায় দম্পতিসহ আতœীয় স্বজনরা আনন্দে আত্নহারা হয়। মিষ্টিমুখ করিয়ে আনন্দ করেন। কিন্তু পরবর্তীতে ছেলে সন্তানটির মৃত্যু হলে সেই আনন্দ অনেকটাই স্লান হয়ে যায়।

রংপুরে স্পীকারের হাতে ১১-২০ গ্রেডের চাকরিজীবীর স্মারকলিপি : রংপুরে ১১-২০ গ্রেডের চাকরিজীবীদের স্মারকলিপি প্রদান করেন-জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর হাতে। গত সোমবার স্পিকারের কাছে পাঁচ দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রাদন করেন সরকারি চাকরিজীবী জাতীয় ফোরাম।

সংগঠনটির রংপুর বিভাগের সাধারণ সম্পাদক মো. মোখলেছুর রহমানের নেতৃত্বে পাঁচ দফা দাবি সম্বলিত এ স্মারকলিপির বিষয়টি নিশ্চিত করেছেন ১১-২০ গ্রেড সরকারি চাকরিজীবী জাতীয় ফোরামের কেন্দ্রীয় সভাপতি মো. মিরাজুল ইসলাম।

এর আগে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড পুন:বহাল, নবম পে-কমিশন গঠন, ব্লক পোস্ট প্রথা বিলুপ্তসহ ৫ দফা দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্বারকলিপি প্রদান করে ১১-২০ গ্রেড সরকারি চাকরিজীবী জাতীয় ফোরাম।

সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ-এর পূর্ব ঘোষণা অনুযায়ী গত ৬ মার্চ সারা দেশে বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্বারকলিপি প্রদান করে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভারতীয় এবং রাশিয়ান বীর যোদ্ধাগণের সেনাবাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ

হবিগঞ্জে নৌকাডুবে ৪ নারীর মৃত্যু

পৃথক অবস্থায় মগজসহ উভয় লিঙ্গ নিয়ে এক অদ্ভুত শিশুর জন্ম

করোনার তাণ্ডবে বিশ্বজুড়ে আক্রান্ত ছাড়াল ৬ কোটি ১৩ লাখ, মৃত্যু ১৪ লাখ ৩৭ হাজার

ইসলামী ব্যাংক কুমিল্লা ও নোয়াখালী জোনের শরী‘আহ বিষয়ক ওয়েবিনার

শেখ হাসিনার পথ নকশা অনুযায়ী এগিয়ে যাচ্ছে দেশ: এলজিআরডি মন্ত্রী

আফ্রিকান ইউনিয়ন পেল জি২০’র স্থায়ী সদস্য

বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন মজবুত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে : খাদ্যমন্ত্রী

বাদুড়ের শরীরে করোনার মতো মিললো হুবহু ভাইরাস

কুবিতে চট্টগ্রাম স্টুডেন্ট’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের নতুন নেতৃত্বে মিসকাত-মাসুম

ব্রেকিং নিউজ :