300X70
সোমবার , ৩ জানুয়ারি ২০২২ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০২১ জিতলো দারাজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩, ২০২২ ১১:৩২ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সম্প্রতি, বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০২১ স্বীকৃতি পেয়েছে দেশের সর্ববৃহৎ অনলাইন মার্কেটপ্লেস দারাজ (https://www.daraz.com.bd/)। সম্প্রতি, রাজধানীর লা মেরিডিয়ানে অনুষ্ঠিত ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’ -এর ১৩তম আসরে দারাজকে বাংলাদেশের মোস্ট লাভড ই-কমার্স ব্র্যান্ড এবং ১৩তম মোস্ট ভ্যালুড ব্র্যান্ড হিসেবে স্বীকৃতি প্রদান করা হয়।

দেশের ব্র্যান্ডগুলোকে বাজারে তাদের অবদানের জন্য স্বীকৃতি প্রদানের মাধ্যমে এগিয়ে যেতে অনুপ্রাণিত করার লক্ষ্যে ২০০৮ সালে নিয়েলসেন বাংলাদেশের হাত ধরে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড যাত্রা শুরু করে। বিগত ১৩ বছর ধরে তারা বিভিন্ন ব্র্যান্ডকে স্বীকৃতি প্রদান করে যাচ্ছে। এবারের আসরে, ৩৫টি বিভাগে মোট ১০২টি ব্র্যান্ডকে দেশের বাজারে অবদানের জন্য স্বীকৃতি প্রদান করা হয়েছে। এবার ই-কমার্স বিভাগে সেরা ব্র্যান্ডের স্বীকৃতি পেয়েছে দারাজ।

এ ব্যাপারে দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মোস্তাহিদল হক বলেন, “দেশের ই-কমার্স ইকোসিস্টেমকে আরও শক্তিশালী করতে নিরলস কাজ করে যাচ্ছে দারাজ বাংলাদেশ। এরই ধারাবাহিকতায়, আমরা গ্রাহকদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছি। এই পুরস্কারের মাধ্যমে এই বিষয়টিই প্রতিফলিত হয়েছে বলে আমরা অত্যন্ত আনন্দিত। সামনের দিনগুলোতে এই স্বীকৃতি গ্রাহকদের জন্য আরও উদ্ভাবনী সমাধান এবং সেবা নিয়ে আসতে আমাদের অনুপ্রাণিত করবে। আমাদের সকল গ্রাহক এবং অংশীজনদের তাদের অকুণ্ঠ সমর্থনের জন্য ধন্যবাদ।”

দারাজ বাংলাদেশ লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) মো. তাজদীন হাসান বলেন, “এই ধরনের স্বীকৃতি গ্রাহকদের সেবায় আরও নিবেদিতভাবে কাজ করার মাধ্যমে সামনে এগিয়ে যেতে আমাদের অনুপ্রাণিত করে। ভবিষ্যতে, সকল সম্ভাব্য উপায়ে গ্রাহকদের উন্নত অভিজ্ঞতা প্রদানে দারাজ বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ।”

দারাজ:
দক্ষিণ এশিয়ার শীর্ষস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস দারাজ, অসংখ্য বিক্রেতাকে লক্ষাধিক ক্রেতাদের সাথে যুক্ত করেছে। একশো’রও বেশি ক্যাটাগরির প্রায় ১ কোটি ৯০ লাখের বেশি পণ্য কেনাকাটায় গ্রাহকদের তাৎক্ষণিক এবং সহজ সুবিধাদানের সাথে সাথে প্রতি মাসে ২০ লাখেরও বেশি পণ্য বিশ্বের সকল প্রান্তে পৌঁছে দিচ্ছে দারাজ। দারাজ তার গ্রাহকদের জন্য একইসাথে একটি বাজার, মার্কেটপ্লেস এবং কমিউনিটি।

দারাজ উদ্যোক্তাদের জন্য বিশ্ববিদ্যালয়ের মতো, কেননা প্রতিষ্ঠানটি প্রতিমাসে ই-কমার্স সম্পর্কে পাঁচ হাজারেরও বেশি নতুন বিক্রেতাকে সচেতন করে তোলে। দারাজ বিভিন্ন লজিস্টিক চ্যালেঞ্জ কাটিয়ে উঠার লক্ষ্যে, বিশেষত তাদের ই-কমার্স অপারেশনগুলোকে মাথায় রেখে ‘দারাজ এক্সপ্রেস’ (ডেক্স নামে পরিচিত) নামক নিজেদের লজিস্টিক কোম্পানি গঠন করেছে।

দারাজ বিদ্যমান এবং নতুন লজিস্টিক সরবরাহকারীদের ডিজিটালকরণে সহায়তা করছে। ২০১৮ সালে আলীবাবা গ্রুপ দারাজকে অধিগ্রহণ করে এবং ‘ডিজিটাল অর্থনীতির যুগে যেকোন স্থানে ব্যবসা সহজীকরণ’- এই লক্ষ্যের অংশ হিসেবে দারাজ গর্বের সাথে কাজ করে চলেছে।

আলীবাবার অংশ হিসেবে, দারাজ বাজারে তার প্রতিষ্ঠানগত উন্নয়নে আলীবাবার নেতৃত্ব এবং প্রযুক্তি, অনলাইন বাণিজ্য, মোবাইল পেমেন্ট এবং লজিস্টিকের অভিজ্ঞতাকে ব্যবহার করছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কয়েকটি সিরিজের নতুন সূচিতে আনছে বিসিবি

শিক্ষার্থীদের নিয়মিত অধ্যয়নের আহবান উপাচার্যের

সিলেট-সুনামগঞ্জে পানিবন্দি অর্ধকোটি মানুষ

বাউলকুঞ্জে পূর্ণিমা তিথির সাধুমেলার ৫২তম আসর অনুষ্ঠিত 

ব্র্যাক ব্যাংকের ‘আস্থা’ অ্যাপের মাধ্যমে কিউআর-ভিত্তিক লেনদেন চালু

পণ্যের ‘মান’ আস্থার প্রতীক হিসেবে কাজ করে : রাষ্ট্রপতি

দেশের পরিবেশ রক্ষায় পোড়ামাটির ইটের বদলে ব্লক ব্যবহার জরুরি

বিএনপি গলাবাজি করছে : ওবায়দুল কাদের

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের উদ্যোগে জাতীয় শোক দিবস বিষয়ে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

ইসলামী ব্যাংক ঢাকা সেন্ট্রাল জোন ও করপোরেট শাখাসমূহের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :