300X70
শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বোন ক্যান্সারে আক্রান্ত ৩ বছর বয়সী শিশুকে বাঁচাতে আবেদন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ১২:২৮ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ফাইরুজ মাহমুদ তাসনিম, বয়স মাত্র ০৩ বছর ০১ মাস, বাবা-মায়ের একমাত্র সন্তান। এই বয়সে শিশুটির এখন বাবা-মায়ের আদর-যত্নে বড় হওয়ার কথা। কিন্তু মরণব্যাধি ক্যান্সার তাকে দু’মাস যাবৎ আটকে রেখেছে হাসপাতালের বিছানায়। গত ০৭ মাস আগে তার ডান পায়ের হাড়ে ইনফেকশন হয়ে ‘ক্রোনিক অস্টিওমাইলাইটিস’ রোগে আক্রান্ত হয়ে চিকিৎসারত অবস্থায় বিগত কয়েকমাস যাবৎ মরণব্যাধি “মেটাস্ট্যাটিক ইউয়িং সারকোমা” নামক বোন ক্যান্সারে আক্রান্ত হওয়ার পাশাপাশি সেপ্টিসেমিয়া ও সিউডোমোনাস রোগে আক্রান্ত হয়ে হাসপাতালের বিছানায় শয্যাশায়ী।

ইতিমধ্যে তার শরীরের বিভিন্ন হাড়, ফুসফুস ও লিভারে ক্যান্সারের জীবাণু ছড়িয়ে পড়েছে। তার পায়ের হাড়ের ইনফেকশনের চিকিৎসা, ক্যান্সার নির্ণয়ের পরীক্ষা-নিরীক্ষা, কেমোথেরাপি দেওয়া, কিছুদিন পরপর শরীরে রক্ত পুশ করাসহ হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা করানো বাবদ ইতিমধ্যে অনেক টাকা খরচ হয়েছে বিধায় তার বাবা-মা এখন সহায় সম্বলহীন হয়ে পড়েছে এবং বর্তমানে তার ক্যান্সার চিকিৎসার ব্যয় নির্বাহ করা অসম্ভব হয়ে পড়েছে।

বর্তমানে সে ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু হেমাটোলজি ও অনকোলজি বিভাগে অধ্যাপক (ডাঃ) চৌধুরী ইয়াকুব জামাল এবং অধ্যাপক (ডাঃ) মোঃ আনোয়ারুল করিম এর অধীনে চিকিৎসাধীন আছে।

এ বিষয়ে তাসনিমের বাবা মোঃ হাসান মাহমুদ বলেন, ‘দীর্ঘদিন আমার মেয়ে ক্রোনিক অস্টিওমাইলাইটিস রোগে আক্রান্ত থাকায় তার ডান পায়ের হাড় নষ্ট হয়ে গিয়েছে বিধায় আমার মেয়েকে ভারতের চেন্নাই এ্যাপোলো হাসপাতাল অথবা খ্রিস্টান মেডিকেল কলেজ (সিএমসি), ভেলোরে ক্যান্সারের রেডিওথেরাপি দেওয়াসহ পায়ের হাড়ের অপারেশনের মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা করিয়ে স্বাভাবিক জীবনে ফেরাতে চাই। এ জন্য চিকিৎসা বাবদ প্রায় ১৫ থেকে ২০ লাখ টাকা প্রয়োজন।

তাসনিমের বাবা আরও জানান, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শিশুদের ক্যান্সারের রেডিওথেরাপি দেওয়ার ব্যবস্থা নেই, মহাখালী জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের রেডিওথেরাপি মেশিন প্রায় সময়ই নাকি অকেজো অবস্থায় থাকে, সেজন্য তাসনিম কে সঠিক সময়ে প্রয়োজনীয় রেডিওথেরাপি দেওয়ার জন্য ভারতে নিয়ে যেতে না পারলে অবশ্যই তাঁকে দেশের মধ্যে ভালো কোনো বেসরকারি বিশেষায়িত ক্যান্সার হাসপাতালে রেডিওথেরাপি দিতে হবে। যা বর্তমানে অনেক ব্যয়বহুল’।

এ দুরারোগ্য ক্যান্সার চিকিৎসার বিপুল পরিমাণ খরচ আমার পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব হচ্ছে না। কারণ ইতিমধ্যে তার চিকিৎসা বাবদ আমাদের আর্থিক সামর্থ্যের সবটুকু দিয়ে দিয়েছি।’ তাই এ অসহায় বাবা তার মেয়ে তাসনিমের প্রাণ বাঁচাতে ব্যয়বহুল ক্যান্সার চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার লক্ষ্যে সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের কাছে সাহায্য কামনা করেছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা ও নম্বর :

(০১) হিসাবের নাম : মোঃ হাসান মাহমুদ, হিসাব নম্বর : ৪৪১২৩০১০০৯৩১১, সোনালী ব্যাংক পিএলসি, কাকরাইল শাখা ঢাকা, রাউটিং নম্বর : ২০০২৭৩৩৭৪।  (০২) মোবাইল ব্যাংকিং : ০১৯১৭-৬১২১৮১ (বিকাশ ও নগদ)।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বেই বাংলাদেশ আজ উন্নয়ন অগ্রযাত্রায় বিশ্বের রোল মডেল হিসেবে স্বীকৃত : পার্বত্য মন্ত্রী

বাংলাদেশ বিমান বাহিনীতে আধুনিক গ্রোব জি ১২০টিপি প্রাথমিক প্রশিক্ষণ বিমানের অন্তর্ভুক্তি

নৌ-পর্যটনের উন্নয়নে কাজ করছে সরকার- পর্যটন প্রতিমন্ত্রী

”বেঙ্গল ফ্রিল্যান্সার ব্যাংকিং” ও “বেঙ্গল স্টুডেন্ট লোন” চালু করলো বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক

দ্রুত নজরুল ইনস্টিটিউট মিলনায়তন আধুনিকায়ন হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

বিশ্বে করোনা সংক্রমণ কমেছে, বেড়েছে মৃত্যু

করোনা যেন ‘সমাপ্তিহীন চলচ্চিত্র’, কড়াকড়ি বাড়িয়েছে ফ্রান্স

এবার ভারতের নৌবাহিনীতে যোগ হলো আরো শক্তিশালী মিসাইল ‘স্মার্ট’

বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করলেন নরওয়ের অ্যাম্বাসেডর

মোখা ৮ কিলোমিটার গতিতে চট্টগ্রাম ও কক্সবাজারের দিকে এগোচ্ছে

ব্রেকিং নিউজ :