300X70
সোমবার , ১৪ ফেব্রুয়ারি ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্যাংকিং ও সহজ অর্থায়ন সুবিধা চালু করলো ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৪, ২০২২ ৭:২৯ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর সহায়তায় এ খাতের উদ্যোক্তাদের জন্য স্বাচ্ছন্দ্যময় ব্যাংকিং ও সহজ অর্থায়ন সুবিধা চালু করেছে ব্র্যাক ব্যাংক।

ব্র্যাক ব্যাংক এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এ বিষয়ক একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

ইন্টারনেট সার্ভিস কোম্পানিগুলো যখন সারা দেশে নেটওয়ার্ক সম্প্রসারণ করছে, তখন এই সহজ অর্থায়ন সুবিধা তাদের এই ব্যবসা প্রসারে সহায়ক ভূমিকা পালন করবে। এ চুক্তি অনুযায়ী আইএসপিএবি এর সদস্য প্রতিষ্ঠানসমূহ ব্র্যাক ব্যাংক এর ওয়ান স্টপ সার্ভিস পয়েন্টের মাধ্যমে জামানতবিহীন ঋণ এবং অর্থ ব্যবস্থাপনায় সর্বোচ্চ সহযোগিতা পাবেন।

গত বুধবার (৯ ফেব্রুয়ারি) ব্র্যাক ব্যাংক এর প্রধান কার্যালয়ে ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং আইএসপিএবি এর প্রেসিডেন্ট মোঃ এমদাদুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

এ চুক্তি সম্পর্কে ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন বলেন, “আমরা আশা করি, এই সহজ অর্থায়ন সুবিধার সাহায্যে আইএসপি কোম্পানিগুলো ব্যবসার পরিধি ও ব্যাপ্তি প্রসার করতে এবং দেশের আনাচে কানাচে ইন্টারনেট সেবা পৌঁছে দিতে পারবে। বর্তমানের ডিজিটাল যুগে ইন্টারনেট আমাদের প্রাত্যহিক জীবনের সাথে অঙ্গাঙ্গীভাবে মিশে আছে। ব্যবসা, শিক্ষা, স্বাস্থ্য, ব্যাংকিং সবক্ষেত্রেই প্রয়োজন ইন্টারনেট।

অর্থনৈতিক অগ্রগতি ও জাতীয় উন্নয়নে ইন্টারনেট সহায়ক ভূমিকা পালন করে। আইএসপিএবি এর সাথে চুক্তি স্বাক্ষর করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা বিশ্বাস করি এই পার্টনারশিপ দেশব্যাপী ইন্টারনেট ছড়িয়ে দিতে ও এ খাতের প্রবৃদ্ধিতে ভূমিকা রাখবে।“

ব্র্যাক ব্যাংকের এই নতুন উদ্যোগ সম্পর্কে আইএসপিএবি এর প্রেসিডেন্ট মোঃ এমদাদুল হক বলেন, “আইসিটি খাতের উদ্যোক্তাবৃন্দ নতুন নতুন উদ্ভাবনী সেবা নিয়ে আসছে ও অর্থনীতিতে নতুন গতি নিয়ে আসছেন। দেশব্যাপী ইন্টারনেট সেবা ছড়িয়ে দিয়ে তারা ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন। ব্র্যাক ব্যাংক এর ব্যাংকিং ও অর্থায়ন সুবিধার ফলে আইএসপিএবি এর সদস্যবৃন্দ সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস নিয়ে যেতে পারবেন।“

এসময় আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক এর হেড অফ স্মল বিজনেস, ইস্ট আলমগীর হোসেন, হেড অফ আন্ডাররাইটিং, স্মল বিজনেস বিপ্লব কুমার বিশ্বাস, হেড অফ বিজনেস ট্রান্সফর্মেশন এন্ড প্রোডাক্টস আজিজুল হক, হেড অব ইকমার্স অ্যান্ড আইসিটি ফাইন্যান্সিং আদনান জামিলি, সিনিয়র ম্যানেজার বিজনেস ট্রান্সফর্মেশন এন্ড প্রডাক্টস কায়সার হাসান প্রমুখ। আইপিএসবিএর পক্ষ থেকে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ডিরেক্টর মাহমুদ শাহেদ, সেক্রেটারি জেনেরাল নাজমুল করিম ভুঁইয়া প্রমুখ। উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দও এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :