300X70
সোমবার , ৯ জানুয়ারি ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্রজিলের সরকারি ভবনে তাণ্ডব, গ্রেফতার ৪০০

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৯, ২০২৩ ৯:৪১ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক:  ব্রাজিলের কংগ্রেস, প্রেসিডেন্ট ভবন ও সুপ্রিম কোর্টে হামলা ও ভাঙচুরসহ তাণ্ডব চালিয়েছেন সাবেক প্রেসিডেন্ট জইর বলসোনারোর সমর্থকেরা।

বিবিসির খবরে বলা হয়েছে, বিক্ষোভকারীদের হটিয়ে গুরুত্বপূর্ণ এসব সরকারি ভবনের নিয়ন্ত্রণ নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় কমপক্ষে ৪০০ দাঙ্গাবাজকে গ্রেফতার করা হয়েছে।

ব্রাজিলের ফেডারেল ডিস্ট্রিক্টের গভর্নর ইবানস রোচা এক টুইট বার্তায় জানিয়েছেন, গ্রেফতারকৃতরা যে অপরাধ করেছে তার শাস্তি পাবে।
গভর্নর রোচা লেখেন, ‘সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা অংশ নিয়েছে আমরা তাদের শনাক্তের চেষ্টা করছি। আমরা শৃঙ্খলা পুনরুদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

এদিকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স,চীনসহ জাতিসংঘের মহাসচিব এই ঘটনার নিন্দা জানিয়েছেন।

গত অক্টোবরের নির্বাচনে বামপন্থী লুলা দা সিলভার কাছে পরাজিত হন বলসেনারো। তবে তার সমর্থকেরা এই পরাজয় মেনে নিতে পারেননি। এক সপ্তাহ আগে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন লুলা দা সিলভা।

বলসোনারো বর্তমানে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় আছেন। লুলার শপথ নেওয়ার ৪৮ ঘণ্টা আগে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। এ হামলায় তার ইন্ধন ছিল বলে অভিযোগ করেছেন প্রেসিডেন্ট লুলা। তবে তিনি তা অস্বীকার করেছেন। বলসোনারো এক টুইটে সহিংস এই বিক্ষোভের নিন্দা জানিয়েছেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :