300X70
শুক্রবার , ১ এপ্রিল ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মায়ের তুলনা শুধু মা নিজেই : সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১, ২০২২ ১১:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, মায়ের তুলনা শুধু মা নিজেই। মায়ের মাঝেই লুকিয়ে আছে পৃথিবীর সব মায়া, মমতা, অকৃত্রিম স্নেহ, আদর, নিঃস্বার্থ ভালোবাসা। সন্তানের সুখের জন্য হাসিমুখে সব কিছু বিলিয়ে দিতেও মা কার্পণ্য করেন না। মায়েরা সবসময়ই সম্মানিত। পৃথিবীর সকল মায়ের প্রতি রইলো গভীর শ্রদ্ধা ও ভালোবাসা।

প্রতিমন্ত্রী আজ রাতে রাজধানীর মেরুল বাড্ডায় অবস্থিত আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন-উইমেন্স আয়োজিত বসন্ত উৎসব ও গুণিজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উৎসব উদ্বোধন করেন সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া।

প্রধান অতিথি বলেন, বৌদ্ধধর্ম একটি সার্বজনীন অহিংস, সাম্য ও মানবতাবাদী ধর্ম। মূলতঃ মানবতা এবং মানবিক গুণাবলির বহিঃপ্রকাশই এই ধর্মের বিশেষত্ব। সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, বৌদ্ধ ধর্মে পঞ্চশীল নীতি রয়েছে, যথা- প্রাণী হত্যা না করা, পড়ে থাকা কোন বস্তু না নেয়া, কামাচার বা অবৈধ সম্পর্ক না করা, মিথ্যা কথা না বলা এবং সুরা জাতীয় অর্থাৎ মদ, গাঁজা প্রভৃতি সেবন না করা। কে এম খালিদ উপস্থিত সবাইকে আহবান জানিয়ে বলেন, আসুন আমরা বুদ্ধের শিক্ষায় মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিবেদিত হই।

বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন-উইমেন্স এর সভাপতি ডা. দীপি বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর সাধারণ সম্পাদক শিরিন আক্তার এমপি, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং স্বাধীনতা পদকপ্রাপ্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন এর সভাপতি প্রকৌশলী দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়া।

আশীর্বাদমূলক বক্তব্য রাখেন (আশীর্বাণী দেন) মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত ধর্মমিত্র মহাথের, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন এর সহ-সভাপতি ভদন্ত বুদ্ধানন্দ মহাথের ও সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয় মহাথের।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন এর মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক মধুমিতা বড়ুয়া চৌধুরী এবং বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন-ইয়ুথ এর সভাপতি অমল বড়ুয়া। ধন্যবাদ জ্ঞাপন করেন বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন-উইমেন্স এর নির্বাহী সভাপতি অর্পিতা বড়ুয়া।

অনুষ্ঠানে ছয়জন রত্নগর্ভা মাকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্ত গুণিজনরা হলেন যথাক্রমে দ্রুপদী বালা সিংহ, মেনকা বালা বড়ুয়া, সুখদা বড়ুয়া, মাধুরী বড়ুয়া, অমিয় প্রভা বড়ুয়া ও মুকুল প্রভা বড়ুয়া।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সবচেয়ে বেশি সম্মান দিয়েছে : পরিবেশমন্ত্রী

সরকারের সঠিক পদক্ষেপ গ্রহণের কারণেই ইলিশের উৎপাদন অনেক বৃদ্ধি পেয়েছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা ট্রাম্পের

পদ্মা সেতু নির্মাণ প্রকল্পের জন্য গৃহীত ঋণের ৫ম ও ৬ষ্ঠ কিস্তি পরিশোধ

ঐতিহাসিক ৭ই মার্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শ্রদ্ধা

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে ‘বঙ্গবন্ধু কর্ণার’ এর উদ্বোধন

যাদের জন্মই অগণতান্ত্রিক তারাই গণতন্ত্রের কথা বলে, এটা যেন চোরের মায়ের বড় গলা : পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি-জামায়াতের সঙ্গে বামেরা কীভাবে হাত মেলায়, প্রশ্ন প্রধানমন্ত্রীর

চীন সরকারের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে রাষ্ট্রীয় অ্যাওয়ার্ড প্রদান

চারদিনের সফরে ঢাকায় উজরা জেয়া

ব্রেকিং নিউজ :