300X70
রবিবার , ৭ ফেব্রুয়ারি ২০২১ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ময়মনসিংহে বাসস্ট্যান্ড থেকে পালানোর সময় ব্যাংকার দম্পতি আটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৭, ২০২১ ৬:৩৮ অপরাহ্ণ

শিশু গৃহকর্মী নির্যাতন

প্রতিনিধি, ময়মনসিংহ: ময়মনসিংহ শহরের বাসস্ট্যান্ডে শিশু গৃহকর্মীকে রেখে পালিয়ে যাওয়ার সময় এক ব্যাংক কর্মকর্তা ও তার স্ত্রীকে স্থানীয়রা আটক করে পুলিশে দিয়েছে।

পরে লিলি আক্তার নামে নির্যাতিতা শিশুটির বাবা বাদী হয়ে থানায় মামলা করলে ওই দম্পতির দশ দিনের রিমান্ড চেয়ে রবিবার আদালতে পাঠিয়েছে পুলিশ।

ঢাকার ধানমন্ডি এলাকায় বসবাস করেন অগ্রণী ব্যাংকের ওই কর্মকর্তা মিজানুর রহমান ও তার স্ত্রী। ময়মনসিংহের এই শিশু গৃহকর্মীকে গত চার বছর ধরে ঢাকার বাসায় নৃশংস নির্যাতন চালাতেন গৃহকর্ত্রী। গত ছয় মাস ধরে নির্যাতনের মাত্রা বেড়ে যায়। পরিবারের সাথে শিশুটিকে দেখাও করতে দেয়া হচ্ছিল না। পরিবারের অনেক অনুনয় বিনয়ে শিশুটিকে ময়মনসিংহ শহরের বাসস্ট্যান্ডে রেখে পালানোর চেষ্টা করলে গৃহকর্তা ও গৃহকর্ত্রীকে আটক করে পুলিশের হাতে তুলে দেন স্থানীয়রা।

ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজাবাড়িয়া গ্রামের মজিবুর রহমানের মেয়ে লিলি আক্তার (১২)। মিজানুর রহমানের গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। লিলিকে কাজে দেয়ার পর থেকেই নানা অজুহাতে চলতো নির্যাতন। খাবার বেশি খেয়ে ফেলা, লুকিয়ে খাবার খাওয়া, ঠিক মতো কাজ না করা, ঘুম থেকে দেরি করে ওঠা ইত্যাদি নানা কারণ দেখিয়ে গৃহকর্ত্রী মুন্নী চালাতো নির্মম নির্যাতন। লাঠিপেটার সাথে গরম খুন্তির ছ্যাঁকা ও শরীর জুড়ে গরম পানি ঢেলে দিয়ে ঝলসে দেয়া হয়েছে শরীর।

গত ছয় মাস ধরে কোনোভাবেই দেখা করতে দেয়া হচ্ছিলো না লিলিকে। মুঠোফোনে কথা বলিয়ে দিলেও গৃহকর্ত্রী নানাভাবে ভয় দেখিয়ে নির্যাতনের কথা বলতে নিষেধ করতো শিশুটিকে। নির্যাতন আরো বাড়তে পারে এমন ভয়ে শিশুটিও কিছু জানায়নি তার বাবা-মাকে। লিলির বাবা অনেক অনুনয় বিনয় করে মেয়েকে দেখার সুযোগ চান। কিন্তু গৃহকর্তা তাদের জানান, ময়মনসিংহ শহরের পাটগুদাম ব্রিজ এলাকায় মেয়েকে দিয়ে যাবে। সেখানে শনিবার সন্ধ্যায় থাকার জন্য।

শনিবার রাত ৮টার দিকে লিলিকে নিয়ে বাবা-মায়ের হাতে দেয়ার পর পরিবারের লোকজন শিশুটির শরীর জুড়ে নির্যাতনের চি‎‎হ্ন দেখে চিৎকার করে কান্না শুরু করেন। এ সময় গৃহকর্তা ও গৃহকর্ত্রী পালানোর চেষ্টা করলে স্থানীয় লোকজন তাদের আটক করে। পরে কোতোয়ালি মডেল থানা পুলিশকে খবর দিয়ে পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়।

লিলি আক্তারকে নির্যাতনের ঘটনায় তার বাবা মজিবুর বাদি হয়ে ব্যাংক কর্মকর্তা মিজানুর রহমান ও তার স্ত্রী মুন্নীকে আসামি করে শনিবার রাতেই কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেছেন।

লিলি জানায়, কাজে একটু ভুল করলেই তাকে প্রচুর মারধর করা হতো। জোরে কান্না করলে আরো বেশি মারতো। ছ্যাঁকা দিতে গরম পানি ঢালা হতো।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ তালুকদার জানান, নানা অজুহাতে শিশুটির ওপর অকথ্য নির্যাতন চালানো হতো। শিশুটির শরীর জুড়ে নির্যাতনের চি‎হ্ন রয়েছে। শিশুটিকে ফেলে পালানোর সময় গৃহকর্তা ও গৃহকর্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :