300X70
শনিবার , ৩ জুন ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাখাইনে ১২০ টন ত্রাণ পাঠালো বাংলাদেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৩, ২০২৩ ৮:২৬ অপরাহ্ণ

# খাদ্য-চিকিৎসা সহায়তা নিয়ে যাচ্ছে ‘সমুদ্র জয়’

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : মিয়ানমারের রাখাইন রাজ্যে ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্তদের জন্য ১২০ টন ত্রাণ সামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ।

আজ শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ ত্রাণ সামগ্রী পাঠানো হয়। ১৪ মে রাখাইনে প্রবলভাবে আঘাত হানে ঘূর্ণিঝড় মোখা। এতে সেখানে প্রায় চার শতাধিক মানুষ মারা যায় ও শত শত ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এর পরিপ্রেক্ষিতে ত্রাণ সামগ্রী পাঠাল বাংলাদেশ। বাংলাদেশের উপকূলীয় অঞ্চল কক্সবাজার, সেন্টমার্টিন ও মিয়ানমারের রাখাইন রাজ্যে আঘাত হানে মোখা। তবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয় রাখাইন রাজ্য।

মিয়ানমারে খাদ্য-চিকিৎসা সহায়তা নিয়ে যাচ্ছে ‘সমুদ্র জয়’ : খাদ্য-চিকিৎসা সহায়তা নিয়ে যাচ্ছে ‘সমুদ্র জয়’ : ঘূর্ণিঝড় ‘মোখা’য় ক্ষতিগ্রস্ত মিয়ানমারে খাদ্য ও চিকিৎসা সহায়তা নিয়ে যাচ্ছে নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’।

আজ শনিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনায় পররাষ্ট্র মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সমন্বিত প্রয়াসে ঘূর্ণিঝড় ‘মোখা’য় ক্ষতিগ্রস্ত মিয়ানমারে খাদ্য ও চিকিৎসা সহায়তা নিয়ে যাচ্ছে নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় ‘মোখা’র আঘাতে অন্তত ৩০ জনের প্রাণহানি ঘটে দেশটিতে। এছাড়া বহু সংখ্যক আহত এবং দেশজুড়ে ৮৬০টির বেশি বাড়িঘর ও ১৪টি হাসপাতাল বা ক্লিনিক ক্ষতিগ্রস্ত হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :