300X70
শুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীতে ২ কোটি টাকার প্রসাধনীর ভেজাল পণ্য জব্দ দুই বেকারীকে ৬ লক্ষ টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৯, ২০২১ ৯:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কেরানীগঞ্জ ও মোহাম্মদপুর থানা এলাকায় পৃথক দুইটি অভিযানে ১ টি প্রসাধনী তৈরির কারখানা থেকে ২ কোটি টাকার মূল্যের নকল ও ভেজাল মালামাল জব্দসহ সীলগালা এবং দুইটি বেকারীকে ৬ লক্ষ টাকা জরিমানা করে র‌্যাব এর ভ্রাম্যমান আদালত।

সম্প্রতি রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী জেলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফার লোভে তাদের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে বিএসটিআই অনুমোদন ছাড়াই মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল এবং অননুমোদিত রং ব্যবহার করে বিভিন্ন ভেজাল প্রসাধনী তৈরি ও অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরী, বিক্রয় ও সংরক্ষন করছে। এসকল প্রতিষ্ঠানকে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-২ একটি বিশেষ দল গঠন করে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার (২৮ জানুয়ারী) ৫ ঘন্টাব্যাপী র‌্যাব-২ এর উদ্যোগে নির্বাহী ম্যাজিষ্ট্রেট পলাশ কুমার বসু-এর পরিচালনায় এবং বিএসটিআইয়ের সহায়তায় ঢাকা জেলার কেরানীগঞ্জ থানা এলাকায় মার্ক-৩ টয়লেট্রিজ লিমিটেড নামক একটি সাইনবোর্ড বিহীন প্রসাধনী তৈরির কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দেখা যায় যে, উক্ত কারখানাতে মেয়াদ উত্তীর্ণ কাঁচামাল দিয়ে প্রসাধন সামগ্রী উৎপাদন, বিভিন্ন প্রতিষ্ঠিত ব্রান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধন সামগ্রী তৈরী ও মেয়াদোর্ত্তীণ পণ্যের মেয়াদের তারিখ পরিবর্তন করে বাজারজাত করাসহ বিভিন্ন গুরুতর অপরাধে উক্ত প্রতিষ্ঠানের প্রোডাকশন ম্যানেজার আসলাম (৫০) ডেলিভারী ম্যান তপু দে (৩১) কে ২৫গ ধারায় বিশেষ ক্ষমতা আইনে কেরানীগঞ্জ থানায় নিয়মিত মামলা রুজু করাসহ উক্ত প্রতিষ্ঠানকে সীলগালা ও অনুমানিক ২ কোটি টাকার নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধন সামগ্রী জব্দ করা হয়।

অপরদিকে গত বুধবার (২৭ জানুয়ারী) সাড়ে ৩ ঘন্টাব্যাপী র‌্যাব-২ এর উদ্যোগে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং বিএসটিআইয়ের সহায়তায় মোহাম্মদপুর থানার কাটাসুর এলাকার রুহি বিস্কুট এন্ড ব্রেড বেকারী এবং বিসমিল্লা ব্রেড এন্ড বেকারীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উক্ত বেকারী দুইটি বিএসটিআই এর মেয়াদোত্তীর্ণ লাইসেন্স, অননুমোদিত রং ব্যবহার, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পঁচা, নষ্ট উপাদান দ্বারা খাবার উৎপাদন, মজুদ ও বিক্রয়ের অপরাধে দুইটি প্রতিষ্টানকে ৬ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে র‌্যাব-২ ভ্রাম্যমান আদালত। ভবিষ্যতেও র‌্যাব-২ এ ধরনের ভেজাল বিরোধী অভিযান অব্যাহত রাখবে (মিডিয়া)সহকারী পরিচালক এএসপি মোঃ আবদুল্লাহ আল মামুনের পক্ষে অধিনায়কের এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশে একদিনে করোনায় ঝড়লো আরও ৩৪ প্রাণ, মৃত্যু ছাড়ালো ৭ হাজারে

ইসলামের দৃষ্টিতে খাঁটি মুনাফিকের পরিচয়

শনিবার ‘আলী যাকের মুক্তিযুদ্ধের গ্রন্থপাঠ উদ্যোগ’-এর সূচনা-অনুষ্ঠান

তামাকজাত দ্রব্যে কার্যকর করারোপ না করার প্রতিবাদে ১৮ সংগঠনের মানববন্ধন

কুমিল্লায় পদ্মা ব্যাংকে বসে খদ্দের ধরেন নুসরাত!

ঢাকার চারপাশে নৌ চলাচল সচল রাখতে ভাঙ্গা/পুনঃনির্মাণ হবে ১৩ সেতু: এলজিআরডি মন্ত্রী

মোহাম্মদপুরে বিদেশী পিস্তল ও মাদকসহ অস্ত্রধারী গ্রেফতার

স্কাউটস আন্দোলন সম্প্রসারণে বঙ্গবন্ধুর ভূমিকা অবিস্মরণীয় : উপাচার্য ড. মো. মশিউর রহমান

জবিতে চতুর্থ আবৃত্তি উৎসব অনুষ্ঠিত

মহেশপুরে প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার ও আদিবাসীদের মাঝে শীতরস্ত্র বিতরণ

ব্রেকিং নিউজ :