300X70
বৃহস্পতিবার , ৯ সেপ্টেম্বর ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীর বসিলায় জঙ্গি আস্তানায় অভিযান চলছে, আটক এক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৯, ২০২১ ১১:১৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
রাজধানীর মোহাম্মদপুরের বসিলা এলাকার একটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে র‍্যাব। শেষ খবর পাওয়া পর্যন্ত র‍্যাব নানা চেষ্টার পর একজনকে আটক করেছে। আটকৃত ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছে র‍্যাব।

র‍্যাব সদরদপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করে আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে বলেন, সকাল সাড়ে ৮টার দিকে র‍্যাবের ডগ স্কোয়াড, বােম ডিসপােজ ইউনিট ও ফরেনসিক টিম বসিলার চার তলা ওই ভবনটিতে প্রবেশ করে। এরপর ডগ স্কোয়াড দিয়ে ঘিরে রাখা চারতলা ভবনের দ্বিতীয় তলায় তল্লাশি চালানাে হয়।

দ্বিতীয় তলায় বিছানার ভেতর লুকিয়ে রাখা একটি অস্ত্র উদ্ধার করেছে ডগ স্কোয়াড। জঙ্গি আস্তানা থেকে এখন পর্যন্ত র‍্যাব এক জঙ্গিকে আটক করেছে। র‍্যাবের অভিযান এখনাে চলমান রয়েছে। র‍্যাব জঙ্গি আস্তানা ঘিরে আশেপাশের চারপাশ পুরাে নিয়ন্ত্রণে নিয়েছে। র‍্যাব আশেপাশের ভবনে থাকা লােকজনকে সারিয়ে নিয়েছে। কাউকে ওই ভবনের ধারেকাছে আসতে দেয়া হচ্ছে না।

জঙ্গি উপস্থিতি রয়েছে, এমন গােপন সংবাদের ভিত্তিতে আজ বৃহস্পতিবার মধ্যরাতে বসিলার ওই বাড়িটি চারপার থেকে ঘিরে ফেলে র‍্যাব। এরপর ভাের পর্যন্ত বাড়িটির আশপাশ থেকে ধীরে ধীরে অন্য বাসিন্দাদের সরানাে হয়, জঙ্গিরা তখনই র‍্যাবের অবস্থান টের পেয়ে যায়। অভিযান চলাকালে সকাল সাড়ে ৭টায় বাড়িটির ভেতর থেকে হেলমেট পরা অবস্থায় এক জঙ্গিকে আটকের পর বের করে এনেছে র‍্যাব।

অভিযান ঘিরে ওই বাড়ির আশপাশের এলাকায় পরে এলাকায় নিরাপত্তা জোরদার করে র‍্যাব। যান চলাচল বন্ধ করে এবং এলাকাবাসীকে ঘর থেকে বের না হওয়ার। নির্দেশ দেওয়া হচ্ছে। জঙ্গি আস্তানা দেখতে আসা উৎসুক জনতাকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। র‍্যাবের অন্তত শতাধিক সদস্য অভিযানে অংশ নিয়েছে। বাড়িটির চারপাশ ঘিরে রাখা হয়েছে।

র‍্যাবের আশঙ্কা, বাড়িটির ভেতরে জঙ্গি আস্তানায় একাধিক জঙ্গি থাকতে পারে। র‍্যাব জানিয়েছে, তারা সবাইকে জীবিত আটকের চেষ্টা করছে। তবে আস্তানায় ঠিক কতজন জঙ্গি থাকতে পারে, ঘটনাস্থলে উপস্থিত র‍্যাব কর্মকর্তাদের সঙ্গে কথা বলেও সে বিষয়ে সুনির্দিষ্ট কোনাে তথ্য পাওয়া যায়নি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সারাদেশে করোনার টিকা প্রদান শুরু হচ্ছে আজ

ঝালকাঠিতে খালে যুবকের হাত-পা বাঁধা লাশ

বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি পিছিয়ে দিতে তৎপর গোষ্ঠীর বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিএনপি নির্বাচন এলে ধর্মকে ব্যবহার করে, ধর্মের জন্য কোনো কাজ করে না : তথ্যমন্ত্রী

ছাত্রী হেনস্তার বিচার দাবিতে উত্তাল ইবি

‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

র‌্যাব-১০ এর অভিযান: দক্ষিণ কেরাণীগঞ্জে ছিনতাইকারী আটক

তিন বছরে বাংলাদেশে ১.২ মিলিয়ন প্লাস্টিক বর্জ্য আমদানি হয়েছে

এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের আয়োজনে স্টার্টআপ কর্মশালা অনুষ্ঠিত

রূপগঞ্জের হাটে ৩১ মন ওজনের গরুর দাম হাকছেন পনেরো লাখ

ব্রেকিং নিউজ :