300X70
রবিবার , ৭ ফেব্রুয়ারি ২০২১ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীর মিরপুরে ২৫ লক্ষ টাকার হেরোইনসহ ২ জন গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৭, ২০২১ ৩:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুরের কল্যানপুর হতে ২৫ লক্ষ টাকার হেরোইনসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। মাদক পরিবহনে ব্যবহৃত বাস জব্দ।

মাদকাসক্তি একটি বহুমাত্রিক সামাজিক সমস্যা। যে যুব সমাজ দেশ ও জাতির আগামী দিনের চালিকাশক্তি, তাদের একটি অংশ মাদকাসক্তির কবলে পড়ে নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। মাদকাসক্ত তরুণরা কর্মশক্তি, মেধা ও সৃজনশীলতা হারিয়ে নৈতিকতা, মূল্যবোধ ও আদর্শ হতে বিচ্যূত হয়, যা দেশ ও জাতির জন্য বয়ে আনে অপূরণীয় ক্ষতি।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময়ই মাদক উদ্ধারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে এবং এই পর্যন্ত বিপুল পরিমাণ দেশী/বিদেশী অবৈধ মাদক উদ্ধার করে সাধারণ জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় আজ রোববার (৭ ফেব্রুয়ারী)  ভোর ৫ ঘটিকায় র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ০১ টি পরিবহন বাস যোগে কতিপয় মাদক ব্যবসায়ী পরষ্পর যোগসাজসে নিষিদ্ধ হেরোইন নিয়ে রাজশাহী হতে ঢাকার মিরপুর এলাকায় বিক্রয়ের উদ্দেশ্যে আসছে।

প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাবের আভিযানিক দল সকাল ভোর সাড়ে ৫ টার দিকে রাজধানীর মিরপুর মডেল থানাধীন কল্যানপুর ১/১ বি, ইবনে সিনা মেডিকেল কলেজ ও হাসপাতালের মেইন গেইট এর সামনে পাকা রাস্তার উপর চেক পোস্ট স্থাপন করে। অতপর সকাল ০৫.৪০ ঘটিকায় বাসটি উক্ত স্থানে পৌঁছালে বাসটি সন্দেহ হলে থামার জন্য সংকেত দিলে গাড়ির চালক রাস্তার পাশে বাসটি থামায়।

বাস চালক মোঃ তুহিন (৩৫) ও যাত্রী মোঃ মোহাইমেনুল ইসলাম (৩০) কে হেরোইনের চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে গাড়িতে হেরোইন আছে বলে স্বীকার করে।

তাদের দেওয়া তথ্য মতে গাড়িতে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ২৩৮ গ্রাম হেরোইন পাওয়া যায়, যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ২৫ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে আরো জানায়, তারা পরষ্পর যোগসাজোসে দীর্ঘ দিন যাবৎ সীমান্তবর্তী এলাকা হতে মাদক ক্রয় করে পরিবহন বাসের অন্তরালে নিষিদ্ধ মাদকদ্রব্য হেরোইন সুকৌশলে ঢাকায় নিয়ে এসে সরবরাহ ও বিক্রয় করে আসছিল। এছাড়াও গ্রেফতারকৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতেও এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে। এসময় ২৩৮ গ্রাম হেরোইন, ২টি মোবাইল ও একটি বাস উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রোজিনাকে নিয়ে ফায়দা লুটতে চায় দেশবিরোধীরা : তথ্যমন্ত্রী

জাতীয় নির্বাচনের আগে উপনির্বাচনে ভোটার কম হওয়াই স্বাভাবিক : তথ্যমন্ত্রী

বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা হয়েছিলো: প্রধানমন্ত্রী

কক্সবাজারকে নানন্দিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার : এনামুল হক শামীম

যেভাবে জাকাত আদায় করবেন

লোডশেডিং স্বাভাবিক হতে লাগবে আরও এক মাস: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

এমপি হিসেবে শপথ নিলেন মিন্টু ও হাসেম খান

৩০০ আসনেই শক্তিশালী প্রতিদ্বন্দিতা করবে জাতীয় পার্টি: মুজিবুল হক চুন্নু

কুমিল্লার ইস্যু নিয়ে ইসির পদত্যাগ দাবি করা অযৌক্তিক: হানিফ

পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে ছিনতাই করতো তারা

ব্রেকিং নিউজ :