300X70
সোমবার , ২৮ মার্চ ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রেজিমেন্ট অব আর্টিলারি’র ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনী প্রধান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৮, ২০২২ ৪:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,বাঙলা প্রতিদিন : বাংলাদেশ সেনাবাহিনীর রেজিমেন্ট অব আর্টিলারি এর ৯ম ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি ।

চট্টগ্রামের হালিশহরে অবস্থিত ‘আর্টিলারি সেন্টার ও স্কুল’ এর শহীদ মেজর নাজমুল হক প্যারেড গ্রাউন্ডে আজ সোমবার (২৮) সামরিক রীতি ও ঐতিহ্য মেনে এ অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়। অভিষেক অনুষ্ঠানে রেজিমেন্ট অব আর্টিলারি এর জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাষ্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনী প্রধানকে গৌরবমন্ডিত ‘কর্নেল অব দি রেজিমেন্ট র‌্যাংক-ব্যাজ’ পরিয়ে দেন।

প্যারেড স্কয়ারে পৌঁছালে সেনাবাহিনী প্রধানকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয় এবং রেজিমেন্ট অব আর্টিলারি এর একটি চৌকষ দল তাঁকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে সেনাবাহিনী প্রধান ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসাবে ঐতিহ্যবাহী সামরিক নীতি অনুযায়ী রেজিমেন্ট অব আর্টিলারি এর অভিভাবকের দায়িত্ব গ্রহণ করলেন।

অনুষ্ঠানে সেনাপ্রধান উপস্থিত সকলের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই তিনি স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

একই সাথে তিনি স্মরণ করেন মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী রেজিমেন্ট অব আর্টিলারি এর বীর সেনানীসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের।

এ সময় তিনি সেনাবাহিনীর রীতি-নীতির প্রতি শ্রদ্ধা রেখে দৃঢ়তা, পেশাগত দক্ষতা এবং সর্বোপরি দলগত প্রচেষ্টার মাধ্যমে দেশ ও জাতি গঠনে যেকোন দায়িত্ব পালনে রেজিমেন্ট অব আর্টিলারি এর সকল সদস্যদের নিরলস প্রচেষ্টা চালিয়ে যাবার জন্য দিক নির্দেশনা প্রদান করেন।

সেনাবাহিনী প্রধান রেজিমেন্ট অব আর্টিলারি এর অভিষিক্ত কর্নেল অব দি রেজিমেন্ট হিসেবে আর্টিলারি সেন্টার ও স্কুল এ অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিফলক ‘স্মৃতি ভাস্বর’ এ পুষ্পস্তবক অর্পন করেন। এছাড়া তিনি আর্টিলারি সেন্টার ও স্কুল সংলগ্ন ‘মুজিব ব্যাটারী সড়ক’ এর শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠান শেষে সেনাবাহিনী প্রধান রেজিমেন্ট অব আর্টিলারি এর বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২২ এ যোগ দেন। তিনি সম্মেলনে উপস্থিত সকল আর্টিলারি ইউনিটের অধিনায়ক এবং অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং রেজিমেন্ট অব আর্টিলারি এর উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন।

এ সময় সেনাবাহিনী প্রধান রেজিমেন্ট অব আর্টিলারি এর গৌরবোজ্জ্বল ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই রেজিমেন্টের অবদানের কথা স¥রণ করেন এবং আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে রেজিমেন্ট অব আর্টিলারি এর সকল সদস্যের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ ছাড়াও রেজিমেন্ট অব আর্টিলারি এর ঊর্ধতন কর্মকর্তা ও ইউনিট প্রতিনিধিগণ এবং চট্টগ্রাম এরিয়ার বিভিন্ন পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সেনাবাহিনী প্রধান রেজিমেন্ট অব আর্টিলারি এর ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে দায়িত্ব গ্রহণের মাধ্যমে এই রেজিমেন্টের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি এবং রেজিমেন্টের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

২০২২ সালের তৃতীয় প্রান্তিকে বৈশ্বিক স্মার্টফোন রপ্তানিতে শীর্ষে স্যামসাং

২২ জানুয়ারি থেকে আন্তঃকলেজ ক্রীড়া, সংস্কৃতি ও বিতর্ক প্রতিযোগিতা শুরু

অসুস্থ বাবার সামনে ছেলেকে জুতার বাড়ি, সইতে না পেরে বাবার মৃত্যু

সরকার স্বাস্থ্য খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় প্রাণ গেল ৩ শ্রমিকের

১৩ জুলাই আইসিবি ইসলামিক ব্যাংকের বোর্ড সভা

জামিন নিতে হাইকোর্টে নিক্সন চৌধুরী এমপি

প্রয়াত উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেনের আত্নার মাগফেরাত কামনায় সোহাগ রনি’র মিলাদ মাহফিল

যাত্রাবাড়ীতে র‌্যাবের সচেতনতা মূলক ভ্রাম্যমাণ আদালত ও ১ হাজার ৫শ’ মাস্ক বিতরণ

গুচ্ছ ভর্তিতে আবেদন তিন লাখের বেশি

ব্রেকিং নিউজ :