300X70
শুক্রবার , ১ জুলাই ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রেলওয়ের মধ্যে ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, সরকার নির্দেশিত বার্ষিক কর্ম সম্পাদনের ক্ষেত্রে একটি টিম হিসেবে কাজ করতে হবে। মন্ত্রণালয় এবং অধিদপ্তরের কর্মকর্তারা মিলে টিম হিসেবে কাজ করলে এক্ষেত্রে অধিক সফলকাম হওয়া যাবে।

মন্ত্রী বৃহস্পতিবার রেল ভবনের সম্মেলন কক্ষে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের মধ্যে ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথাগুলো বলেন।

মন্ত্রী এ সময় বলেন, চুক্তিস্বাক্ষর অনুযায়ী আমরা কি অঙ্গীকার করছি এবং কতটুকু কাজ করেছি তার মূল্যায়ন নিজেদেরই করা দরকার। সরকার টার্গেট নির্ধারিত করে দিয়েছে, কোন টার্গেট না থাকলে সে কাজ সফল হয় না। আজ মন্ত্রণালয়ের সাথে অধিদপ্তরের চুক্তি স্বাক্ষর হলো। এভাবে অধিদপ্তর তার অধীনস্থ দপ্তরগুলোর মধ্যে চুক্তি স্বাক্ষর করবে। তবে আমাদের প্রত্যেকেরই জানা দরকার কে কোন কাজ করছে এবং সে কতটুকু সফল ও ব্যর্থ হলো । এটাতে প্রত্যেকটা অফিসে একটা টার্গেট ঝুলিয়ে রাখা প্রয়োজন যেন কর্মকর্তা নিয়মিত সেটা দেখতে পারে তার কতটুকু বাস্তবায়ন হল এবং কতটুকু বাকি আছে।

মন্ত্রী আরো বলেন, যে কাজগুলো করার জন্য আমরা চুক্তিবদ্ধ হয়েছি তার পরিপূর্ণ বাস্তবায়নের জন্য সবাইকে অধিক মনোযোগী হতে হবে এবং টিম হিসেবে কাজ করতে হবে।

সভাপতির বক্তব্যে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবীর বলেন, আমাদেরকে একটা টিম হিসেবে কাজ করতে হবে। আমাদের জন্য নির্ধারিত যে লক্ষ্য দেয়া থাকে সেটা বুঝতে কার‌ও সমস্যা হচ্ছে কিনা সেটা আগে জানা দরকার। এ ক্ষেত্রে কর্মকর্তাদের নিয়ে একটা ওয়ার্কশপ আয়োজন করা যেতে পারে বলে তিনি মতামত দেন।

চুক্তিতে স্বাক্ষর করেন মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবীর ও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার। এ সময় রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :