300X70
মঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রোহিঙ্গা প্রত্যাবাসন ঠেকাতেই সীমান্তে গোলাবর্ষণ: ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২০, ২০২২ ১:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: রোহিঙ্গা প্রত্যাবাসন ঠেকাতেই সীমান্তে গোলাবর্ষণ করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করছে মিয়ানমার বলে মন্তব্য করেছেন ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম। তবে মিয়ানমারের উসকানিতে পা দেবে না বাংলাদেশ বলে জানান তিনি।

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে উত্তেজনা নিয়ে চীন-জাপান ও পশ্চিমা দেশগুলোর কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব বলেন, আমরা বিদেশি রাষ্ট্রদূতদের বলেছি বাংলাদেশ হলো পশ্চিমে, দক্ষিণে হলো মিয়ানমার আর্মি আর উত্তরে আরাকান আর্মি তাদের গোলা কোনভাবেই বাংলাদেশে আসার কথা না। কাজেই জিওগ্রাফিক্যালি এটা তো হয় না, যদি কেউ ইচ্ছাপূর্বক না করে। কাজেই ইচ্ছাপূর্বক ভাবে আমাদের এই কনফ্লিক্টে জড়ানোর প্রচেষ্টা চালানো হচ্ছে।

তিনি বলেন, আমরা বলেছি আমরা এই প্রচেষ্টায় জড়াবো না। তাই আমরা এই বিষয়টি আপনাদের অবহিত করলাম। আপনারা যে অ্যাকশন নেওয়া মনে করেন সেটা আপনারা করবেন। তারা আমাদের সহায়তার আশ্বাস দিয়েছেন।

মিয়ানমারকে সেনাবাহিনী কর্তৃক কোন বার্তা দেওয়া হয়েছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, আমরা সর্ববিস্তরেই মিয়ানমারের সঙ্গে যোগাযোগ রাখতেছি। আমি শুধু এতোটুকুই বলবো আমরা সর্ববিস্তরেই যোগাযোগ রাখতেছি। যাতে করে মিয়ানমার বুঝতে পারে যে এ রকম একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা তাদের জন্য যেমন বিপদজনক, বাংলাদেশ এটি কখনো সঠিকভাবে গ্রহণ করবে না।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :