300X70
শনিবার , ৭ মে ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শহীদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদাৎবার্ষিকীতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের শ্রদ্ধা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৭, ২০২২ ৫:২০ অপরাহ্ণ

গাজীপুর প্রতিনিধি : আজ শনিবার সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৯ নং ওয়ার্ডের হায়দরাবাদ গ্রামে স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা প্রখ্যাত শ্রমিক নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপির শাহাদাৎবার্ষিকীতে তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শহীদ আহসান উল্লাহ মাস্টারের বড় ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি ও যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।
এ সময়ে মন্ত্রণালয় এবং বিভিন্ন দপ্তর সংস্থার উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এর আওতাধীন বিভিন্ন দপ্তর সংস্থার পক্ষ থেকে পুস্পার্ঘ্য অর্পন এর মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

যুব উন্নয়ন অধিদপ্তর এর পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আজহারুল ইসলাম খান। এ সময়ে অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট এর পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ইন্সটিটিউটের মহাপরিচালক এ কে এম শামীমুল হক সিদ্দিকী। বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন এর পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ফাউন্ডেশন এর সচিব কৃষ্ণন্দুে সাহা। জাতীয় ক্রীড়া পরিষদ, বিকেএসপি ও ক্রীড়া পরিদপ্তরসহ অন্যান্য প্রতিষ্ঠানসমূহের পক্ষ হতেও শ্রদ্ধা নিবেদন করা হয় । শ্রদ্ধা নিবেদন শেষে মরহুম এর আত্মার শান্তি কামনায় দোয়া মোনাজাত করা হয়।

উল্লেখ্য, শহীদ আহসান উল্লাহ মাস্টার গাজীপুর-২ আসন (গাজীপুর সদর-টঙ্গী) থেকে ১৯৯৬ ও ২০০১ সালে দুইবার সংসদ সদস্য, ১৯৯০ সালে গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ১৯৮৩ ও ১৯৮৮ সালে দুবার পূবাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ড. তিনি জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজের (বিলস) চেয়ারম্যানও ছিলেন।

২০০৪ সালের ৭ মে তৎকালীন বিএনপি-জামায়াত শাসনামলে নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় একদল সন্ত্রাসী তাকে গুলি করে হত্যা করে।

শহীদ আহসান উল্লাহ মাস্টারের বড় ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি স্বাস্থ্যবিধি মেনে আহসান উল্লাহ মাস্টারের শাহাদাতবার্ষিকী অনুষ্ঠান পালনের জন্য হায়দ্রাবাদ, টঙ্গী ও গাজীপুরের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও শ্রমিক লীগসহ সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি দেশবাসীর কাছে তার প্রয়াত পিতার জন্য দোয়া কামনা করেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশবরেণ্য সাংবাদিক পীর হাবিবের প্রথম মৃত্যুবার্ষিকী আগামীকাল

আজ বিশ্বের ১৫১টি দেশে বিশ্ব শিক্ষক দিবস পালিত হবে

সাগরে লঘুচাপ, আরও শক্তিশালী হতে পারে ঘূর্ণিঝড় ‘আসানি’

রাজধানীর বংশাল ও গেন্ডারিয়া হতে প্যাথিডিনসহ ২ জর গ্রেফতার

‘দুর্নীতিবাজদের সঙ্গে ছেলেমেয়ে বিয়ে দেবেন না’

নিজের বিয়ে উদযাপনে গুলি চালিয়ে বরের উল্লাসে প্রাণ গেল বন্ধুর, অতঃপর..!

বাংলাদেশে যাত্রা শুরু করলো ‘হুয়াওয়ে ই-কিট’

কৃষক বিল প্রত্যাহার দাবিতে এবার ক্ষেত মজদুর কংগ্রেস মাঠে নামছে

বুয়েটের সম্ভাবনাময় তরুণ স্থপতিদের অ্যাওয়ার্ড প্রদান করলো বার্জার

আজ জনসংযোগ কর্মকর্তা আব্দুল হামীদ সোহাগের বাবার কুলখানি

ব্রেকিং নিউজ :