300X70
মঙ্গলবার , ২৬ ডিসেম্বর ২০২৩ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শিক্ষকদের বিশ্বমানের প্রশিক্ষণ প্রদানে হার্ভার্ডের সাথে হেইলিবেরি ভালুকার চুক্তি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৬, ২০২৩ ৪:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : স্কুলের শীর্ষ শিক্ষকদের সার্টিফিকেট ইন স্কুল ম্যানেজমেন্ট অ্যান্ড লিডারশিপ প্রোগ্রাম সম্পন্ন করার সুযোগ প্রদানে হার্ভার্ড ইউনিভার্সিটির সাথে চুক্তিস্বাক্ষর করেছে হেইলিবেরি ভালুকা।

চুক্তির অধীনে হেইলিবেরির শিক্ষকরা পরিবর্তন, মানুষ এবং বিদ্যালয় পরিচালনা কৌশল ও প্রয়োজনীয় উদ্ভাবনের মতো নেতৃত্বের মৌলিক বিষয়ে বিশ্বমানের পেশাগত দক্ষতা অর্জন করতে পারবেন। এ প্রশিক্ষণটি আগামী ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে।

নেতৃস্থানীয় পর্যায়ের শিক্ষক ও ভবিষ্যতের সেরা শিক্ষকদের জন্য বেশ কিছু কোর্সের সমন্বয়ে তৈরি করা হয়েছে সার্টিফিকেট ইন স্কুল ম্যানেজমেন্ট অ্যান্ড লিডারশিপ (সিএসএমএল) প্রোগ্রাম। হার্ভার্ড গ্র্যাজুয়েট স্কুল অব এডুকেশন (এইচজিএসই) ও হার্ভার্ড বিজনেস স্কুল (এইচবিএস) যৌথভাবে এই প্রোগ্রামটি তৈরি করেছে। এটি হাই-পারফরমেন্স লার্নিং এর সর্বোচ্চ অনুশীলনী নিশ্চিতে সহায়তা করবে।

এ ধরনের সুযোগের মধ্য দিয়েই এশিয়ার সেরা শিক্ষকরা তৈরি হবেন, এমন ধারণা ব্যক্ত করে হেইলিবেরি ভালুকার প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক সাইমন ও’গ্রেডি বলেন, “হার্ভার্ড ইউনিভার্সিটির সাথে এই অংশীদারিত্ব আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ অগ্রগতি। সিএসএমএল প্রোগ্রাম আমাদের শিক্ষক ও অ্যাডমিনিস্ট্রেটরদের উচ্চ পর্যায়ের বিষয়গুলো সমাধানের ক্ষেত্রে আরও দক্ষ করে তুলবে। আমরা শিক্ষাখাতে অগ্রণী ভূমিকা পালন করতে চাই এবং সবার মাঝে আমাদের দক্ষতার বিষয়গুলো ছড়িয়ে দিতে চাই। হেইলিবেরিতে সুদক্ষ নেতৃত্ব গড়ে তোলার ক্ষেত্রে বিনিয়োগ করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত; কেননা, ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে তাদের সর্বোচ্চ ভূমিকা থাকে।

উল্লেখ্য, বিশ্বুজুড়ে অ্যাকাডেমিক ক্ষেত্রে সাফল্য অর্জন করা স্কুলগুলোর মধ্যে হেইলিবেরি অন্যতম – স্কুলটি দ্য সানডে টাইমসের সেরা স্কুলের তালিকায় পঞ্চম স্থান অর্জন করেছে। হেইলিবেরি ভালুকা (িি.িযধরষবুনঁৎু.পড়স.নফ) শিক্ষার্থীদের জন্য সেরা সুযোগ তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিরল ব্যাধি মাঙ্কিপক্স কতটা ভয়ংকর

প্রতিবেশীর বিরুদ্ধে মামলা করলেন সালমান খান

মোংলা থেকে সাড়ে ৩ ঘণ্টায় ঢাকায় আসছে পণ্য

বিশ্ব ইজতেমায় যৌতুক বিহীন শতাধিক বিয়ে সম্পন্ন

আনোয়ারায় আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যারা

ইসলামী ব্যাংক-রিয়া মানি ট্রান্সফার ক্যাশ রেমিট্যান্স উৎসবের ৩৪তম বিজয়ী সিলেট শাখার গ্রাহক

বৈশ্বিকভাবে সবচেয়ে দ্রুত বর্ধনশীল ৫জি স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

বাদল রায়ের মৃত্যুতে ডিএনসিসি মেয়রের শোক

হঠাৎ কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড রাঙ্গুনিয়ার ঘরবাড়ি, ফসল ও ইটভাটার ব্যাপক ক্ষয়ক্ষতি

‘পরিবেশ বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে তরুণরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে’

ব্রেকিং নিউজ :