300X70
বুধবার , ১৭ নভেম্বর ২০২১ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শিক্ষক-শিক্ষিকাদের জন্য ব্র্যাক ব্যাংক নিয়ে এসেছে পার্সোনাল লোন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৭, ২০২১ ৭:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : শিক্ষকতা পেশায় নিয়োজিত পেশাজীবীদের জন্য ব্র্যাক ব্যাংক চালু করেছে বিশেষ পার্সোনাল লোন ‘দিশারী’। এখন বাংলাদেশের যেকোন প্রান্তে যেকোন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-শিক্ষিকাবৃন্দ সহজেই লোন সুবিধা পাবেন।

শুধুমাত্র দেশের শিক্ষক-শিক্ষিকাদের জন্য প্রথমবারের মত চালুকৃত এটি বিশেষ ধরনের লোন প্রোডাক্ট। শিক্ষক-শিক্ষিকাদের জন্য বিশেষায়িত কোন লোন না থাকায় আর্থিক খাত থেকে লোন সুবিধা পেতে প্রায়শই তাঁদের অসুবিধায় পড়তে হয়।

এ লোন পেতে কোন জামানতের প্রয়োজন হবে না। পাঁচ বছরে পরিশোধযোগ্য এ সুবিধার আওতায় সবোর্চ্চ ২০ লাখ টাকা পর্যন্ত লোন নেয়া যাবে। এছাড়া আছে বিশেষ ইন্টারেস্ট রেট ও দ্রুততম সময়ে প্রসেসিং সুবিধা। যেকোন আর্থিক প্রয়োজন মেটানে এটি সাহায্য করবে।

সরকারি, বেসরকারি, এমপিও ভুক্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক ব্যাংক এর তালিকাভুক্ত ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ মাসে ন্যূনতম ১৭,০০০ টাকা বেতন পেলেই লোনের আবেদন করতে পারবেন। ব্র্যাক ব্রাংক এর ১৮৭টি শাখা ও ৬০০ টির বেশি এজেন্ট ব্যাংকিং আউটলেট থাকায় শিক্ষকরা দেশের যেকোন প্রান্ত থেকে এ লোনের সুবিধা পাবেন।

‘দিশারী’ সম্পর্কে ব্র্যাক ব্যাংক এর হেড অব রিটেইল ব্যাংকিং মো: মাহীয়ুল ইসলাম বলেন, “শিক্ষাদানের মত মহৎ পেশায় নিয়োজিত শিক্ষক-শিক্ষিকাদের জন্য ব্র্যাক ব্যাংক এই মহতি উদ্যোগ গ্রহণ করেছে।

মানব সম্পদ উন্নয়নে শিক্ষকদের ভূমিকা অতুলনীয়। একটি জাতির মেধা ও মনন বিকাশে তাঁরা কাজ করেন এবং জাতীয় উন্নয়নে বিশাল অবদান রাখেন। কিন্তু আর্থিক সেবা পেতে তাঁরা অনেক সময় বাধার সম্মুখীন হয়। ব্র্যাক ব্যাংক মূল্যবোধ ভিত্তিক একটি প্রতিষ্ঠান, তাই এই প্রোডাক্ট তৈরির সময় আমরা শিক্ষকদের কথা চিন্তা করেছি।”

আগ্রহী শিক্ষক-শিক্ষিকবৃন্দ তাঁদের নিকটস্থ ব্র্যাক ব্রাংক শাখায় গিয়ে অথবা কল সেন্টার – ১৬২২১ – এ ফোন করে এ লোনের বিস্তারিত জানতে পারবেন। ব্যাংকের ওয়েবসাইটের এই লিংকে বিস্তারিত তথ্য পাওয়া যাবে: https://www.bracbank.com/link/teachers_loan.html

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ব্যবহৃত পণ্য বদলে নতুন পণ্য নেয়ার সুযোগ দিচ্ছে সিঙ্গার

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

গোবিন্দগঞ্জে দুবৃর্ত্তের ধারাল অস্ত্রে আঘাতে হোটেল শ্রমিক নিহত

চাটখিলে প্রশাসনের উদ্যোগে কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

নাশকতার মামলায় বিএনপির ৫ নেতার হাজিরা

গাজীপুরে জাতীয় শোক দিবসে মামুন মন্ডলের উদ্যোগে গরু ও খাসি বিতরণ

মাস্ক পরার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে মার্কেট ও শপিংমলে যেতে হবে : ডিএমপি কমিশনার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ব্যতিক্রম আয়োজন ছিল ইয়ামাহা রাইডার্স ক্লাবের

সাসটেইনেবিলিটি এক্সিলেন্সের জন্য ‘ইকোভাডিস সিলভার মেডেল’ পেল সিগওয়ার্ক

ঢাকা ওয়াসার সর্বোচ্চ বিল সংগ্রহকারী ব্যাংক হিসেবে সম্মাননা সনদ পেল পূবালী ব্যাংক

ব্রেকিং নিউজ :