300X70
বুধবার , ২৮ সেপ্টেম্বর ২০২২ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শিল্পকলা একাডেমিতে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মবার্ষিকী উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৮, ২০২২ ৭:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ২৮ সেপ্টেম্বর  প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি এর ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি অনুষ্ঠানমালার আয়োজন করেন। বেলা ৩টায় শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে ‘সবুজের বুকে মানবতার জননী’ শীর্ষক মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিকৃতি (১০০×৭৬ফিট) উদ্বোধন এবং শিশু কিশোরদের অংশগ্রহনে বেলা 3টা-৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয় আর্টক্যাম্প।

সন্ধ্যা ৬টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর কর্মময় জীবন ও দর্শন নিয়ে আলোচনা করেন বাংলা একাডেমির সভাপতি ও বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেন। শিশু বক্তা হিসেবে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন পুষ্পিতা। ২৮ সেপ্টেম্বর ২০২২ একাডেমির জাতীয় চিত্রশালার ১নং গ্যালারীতে মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে একাডেমি কর্তৃক সৃজিত শিল্পকর্মের প্রদর্শনীর উদ্বোধন হয়। সাত দিনব্যাপী এই প্রদর্শনী চলবে ৪ অক্টোবর ২০২২ (প্রতিদিন সকাল ১১টা-রাত ৮টা) পর্যন্ত।

আলোচনা পর্বের পর শিশু সংগীতদল, শিশু নৃত্যদল, বাশিএ নৃত্যদল, বাশিএ সংগীতদল, প্রতিশ্রুতিশীল শিল্পী, বাশিএ ভাওয়াইয়া দল, বাশিএ বাউলদল অংশগ্রহণে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে স্নাতা শাহরীন, মেহরাজ হক তুষার, জয়দ্বীপ পালিত ও সাইফুল ইসলাম ইভান এর পরিচালনায় এবং লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় যথাক্রমে পরিবেশিত হয় সমবেত নৃত্য ‘শুভেচ্ছা ভালোবাসা’; ‘আমরা সুন্দরের অতন্দ্র প্রহরী’; ‘প্রত্যয় হাতে হাতে’ এবং ‘মানবতার জননী’।

প্রতিশ্রুতিশীল শিল্পীরা পরিবেশন করেন ‘ইতিহাস জানো তুমি’ ও ‘এ মাটি নয় জঙ্গিবাদের’ শিরোনামে দুটি সংগীত। সংগীতের কথা ও সুর: লিয়াকত আলী লাকী। বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভাওয়াইয়া দলের পরিবেশনায় ‘সোনার এদেশ সোনা ফলা মাটি’; ‘বার মাস তের ফূল’ এবং বাউল দলের পরিবেশনায় ‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’ শিরোনামে পরিবেশিত হয় দুটি সমবেত সংগীত।

‘আমরা নতুন যৌবনের দূত’; ‘মনেরও রং লেগেছে’ শিরোনামে সমবেত সংগীত পরিবেশন করেন একাডেমির শিশু সংগীত দল। অনুষ্ঠানের শেষভাগে আর্টক্যাম্পে অংশগ্রহণকারী ৮০ জন শিশু কিশোরদের মাঝে সনদপত্র বিতরণ করা হয় । অনুষ্ঠান সঞ্চালনা করেন দিলরুবা সাথী ও আব্দুল্লাহ বিপ্লব।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঢাকা মহানগর হেফাজতের সভাপতি জুনায়েদ গ্রেপ্তার

ফিলিপাইনে ঝড়ের তাণ্ডবে নিহত ২৪

বাড্ডার রেণু হত্যা মামলায় ১৫ জনের নামে চার্জশিট

ব্যবসায়ীসহ সকলের দায়িত্বশীলতা নিশ্চিত হলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ সম্ভবঃ বাণিজ্যসচিব

প্রখ্যাত সাংবাদিক সাইমন ড্রিং -এর মৃত্যুতে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর শোক

রমজান মাস উপলক্ষ্যে দুধ, ডিম, ও মাংস ভ্রাম্যমান বিক্রয়ের উদ্যোগ

ইসলামী ব্যাংকের বরিশাল জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

করোনা ভাইরাস: মসজিদে নামাজ আদায়ে ৯ নির্দেশনা

সাংবাদিকদের ওপর বিধি-নিষেধ আরোপে তথ্য প্রাপ্তির অধিকার সঙ্কুচিত হয়ে যাচ্ছে : ডিইউজে

‘স্মার্ট বাংলাদেশে’ মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার

ব্রেকিং নিউজ :