300X70
বুধবার , ৭ আগস্ট ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘সংকট উত্তরণে দ্রুত চেইন অব কমান্ড প্রতিষ্ঠার চেষ্টায় পুলিশ’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৭, ২০২৪ ১২:৫১ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : পুলিশের অতিরিক্ত এ আইজিপি (টেলিকম) এ কে এম শহিদুর রহমান বলেছেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দেশের সার্বিক পরিস্থিতি মোকাবিলায় সৃষ্ট সংকট উত্তরণের জন্য দ্রুত চেইন অব কমান্ড প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পুলিশ।’

মঙ্গলবার (৬ আগস্ট) রাত পৌনে ৮টায় রাজারবাগে পুলিশের উর্ধ্বতন ও অধস্তন কর্মকর্তাদের নিয়ে যৌথভাবে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং দেশত্যাগের পর নজিরবিহীন সংকটে পড়া বাংলাদেশ পুলিশের ‘ফোকাল পার্সন’ হিসেবে কাজ শুরু করেছেন পুলিশের অতিরিক্ত এ আইজিপি (টেলিকম) এ কে এম শহিদুর রহমান।

তিনি বলেন, এই মুহূর্তে আমি রাজারবাগ পুলিশ লাইনে অবস্থান করছি। ডিএমপির বিভিন্ন থানা এলাকায় সাধারণ পুলিশ সদস্য নিহত আহত হয়েছেন যাদের মরদেহ বিভিন্ন থানায় পড়ে রয়েছে আমরা তাদের উদ্ধারের চেষ্টা করছি। অনেকে আমরা রাজারবাগ পুলিশ লাইনে নিয়ে এসেছি।

আমরা দ্রুততম সময়ের মধ্যে এই মরদেহ সৎকার করে দাফনের জন্য নিজ নিজ ঠিকানায় পাঠানোর ব্যবস্থা করছি। ইউনিট কমান্ডারদের অনুরোধ করবো, ধীরে ধীরে পরিস্থিতি বিবেচনা করে আপনারা যার যার কর্মস্থলে নিয়োজিত হবেন।

এখন পর্যন্ত কতজন পুলিশ সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমরা এখনো তথ্য সংগ্রহ করছি। এখনো বিষয়টি চলমান তাই হালনাগাদ করা হয়নি।

তবে আজকে আমরা যাত্রাবাড়ী থানা থেকে আটটি মরদেহ উদ্ধার করে নিয়ে এসেছি। আমাদের টিম বিভিন্ন থানায় থানায় যেখানে যেখানে আমরা সংবাদ পাচ্ছি হতাহতের তারা সেখানে কাজ করছে। থানা থেকে মরদেহ বা হতাহতদের উদ্ধারের কাজ অব্যাহত রয়েছে।

পুলিশের হাইকমান্ডদের অসহযোগিতা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, যে ঘটনাটি ঘটছে সেটি অত্যন্ত দুঃখজনক। এর প্রত্যেকটি ঘটনার সুস্থ তদন্ত হবে। এখানে যদি পুলিশের চেইন অফ কমান্ডের বা কমান্ড লেভেলে যারা আছেন তাদের যদি কাজকর্মে কোন গাফিলতি পরীলক্ষিত হয় অবশ্যই তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুলিশের বর্তমান সময়ে নিরাপত্ত সম্পর্কে আরও জানান, আজকে সারা দিনে আমাদের অনেক সদস্য নিরাপত্তার খাতিরে আত্মগোপনে চলে গেছেন। তাদেরকে আমরা নিরাপদে ফিরিয়ে আনার চেষ্টা করছি।

আমরা পুলিশকে তা নিজস্ব কর্মে নিয়োজিত করার চেষ্টা করবো। আমরা সেনাবাহিনীর কাছ থেকে সাহায্য প্রার্থনা করছি, অনুরোধ করেছি একাধিকবার। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

এছাড়া দেশের ছাত্র জনতার বিজয়ে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, পুলিশের যে অতীতের ভুল ভ্রান্তি দোষ-ত্রুটি রয়েছে তা দূর করে আমরা জনগণের সেবায় নিয়োজিত হব আবারো৷ তাই আপনাদের প্রতি বিশেষ অনুরোধ, পুলিশকে সহযোগিতা করুন। পুলিশ সদস্যদেরকে কাজ কর্মে ফিরে আসার জন্য পরিবেশ তৈরিতে সহযোগিতা করুন৷

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত